scorecardresearch
 

Jyeshtha Purnima Siddhi Yog: জ্যৈষ্ঠ পূর্ণিমায় সিদ্ধিযোগ, এসব দান করলেই মা লক্ষ্মীর কৃপায় ধন-সম্পদ লাভ

Jyeshtha Purnima 2023 Date: জ্যৈষ্ঠ মাসের পূর্ণিমা বিশেষ গুরুত্ব বহন করে। হিন্দু ধর্মে পুজো, উপবাস ও উৎসব খুবই গুরুত্বপূর্ণ। পূর্ণিমা তিথিতে গঙ্গায় স্নান করা এবং দান ইত্যাদি করা অত্যন্ত পুণ্যময় বলে মনে করা হয়।

Advertisement
জ্যৈষ্ঠ পূর্ণিমা জ্যৈষ্ঠ পূর্ণিমা
হাইলাইটস
  • এই দিনে কিছু বিশেষ ব্যবস্থা করলে দেবী লক্ষ্মী আপনার প্রতি সদয় থাকেন
  • আপনি সুখ ও সমৃদ্ধি পাবেন

Jyeshtha Purnima 2023 Date: জ্যৈষ্ঠ মাসের পূর্ণিমা বিশেষ গুরুত্ব বহন করে। হিন্দু ধর্মে পুজো, উপবাস ও উৎসব খুবই গুরুত্বপূর্ণ। পূর্ণিমা তিথিতে গঙ্গায় স্নান করা এবং দান ইত্যাদি করা অত্যন্ত পুণ্যময় বলে মনে করা হয়। শাস্ত্র অনুসারে, প্রতি মাসের চতুর্দশী তিথির পরের দিন পূর্ণিমা তিথি। এবার জ্যৈষ্ঠ মাসের পূর্ণিমা উপবাস পালিত হবে ৩ জুন এবং ৪ জুন স্নান-দান ও ধ্যান করা হবে। শাস্ত্রে বলা হয়েছে এই দিনে কিছু বিশেষ ব্যবস্থা করলে দেবী লক্ষ্মী আপনার প্রতি সদয় থাকেন। এর সঙ্গে আপনি সুখ ও সমৃদ্ধি পাবেন।

শুভ যোগ

শিব যোগ -২ জুন সকাল ৫টা ১০ থেকে- ৩ জুন দুপুর ২টো ৪৮ মিনিট পর্যন্ত
রবি যোগ - ৩ জুন সকাল ৫টা ২৩ মিনিট থেকে ৬টা ১৬ মিনিট পর্যন্ত
সিদ্ধি যোগ - ৩ জুন দুপুর ২টো ৪৮ মিনিট থেকে ৪ জুন বেলা ১১টা ৫৯ পর্যন্ত

আরও পড়ুন

জ্যৈষ্ঠ পূর্ণিমার দিন এই ব্যবস্থাগুলি করুন

এমনটা বিশ্বাস করা হয় যে জ্যৈষ্ঠ পূর্ণিমার দিন অশ্বত্থ গাছের পুজো করলে উপকার পাওয়া যায়। শাস্ত্রে বলা আছে যে অশ্বত্থ গাছে ভগবান বিষ্ণুর সঙ্গে দেবী লক্ষ্মী বাস করেন। জ্যৈষ্ঠ পূর্ণিমার দিন একটি পাত্রে জল নিয়ে তাতে কাঁচা দুধ মিশিয়ে নিবেদন করুন। এটি করার মাধ্যমে আপনি আপনার অর্থ এবং ব্যবসায় শক্তিশালী লাভ পাবেন।

শুরুতেই যদি আপনার কাজ নষ্ট হয়ে যায়, তাহলে জ্যৈষ্ঠ পূর্ণিমার দিন একটি কূপে চামচ থেকে দুধ ঢালুন। এমনটা বিশ্বাস করা হয় যে এই প্রতিকার করলে ভাগ্য উজ্জ্বল হয়। এছাড়াও যদি আপনার কোনও কাজে কোনও বাধা আসে, তবে তাও এই প্রতিকারে দূর হয়ে যাবে।

Advertisement

যদি আপনি আর্থিক অস্বচ্ছলতায় ভুগে থাকেন তাহলে জ্যৈষ্ঠ পূর্ণিমার দিন মা লক্ষ্মীর ছবির উপর ১১টি পয়সা লাগিয়ে তাতে হলুদের তিলক লাগান। পরের দিন সকালে একটি লাল কাপড়ে কড়ি বেঁধে আপনার ভল্টে রাখুন। এতে করে অর্থনৈতিক অবস্থার উন্নতি হবে।

যদি আপনার কুণ্ডলীতে চন্দ্রের অবস্থা দুর্বল থাকে তবে এই দিনে সাদা কাপড়, চিনি, চাল, দই, রূপার জিনিস এবং মুক্তো অভাবী ব্যক্তিকে দান করলে কুণ্ডলীতে চন্দ্রের অবস্থা ভাল হবে।

বিবাহিত জীবনের সমস্যা দূর করতে জ্যৈষ্ঠ পূর্ণিমার সন্ধ্যায় স্বামী-স্ত্রী মিলে চন্দ্রদেবকে দুধ নিবেদন করতে হবে। এতে করে দাম্পত্য জীবনের যাবতীয় সমস্যা দূর হয়।

Advertisement