scorecardresearch
 

IPL 2024 Latest Update: আইপিএল কবে থেকে শুরু? বড় ঘোষণা বিসিসিআই সেক্রেটারি জয় শাহের

২০২৪ সালের মার্চের শেষে শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএল ২০২। জানিয়ে দিলেন বিসিসিআই সেক্রেটারি জয় শাহ। তিনি আরও জানিয়েছেন যে মে মাসের শেষ বা জুনের প্রথম সপ্তাহে শেষ হবে আইপিএল।

Advertisement
হাইলাইটস
  • ২০২৪ সালের মার্চের শেষে শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ
  • মে মাসের শেষ বা জুনের প্রথম সপ্তাহে শেষ হবে আইপিএল

২০২৪ সালের মার্চের শেষে শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএল ২০২। জানিয়ে দিলেন বিসিসিআই সেক্রেটারি জয় শাহ। তিনি আরও জানিয়েছেন যে মে মাসের শেষ বা জুনের প্রথম সপ্তাহে শেষ হবে আইপিএল। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ২০২৪ মরশুমের মিনি-নিলাম ১৯ ডিসেম্বর দুবাইতে অনুষ্ঠিত হবে। এই প্রথমবার বিদেশের মাটিতে বসছে নিলামের আসর।

পিটিআই জানিয়েছে, নিলামের জন্য মোট ১১৬৬ জন খেলোয়াড় রেজিস্ট্রেশন করেছেন। তবে মাত্র ৭৭ জন প্লেয়ারের জায়গা ফাঁকা রয়েছে। তাঁদের মধ্যে আবার ৩০জন বিদেশি প্লেয়ার। ১০টি দল সম্মিলিতভাবে ২৬২.৯৫ কোটি টাকা খরচ করতে পারে। আইপিএল আয়োজক কমিটি খেলোয়াড়দের তালিকা ছাঁটাই করবে এবং আগামী দিনে নিলামের জন্য পাওয়া যাবে এমন খেলোয়াড়দের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করবে।

এক রাজ্যে WPL

আরও পড়ুন

আসন্ন ওমেনস প্রিমিয়ার লিগ (ডব্লিউপিএল) সম্পর্কে কথা বলতে গিয়ে জয় শাহ আরও বলেছেন যে পরবর্তী মরশুম ফেব্রুয়ারিতে শুরু হওয়ার কথা রয়েছে, সম্ভাব্য শুরুর তারিখ ২ বা ৩ ফেব্রুয়ারি। লিগের নিলামের সময় মুম্বইতে সাংবাদিকদের জয় শাহ জানিয়েছেন যে একটা রাজ্যেই এবার মেয়েদের আইপিএল হবে। ফ্র্যাঞ্চাইজিগুলি এবং বিসিসিআই আলোচনার মাধ্য়মে ভ্যেনু ঠিক করবে। তবে কোন রাজ্যে মেয়েদের আইপিএল হবে তা এখনো জানা যায়নি। এনিয়ে এখনও কিছুই ঠিক হয়নি বলে জানিয়েছেন জয়।

TAGS:
Advertisement