scorecardresearch
 

Bengali New Year 2024 Lucky Rashi: বাংলা নববর্ষের শুরুতেই সূর্যের মতো চমকাবে ৩ রাশি, চাকরি ও ব্যবসায় উন্নতি

Surya Gochar in Aries: মেষ রাশিতে সূর্যের আগমন মেষ সংক্রান্তি এবং বৈশাখ সংক্রান্তি নামেও পরিচিত। বৈশাখ সংক্রান্তির দিন থেকে সৌরবর্ষ শুরু হয়। এ বছর বৈশাখ সংক্রান্তি ১৩ এপ্রিল শনিবার। মেষ রাশিতে সূর্যের গোচর বৃহস্পতি এবং সূর্যের মধ্যে একটি সংযোগ তৈরি করবে। এই কারণে, মেষ থেকে মীন পর্যন্ত সমস্ত রাশির জাতকের উপর ব্যাপক প্রভাব দেখা যাবে। চলুন জেনে নেওয় যাক বাংলা নববর্ষ থেকে কোন রাশির সুদিন শুরু হতে চলেছে।

Advertisement
 পয়লা বৈশাখ থেকে সুসময় পয়লা বৈশাখ থেকে সুসময়


Vaishakh Sankranti 2024 Rashifal: বৈশাখ সংক্রান্তি অর্থাৎ মেষ রাশিতে সূর্যের গমন ১৩ এপ্রিল শনিবার। আর এই দিন থেকে সৌরবর্ষ শুরু হয় এবং সংবত মন্ত্রীও নির্ধারিত হয়। কারণ এই দিনে সূর্য রাশিচক্রের প্রথম রাশিতে প্রবেশ করবে এবং এখান থেকে সমস্ত রাশির মধ্য দিয়ে ভ্রমণের চক্র শুরু হয়। এই বছর, যখন সূর্য মেষ রাশিতে গমন করবে, তখন বৃহস্পতির সঙ্গে মিলিত হবে। বৃহস্পতি এবং সূর্যের মিলনের কারণে মেষ সংক্রান্তির সমস্ত রাশির উপর প্রভাব ফেলবে।

বৈশাখ সংক্রান্তি ২০২৪-এর তারিখ ও সময়
বৈশাখ সংক্রান্তি অর্থাৎ মেষ সংক্রান্তি ১৩ এপ্রিল শুক্রবার পূর্বাষাধা নক্ষত্রে পড়ছে। সূর্য মীন রাশি থেকে বেরিয়ে মেষ রাশিতে প্রবেশ করবে। যা শুরু হবে দুপুর ১২:১৪ থেকে সন্ধে ৬:৩২ মিনিট পর্যন্ত। শুভ সময়ের কথা বললে, শুভ সময় হবে বিকেল ৪:২৬ মিনিট থেকে ৬:৩২ পর্যন্ত। আপনি বৈশাখ সংক্রান্তির শুরুতে এবং শুভ সময়ে দান করতে পারেন।

বৈশাখ সংক্রান্তির গুরুত্ব
বৈশাখ সংক্রান্তির দিনে সূর্যদেবের পুজো  এবং দান করার অনেক গুরুত্ব রয়েছে। বৈশাখ সংক্রান্তিকে নতুন বছরের শুরু হিসেবে ধরা হয়। এটি বৈদিক নববর্ষ হিসেবে পালিত হয়। সূর্যদেবকে গ্রহের রাজা বলা হয়, তাই তাঁর গোচর  আমাদের সকলের জীবনেও প্রভাব ফেলে। এই কারণে মেষ সংক্রান্তিতে অবশ্যই সূর্য দেবতার পুজো করতে হবে, এটি জীবনে ইতিবাচক শক্তি নিয়ে আসে। বৈশাখ সংক্রান্তির দিনটি কৃষি ও কৃষকদের জন্যও খুব বিশেষ কারণ এই দিনটিকে ফসল কাটার শুরু বলে মনে করা হয়। বৈশাখ সংক্রান্তির দিনে মেষ রাশিতে সূর্যের গমন সব রাশিকে  প্রভাবিত করবে। উল্লেখ্য, এবার ইংরেজির  ১৪ এপ্রিল,রবিবার পড়েছে ১ বৈশাখ। চলুন জেনে নেওয় যাক বাংলা নববর্ষ থেকে কোন রাশির সুদিন শুরু হতে চলেছে। 

আরও পড়ুন

Advertisement

বৈদিক জ্যোতিষশাস্ত্রে, সূর্যকে সমস্ত গ্রহের রাজা হিসাবে বিবেচনা করা হয়। সূর্য, গ্রহদের রাজা, প্রতি মাসে এক রাশি থেকে অন্য রাশিতে গোচর  করে রাশিচক্র পরিবর্তন করে। সূর্যের রাশি পরিবর্তন সূর্য সংক্রান্তি নামে পরিচিত। সূর্যের রাশিচক্রের পরিবর্তন দেশ, বিশ্ব এবং প্রতিটি ব্যক্তির জীবনে অনেক গুরুত্বপূর্ণ পরিবর্তন নিয়ে আসে। বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই সময়ে অর্থাৎ মার্চ মাসে সূর্য মীন রাশিতে অবস্থান করছে। মীন হল বৃহস্পতির নিজস্ব রাশি। মার্চ মাসের পরে, সূর্য ১৩ এপ্রিল রা মেষ রাশিতে প্রবেশ করবে, ১৪ মে পর্যন্ত এই রাশিতে থাকবে। মেষ রাশি হল সূর্যের উচ্চ রাশি এবং এই রাশির শাসক গ্রহ হল মঙ্গল। বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, যখন কোনও গ্রহ তার উচ্চ রাশিতে থাকে, তখন তার শুভ ফল মানুষের জীবনে পড়ে। এমন ইঙ্গিত রয়েছে যে অনেক রাশির লোকেরা তার উচ্চ রাশিতে সূর্যের গোচক ট থেকে উপকৃত হবে। আসুন জেনে নেওয়া যাক কোন রাশির জাতক জাতিকারা সূর্যের গোচরের ফলে উপকার পেতে পারে। 

মিথুন রাশি (Gemini)
মিথুন রাশির জাতক জাতিকাদের জন্য সূর্যের গোচর খুবই শুভ হতে চলেছে। সূর্য আপনার রাশির একাদশে প্রবেশ করছে। আপনার অসম্পূর্ণ কাজ শীঘ্রই সম্পন্ন হবে। দুর্বল অর্থনৈতিক অবস্থার উন্নতি হতে পারে। আপনি আর্থিক লাভের যথেষ্ট সুযোগ পাবেন। কর্মরত ব্যক্তিরা তাদের কর্মক্ষেত্রে বড় পুরস্কার বা পদ পেতে পারেন। এর পাশাপাশি বেতন বৃদ্ধি ও পদোন্নতির সম্ভাবনা রয়েছে। পরিবারের সদস্যদের কাছ থেকে পূর্ণ সমর্থন পাবেন। 

কর্কট রাশি (Cancer)
সূর্য আপনার রাশিতে দশম ঘরে প্রবেশ করবে। এমতাবস্থায় কর্মের ঘরে এই গোচর  আপনার জন্য আশীর্বাদের চেয়ে কম নয়। আপনার আত্মবিশ্বাস শক্তিশালী থাকবে এবং আপনার সম্মান বৃদ্ধি পাবে। আপনার পরিকল্পনা বাস্তবায়িত হবে। চাকরিজীবীরা সরকারি চাকরিতে বড় পদ পেতে পারেন। আপনি আপনার পরিবারের সদস্যদের কাছ থেকে সম্পূর্ণ সমর্থন পাবেন। আপনি যে লক্ষ্যগুলি নির্ধারণ করেছেন তা শীঘ্রই অর্জন করবেন। সৌভাগ্যের কারণে অসম্পূর্ণ কাজ শীঘ্রই সম্পন্ন হবে।

ধনু রাশি (Sagittarius)
আপনার রাশির জন্য, সূর্য পঞ্চম ঘরে প্রবেশ করতে চলেছে। এমন পরিস্থিতিতে, আপনি আর্থিক লাভের যথেষ্ট সুযোগ পাবেন। বস্তুগত আরাম বাড়বে। আয়ের নতুন উৎস খুলবে। আপনার প্রতিটি কাজ প্রশংসা করা হবে। অর্থনৈতিক অবস্থার উন্নতি হবে। সম্মান বৃদ্ধি হবে। চাকরিজীবীরা নতুন সুযোগ পাবেন। ব্যবসায়ীরা ব্যবসায় ভালো লাভ পাবেন। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)
 

Advertisement