scorecardresearch
 

Rachna Banerjee: নায়িকা থেকে ঘরে ঘরে 'দিদি নম্বর ১', এবার রাজনীতির ময়দানে রচনা

Rachna Banerjee: বিনোদন আর বিনোদন। ‘দিদি নম্বর ১’ রচনার জীবন গ্ল্যামার দুনিয়াতেই এতদিন সীমাবদ্ধ ছিল। রচনা বন্দ্যোপাধ্যায় মানে শুধুই কাজ ও নিজের সংসার-সন্তান সামলানো। এবার সেই হাতই সামলাবে রাজনীতির কাজ। এই বছর লোকসভা নির্বাচন ২০২৪-এ হুগলি কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হচ্ছেন রচনা। যার আঁচ পাওয়া গিয়েছিল, তাঁর শো দিদি নম্বর ১-এ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আসায়।

Advertisement
রচনা বন্দ্যোপাধ্যায় রচনা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • বিনোদন আর বিনোদন। ‘দিদি নম্বর ১’ রচনার জীবন গ্ল্যামার দুনিয়াতেই এতদিন সীমাবদ্ধ ছিল।

বিনোদন আর বিনোদন। ‘দিদি নম্বর ১’ রচনার জীবন গ্ল্যামার দুনিয়াতেই এতদিন সীমাবদ্ধ ছিল। রচনা বন্দ্যোপাধ্যায় মানে শুধুই কাজ ও নিজের সংসার-সন্তান সামলানো। এবার সেই হাতই সামলাবে রাজনীতির কাজ। এই বছর লোকসভা নির্বাচন ২০২৪-এ হুগলি কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হচ্ছেন রচনা। যার আঁচ পাওয়া গিয়েছিল, তাঁর শো দিদি নম্বর ১-এ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আসায়। এবার দিদির ডাকেই রাজনীতির ময়দানে পা রাখলেন রচনা বন্দ্যোপাধ্যায়। 

চব্বিশের লোকসভা নির্বাচনে তৃণমূলের টিকিটে হুগলি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। বিজেপি ইতিমধ্যে এই আসনে তাদের প্রার্থীর নাম ঘোষণা করেছে। বর্তমান সাংসদ লকেট চট্টোপাধ্যায়কেই প্রার্থী করেছে পদ্ম শিবির। ফলে সিনেমার জগত থেকে ভোট ময়দানে নামা দুই অভিনেত্রীর লড়াই দেখতে চলেছে হুগলি। ‘দিদি নম্বর ১’-এ রচনার সঞ্চলনা এক কথায় অসাধারণ। টেলিভিশন থেকে টলিউঢ তারকা হোক অথবা সাধারণ কোনও মেয়ে, দিদি রচনা সকলের প্রিয়। আর সেই ক্যারিশমাকেই কাজে লাগাতে চেয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

রবিবার তৃণমূলের ব্রিগেড মঞ্চে রচনাকে দেখা গেল গাঢ় বেগুনি রঙের প্রিন্টেড শাড়ি ও ফুলস্লিভ সাদা ব্লাইজে। মমতার পিছনেই ছিলেন রচনা, অন্যান্য প্রার্থীদের সঙ্গে হেঁটেছেন ব্রিগেড র‍্যাম্পে। ব্রিগেড শেষে রচনা জানিয়েছেন যে তিনি অনেকদিন ধরেই ভাবনা-চিন্তা করছিলেন এরপর যখন দিদি তাঁকে পাশে থাকতে বলেন, তখন আর না করতে পারেননি রচনা। এক সংবাদমাধ্যমকে মজার ছলেই জানান যে তিনি আজই রাজনীতিতে যোগ দিয়ে আজই প্রার্থা হলেন। তবে রচনা এর সঙ্গে এও জানান যে তিনি যে কোনও কাজই খুব মন দিয়ে করতেই ভালোবাসেন। তাই রাজনীতিটাও চুটিয়ে করবেন। এছাড়াও রচনা নারীবাদীতে বিশ্বাসী, সেই কারণেই তিনি রাজনীতিতে এলেন। 

আরও পড়ুন

প্রসঙ্গত, বাংলা সিনেমাতেই শুধু নয়, ওড়িয়া সহ একাধিক আঞ্চলিক ছবিতেও অভিনয় করেন রচনা। দেখা গিয়েছে অমিতাভ বচ্চনের বিপরীতেও। তবে বড়পর্দা থেকে বেশ কয়েক বছর হল অবসর নিয়েছেন। তবে ছোটপর্দার নন-ফিকশন শো-তে আবারও তাঁর জনপ্রিয়তা তুঙ্গে ওঠে। রচনা বন্দ্যোপাধ্যায়ের শোয়ের মান অত্যন্ত ভাল৷ মহিলাদের অনেক সমস্যা নিয়ে যেমন তিনি কথা বলেন, তেমনই তাঁর শোতে জায়গা করে নেন প্রান্তিক অনেক মহিলা যাঁরা প্রতিনিয়ত সংগ্রাম করছেন৷ তাঁর এই শোর টিআরপি সবসময় উর্দ্ধমুখী। 

Advertisement

অনেক বছর হয়ে গেল স্বামীর থেকে আলাদা থাকেন রচনা। তবে আইনি বিচ্ছেদ হয়নি। কারণ তিনি চান না, তাঁর ছেলেকে বড় হয়ে কোনও অস্বস্তিকর পরিস্থিতির মধ্যে পড়তে হোক। তাই তাঁরা একসঙ্গে না থাকলেও প্রয়োজনে একে অপরের পাশে আছেন। এবার হুগলির মানুষ একেবারে কাছ থেকে পাবেন রচনাকে। বিনোদন জগতের পাশাপাশি রাজনীতিতেও তাঁর জনপ্রিয়তা তুঙ্গে থাকে কিনা সেটাই দেখার। 


   
 

Advertisement