scorecardresearch
 

CBSE Results 10th Term 2 : সিবিএসই-র দশম শ্রেণির রেজাল্ট প্রকাশিত হতে পারে আজ, ফল দেখার ডিরেক্ট লিঙ্ক

CBSE Results 2022 10th Result Term 2: পড়ুয়াদের অপেক্ষার শেষ। সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (CBSE) আজ, 04 জুলাই 2022 CBSE দশম শ্রেণির টার্ম 2 বোর্ড পরীক্ষার 2022-এর ফলাফল ঘোষণা করতে পারে।

Advertisement
সিবিএসসি-র দশম শ্রেণির টার্ম ২-এর রেজাল্ট আজ প্রকাশিত হতে পারে (প্রতীকী ছবি) সিবিএসসি-র দশম শ্রেণির টার্ম ২-এর রেজাল্ট আজ প্রকাশিত হতে পারে (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • পড়ুয়াদের অপেক্ষার শেষ
  • CBSE দশম শ্রেণির টার্ম 2 বোর্ড পরীক্ষার 2022-এর ফলাফল ঘোষণা করতে পারে
  • রোল নম্বরের সাহায্যে CBSE ফলাফল চেক করতে পারবে

CBSE Results 2022 10th Result Term 2: পড়ুয়াদের অপেক্ষার শেষ। সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (CBSE) আজ, 04 জুলাই 2022 CBSE দশম শ্রেণির টার্ম 2 বোর্ড পরীক্ষার 2022-এর ফলাফল ঘোষণা করতে পারে। CBSE ম্যাট্রিক টার্ম-2 পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা তাদের রোল নম্বরের সাহায্যে CBSE ফলাফল চেক করতে পারবে। তারা রেজাল্ট ডাউনলোডও করতে সক্ষম পারবে।

যা জানা গিয়েছে
সূত্র থেকে পাওয়া তথ্য অনুসারে, CBSE 15 জুলাইয়ের মধ্যে CBSE দশম শ্রেণি এবং দ্বাদশ শ্রেণির ফলাফল প্রকাশ করবে। দ্বাদশ শ্রেণির আগে দশম শ্রেণির ফলাফল ঘোষণা করা হবে। তবে CBSE-এর তরফ থেকে এখনও দশম শ্রেণি এবং দ্বাদশ শ্রেণির ফলাফলের তারিখ সম্পর্কে কোনও তথ্য জানানো হয়নি।

সে ব্যাপারে আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়নি। যদি ফলাফলের তারিখের আগের প্যাটার্নটি দেখা যায়, তাহলে CBSE ফলাফল প্রকাশের দুই বা তিন ঘন্টা আগে ফলাফলের তারিখ এবং সময় ঘোষণা করে।

কোথায় CBSE-এর ফলাফল 2022 চেক করতে পারেন
CBSE শিগগিরি তাদের অফিসিয়াল ওয়েবসাইট cbse.gov.in এবং cbresults.nic.in-এ ফলাফল প্রকাশ করবে। এছাড়াও শিক্ষার্থীরা ডিজিলক ওয়েবসাইট বা অ্যাপ, UMANG অ্যাপ এবং results.gov.in-এ দশম শ্রেণি এবং দ্বাদশ শ্রেণির ফলাফল দেখতে পারেন।

আরও পড়ুন: গাছের 'রক্ত' দেখতে সেগুলোকে খুঁচিয়ে মেরেই ফেলছেন পর্যটকরা

আরও পড়ুন: আদানি উইলমার আইপিও করতে পারে মালামাল! অ্যালটমেন্ট চেক করুন এভাবে

আরও পড়ুন: পুরুষ-শরীরে এই ১০ লক্ষণ চিন্তার, ক্যান্সার নয় তো?

সিবিএসই দশম শ্রেণির ফলাফলের জন্য অপেক্ষা করছে
এই বছর ৩৫ লক্ষেরও বেশি শিক্ষার্থী সিবিএসই দশম শ্রেণি এবং দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষার জন্য রেজিস্ট্রার করেছিল। দশম শ্রেণির পড়ুয়ার সংখ্যা ২১ লক্ষেরও বেশি। যারা এখন তাদের ফলাফলের জন্য অপেক্ষা করছে। এর মধ্যে ছাত্রীর সংখ্যা প্রায় ৯ লাখ এবং ছেলের সংখ্যা ১২ লাখের বেশি।

Advertisement

পাসিং মার্ক যত দরকার
CBSE বোর্ড পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার জন্য একজন পড়ুয়াকে আলাদাভাবে থিওরি এবং প্র্যাকটিক্যাল পরীক্ষায় কমপক্ষে ৩৩% নম্বর পেতে হবে। এর চেয়ে কম প্রাপ্ত শিক্ষার্থীরা রিপিট, কমপার্টমেন্ট বা অকৃতকার্য বলে ঘোষণা করা হবে। এই ধরনের শিক্ষার্থীরা পরবর্তী শিক্ষাবর্ষের বোর্ড পরীক্ষায় উপস্থিত হতে পারে এবং পরীক্ষাটি পাশ করার আরও একটি সুযোগ পেতে পারে।

 

Advertisement