scorecardresearch
 

U19 World Cup 2024: পাকিস্তানকে হারাল অজিরা, রবিতে ফের একবার ভারত-অস্ট্রেলিয়া ক্রিকেট ফাইনাল

U19 World Cup 2024: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে রোববার (১১ ফেব্রুয়ারি)। ইতিমধ্যেই ফাইনালে উঠেছে ভারতীয় দল। বেনোনিতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে টিম ইন্ডিয়া । দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তানকে এক উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। মোট ষষ্ঠবারের মতো ফাইনালে উঠেছে অস্ট্রেলিয়া।

Advertisement
পাকিস্তানকে হারাল অজিরা পাকিস্তানকে হারাল অজিরা

U19 World Cup 2024:  অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে রোববার (১১ ফেব্রুয়ারি)। ইতিমধ্যেই ফাইনালে উঠেছে ভারতীয় দল। বেনোনিতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে টিম ইন্ডিয়া । দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তানকে এক উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। মোট ষষ্ঠবারের মতো ফাইনালে উঠেছে অস্ট্রেলিয়া। এখন পর্যন্ত অস্ট্রেলিয়া তিনবার শিরোপা জিততে সফল হয়েছে। পাশাপাশি তৃতীয়বারের মতো ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে। এর আগে ২০১২ এবং ২০১৮ সালে ভারত অস্ট্রেলিয়াকে পরাজিত করেছিল। ভারতের খাতায় মোট পাঁচটি শিরোপা রয়েছে।

এদিন ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়ান দল। তারা ৪৮.৫ ওভারে ১৭৯ রানে পাকিস্তানকে আউট করে। পাকিস্তানের হয়ে আজান আভেশ ও আরাফাত মিনহাস ৫২-৫২ রান করেন। এই দুজন ছাড়া একমাত্র ওপেনার শামিয়াল হুসেনই দুই অঙ্কে পৌঁছতে পারেন। ১৭ রান করে আউট হন তিনি। অস্ট্রেলিয়ার পক্ষে টম স্টার্কার নেন ছয় উইকেট। জবাবে অস্ট্রেলিয়া ৪৯.১ ওভারে নয় উইকেটে ১৮১ রান করে ম্যাচ জিতে নেয়।

আলী রাজার বোলিং পাকিস্তানের পক্ষে কাজ করেনি
অস্ট্রেলিয়ার কথা বলতে গেলে ওপেনার হ্যারি ডিক্সন সর্বোচ্চ ৫০ রান করেন। অলিভার পিকের ভাগ্য সঙ্গ দেয়নি। হাফ সেঞ্চুরি করতে পারেননি তিনি। ৪৯ রান করে আউট হন অলিভার। এই দুজন ছাড়াও টম ক্যাম্পবেল করেন ২৫ রান। আলী রাজা ১০ ওভারে ৩৪ রান দিয়ে সর্বোচ্চ চার উইকেট নেন। দুটি সাফল্য পেয়েছেন আরাফাত মিনহাস। এছাড়া একটি করে উইকেট নেন নাভিদ আহমেদ খান ও উবায়েদ শাহ।

আরও পড়ুন

শেষ ওভারে জয় এল
একসময় ১৫৫ রানে সাত উইকেট পড়ে যায় অস্ট্রেলিয়ার, সেখান থেকে  জয় পায় দল। অলিভার পিকে আউট হওয়ার পর মনে হচ্ছিল ম্যাচ হারবে ক্যাঙ্গারু দল। এখান থেকে লোয়ার অর্ডার ব্যাটসম্যানরা সাহস দেখিয়েছেন। পাকিস্তানের বোলিংকে শক্তভাবে মোকাবেলা করেন তারা। টম স্টাকারের সঙ্গে রাফে ম্যাকমিলান স্কোর ১৬৪ রানে নিয়ে যান। তিন রান করে আউট হন স্টারকার।  আলী রাজার বলে উইকেটরক্ষক সাদ বেগের হাতে ধরা পড়েন তিনি। ৪৬তম ওভারেই মাহিল বিয়ার্ডম্যানকে শূন্য রানে বোল্ড করেন আলী রাজা। ম্যাকমিলান এবং ক্যালাম ভিডলার ১৭ রানের অপরাজিত জুটি গড়ে দলকে জয়ের পথে নিয়ে যান। ম্যাকমিলান ২৯ বলে ১৯ রানে অপরাজিত থাকেন এবং ভিডলার ৯ বলে ২ রানে অপরাজিত থাকেন।

Advertisement

Advertisement