scorecardresearch
 

Long Life Tips : দীর্ঘজীবন লাভ করতে হলে এই সহজ ৬ উপায় মেনে চলুন

অনেকদিন বাঁচতে চান? তাহলে ৬ টি সহজ উপায় মেনে চলুন। তাবড় বিশেষজ্ঞরা একটি গবেষণা করে এই রিপোর্ট তৈরি করেছেন। যা ধন্বন্তরীর মতো কাজ করবে।

Advertisement
সহজ ৬ টি উপায় মানুন, আর বাঁচুন অনেকদিন সহজ ৬ টি উপায় মানুন, আর বাঁচুন অনেকদিন
হাইলাইটস
  • দীর্ঘজীবন লাভ করা খুব সোজা
  • ৬ উপায় মেনে চলুন
  • বাঁচবেন অনেক দিন

আমাদের জীবনশৈলী আমাদের স্বাস্থ্য এবং এবং খুশির উপর প্রভাবশালী। নতুন বছরে হাসি খুশি জীবন এবং মানসিক চাপ থেকে দূরে থাকতে চান যদি, তাহলে তার জন্য ভালো দিন যাপন পদ্ধতি অবলম্বন করা প্রয়োজন। বেশ কিছু রিসার্চে এই বিষয়টি সামনে এসেছে, যে যারা হেলদি লাইফস্টাইল যাপন করেন। তারা অন্যদের তুলনায় বেশি দিন বাঁচেন।

হেলথ এক্সপার্টরা গোটা পৃথিবী জুড়ে 'Blue Zone' বিশ্লেষণ করেছেন। যার পরিণাম সামনে এসেছে। হেলদি লাইফ স্টাইল এবং নিজের জীবনকে ইতিবাচক বিচারের সঙ্গে যারা বাঁচেন, তাঁরা দীর্ঘজীবী হন। মিডিয়া রিপোর্ট অনুযায়ী বিশ্লেষণ করার জন্য একটা টিম নির্ধারণ করা হয়েছিল। যার মধ্যে ডক্টর, নিউট্রিশনিস্টরা সামিল ছিলেন। বিজ্ঞান ধারণা গোটা দুনিয়ার বেশি দিন বাঁচা মানুষদের ওপর এবং তাদের লাইফ স্টাইল এর উপর করা হয়েছিল। রিসার্চের নয় এমন কারণ বলা হয়েছে যার কারণে দীর্ঘজীবী হওয়া যায়।

আরও পড়ুন ঃ আপনার রাশির লাকি অক্ষর কোনটা, না জানলে জীবন হতে পারে দুর্বিষহ

৬ উপায়ে দীর্ঘজীবন লাভ করা সম্ভব বলে বিশেষজ্ঞরা বের করেছেন

১) নিয়মিত এক্সারসাইজ করতে হবে। কারণ শরীরচর্চা করা শরীরের জন্য অত্যন্ত ভালো।

২) নিজের লাইফ স্টাইল থেকে রোজ টাইম বের করে নিজের জন্য সময় কাটান। সেই কাজগুলো করুন যা আপনাকে মানসিক চাপ থেকে দূরে রাখবে। টিভি দেখা, বই পড়া, গান শোনা বা অন্য যে কিছুই হতে পারে। তবে তা যেন কাজের বাইরে হয়।

৩) নিজের ডায়েটে সবুজ পাতাওয়ালা সবজি সামিল করুন। যতটা হতে পারে মাংস এবং ডেয়ারি প্রোডাক্ট খাবেন না।

৪) সবাই জানে যে অ্যালকোহল স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। ফলে যতটা হতে হতে সকাল থেকে দূরে থাকুন।

৫) বলা হয় যে সঙ্গের প্রভাব জীবনে গুরুত্বপূর্ণ। তাই সব সময় পজিটিভ লোকজনের সঙ্গে থাকুন। তাদের সঙ্গে মিশুন। যারা নিন্দা চর্চা এবং পরশ্রীকাতরতায় সময় কাটান তাদের থেকে দূরে থাকুন।

Advertisement

৬) পরিবার এবং বন্ধুদের সঙ্গে ভালো রিলেশন তৈরি রাখুন এবং তাদের সঙ্গে সময় কাটান।

 

Advertisement