scorecardresearch
 

WB College and University Admission Bratya Bose : সেন্ট্রালাইজড অনলাইনে ভর্তি এখন নয়, জানালেন ব্রাত্য, কবে হবে?

WB College and University Admission Bratya Bose: সেন্ট্রালাইজড অনলাইন অ্যাডমিশন আপাতত চালু হচ্ছে না। মঙ্গলবার এ কথা জানিয়েছে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। এদিন তিনি রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে বৈঠক করেন। পরে তিনি এ ব্য়াপারে জানান।

Advertisement
ব্রাত্য বসু (বাঁদিকে), রাজ্যে সেন্ট্রালাইজড অনলাইন অ্যাডমিশন আপাতত চালু হচ্ছে না ব্রাত্য বসু (বাঁদিকে), রাজ্যে সেন্ট্রালাইজড অনলাইন অ্যাডমিশন আপাতত চালু হচ্ছে না
হাইলাইটস
  • সেন্ট্রালাইজড অনলাইন অ্যাডমিশন আপাতত চালু হচ্ছে না
  • মঙ্গলবার এ কথা জানিয়েছে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু
  • এদিন তিনি রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে বৈঠক করেন

WB College and University Admission Bratya Bose: সেন্ট্রালাইজড অনলাইন আপাতত চালু হচ্ছে না। মঙ্গলবার এ কথা জানিয়েছে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। এদিন তিনি রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে বৈঠক করেন। পরে তিনি এ ব্য়াপারে জানান। 

৩০ বিশ্ববিদ্য়ালয়ের সঙ্গে বৈঠক
এদিন তিনি বলেন, "আজ আমাদের রাজ্যের তিরিশটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে বৈঠক ছিল। কথা প্রসঙ্গে ওঁরা জানালেন যে কোভিডের পর নতুন যে অনলাইন সিস্টেম সেটাতে, সড়গড় হতে আরও পাঁচ থেকে ছয় মাস সময় লাগবে।  কিন্তু উচ্চ মাধ্যমিক-সহ আরও কিছু পরীক্ষার রেজাল্ট বেরিয়ে গেছে।"

অসুবিধা আছে
তিনি বলেন, "উপাচার্যরা বলছেন, অসুবিধা আছে। মাস পাঁচ-ছয় পিছিয়ে দেওয়া মানে সেটা পরবর্তী সেশানে চলে যাওয়া। তাই আমরা সিদ্ধান্ত নিলাম, নতুন সিস্টেমে যদি ওঁদের অসুবিধা হয়, তাহলে এ বছরটা হবে না। সামনের বছর থেকে আমরা এটা লাগু করব।"

সময় লাগবে
তিনি আরও বলেন, "আমরা মুখ্যমন্ত্রীর অনুমোদন নিয়েছিলাম। কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে সমস্যা হচ্ছে, উপাচার্যরা নির্ভুল হতে চাইছেন। যেহেতু এটা দফতরের তৈরি করা গাইডলাইন, তাই কোনও বিশ্ববিদ্যালয়ের ভুল হলে এটা দফতরের ঘাড়ে এসেই পড়বে।"

আরও পড়ুন: 50MP ক্যামেরার Realme Narzo 50-এর আজ প্রথম সেল, Amazon-এ বড় ডিসকাউন্ট

আরও পড়ুন: মাসে দ্বিগুণ টিকিট কাটুন! আইআরসিটিসি-তে ছোট্ট কাজটি সারলেই

আরও পড়ুন: Car Insurance Renewal করছেন? এগুলো করুন, টাকা বাঁচবেই

ব্রাত্য বলেন, "যাঁদের দিয়ে কাজটা হবে, তাঁরা যতক্ষণ না নির্ভুল নিশ্চিত করতে পারছেন, কোন তত্ত্ব আরোপ করে লাভ নেই। সে জন্য যে অব্যবহিত বাস্তবতা, যে গ্রাউন্ড রিয়েলিটি,  সেটার সঙ্গে মানানসই করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।"

 

Advertisement

Advertisement