scorecardresearch
 

2023 Tata Harrier: সেফটি-ই শেষ কথা, নয়া ফিচার নিয়ে বাজারে Tata-র গাড়ি Harrier

2023 Tata Harrier বাজারে আসার জন্য প্রস্তুত। শুরু হয়ে গিয়েছে বুকিংও। আগের চেয়ে অনেক বেশি সুরক্ষার সঙ্গে বাজারে আসছে এই গাড়ি। টাটা গত কয়েক বছর ধরে রাইডারদের সুরক্ষার দিকে নজর দিচ্ছে, হ্যারিয়ারও তার ব্যাতিক্রম নয়। তার সঙ্গে রয়েছে আধুনিক মানানসই আকর্ষণীয় লুকও। আসুন দেখে নিই, কেন কিনবেন এই গাড়ি।

Advertisement
নতুন Tata Harrier এর বুকিং শুরু নতুন Tata Harrier এর বুকিং শুরু
হাইলাইটস
  • Tata Harrier এখন আরও নিরাপদ
  • নতুন ফিচার নিয়ে বাজারে আসছে
  • বুকিং শুরু হয়ে গিয়েছে গাড়িটির

2023 Tata Harrier Booking Open: দেশের প্রমুখ ও বাহন নির্মাতা কোম্পানি টাটা মোটরস (Tata Motors) নিজের বিখ্যাত মিড সাইজ এসইউভি টাটা হেরিয়ারকে (Tata Harrier) আপডেট করে বাজারে নিয়ে আসছে। যদিও গাড়িটি বাজারে এখনও আসেনি। তবে বুকিং ওপেন করে দেওয়া হয়েছে। টাকার তরফে, নতুন টাটা হারিয়ার এখন আগের চেয়ে অনেক বেশি সেভ বলে কোম্পানি দাবি করেছে। পাশাপাশি তার লুকো আকর্ষণীয় করা হয়েছে। কোম্পানি নতুন টাকা অফিশিয়াল বুকিং শুরু করে দিয়েছে। এর আগে কোম্পানি tata harrier কে ২০২৩ অটো এক্সপোতে শো কেস করেছিল।

আরও পড়ুনঃ এক চার্জেই কলকাতা থেকে বর্ধমান, বাজারে সস্তার ইলেকট্রিক বাইক

কোম্পানির দ্বারা প্রাপ্ত তথ্য অনুযায়ী tata harrier-এ অ্যাডভান্স ড্রাইভিং অ্যাসিস্ট্যান্ট সিস্টেম ADAS ফিচার শামিল করা হয়েছে। এছাড়া এসইউভিতে কিছু অন্যান্য আপডেটও পাওয়া যাবে। যেমন বড় টাচ স্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম দেওয়া হয়েছে। এখন যেহেতু বুকিং শুরু হয়ে গিয়েছে। তাই খুব দ্রুত অফিসিয়াল লঞ্চ করা হবে বলে জানা গিয়েছে। তখনই এর দাম ঘোষণা করা হবে।

 বুকিং শুরু

এই বিশেষ ফিচার দেওয়া হয়েছে

নতুন টাটা হ্যারিয়ারে ট্রাফিক সাইন রিকগনিশন, অটো ইমারজেন্সি ব্রেকিং এবং আরও পিছনের দিকে ধাক্কা লাগার জন্য এলার্ট, লেন ডিপারচার আসিস্ট, লেন চেঞ্জ আসিস্ট, ব্লাইন্ড স্পট ডিটেকশন, রিয়ার ক্রস ট্রাফিক এলার্ট, ড্রাইভিং অ্যাসিস্ট এর সঙ্গে এডিএস সামিল রয়েছে। হ্যারিয়ার এখন ৬ স্পিড ম্যানুয়াল এবং ৬ স্পিড অটোমেটিক ট্রান্সমিশনের সঙ্গে পাওয়া যাবে। কোম্পানি এই এসইউভির সেফটি ফিচারস আপডেট করে দিয়েছে। এর মধ্যে ছয়টি এয়ার ব্যাগ, ইএসপি এবং সমস্ত চার চাকার ওপর ডিস্ক ব্রেক রেখেছে।

আরও পড়ুনঃ দেশের সবচেয়ে সস্তা ৭ আসনের গাড়ি আনছে Nissan, দাম কত?

Advertisement

মিড সাইজ এসইউভি সেগমেন্টে টাটা হেরিয়ার অত্যন্ত জনপ্রিয় ফাইভ স্টার সেফটিরেটিং এর সঙ্গে গাড়িটি বাজারে রয়েছে। এটি অন্যান্য গাড়ির তুলনায় অনেক ভাল এবং সুরক্ষিত বলে এক্সপার্টরা জানিয়েছেন। এখন এর মধ্যে নতুন সেফটি ফিচার জুড়ে দিলে এটি জনপ্রিয়তা আরও বাড়বে বলেই আশা করা যাচ্ছে।

টাটা মোটরস নতুন হ্যারিয়ারকে আপডেটেড ১৭০ টার্বো চার্জ ডিজেল ইঞ্জিনের ব্যবহার করতে পারে। যা নতুন বিএস সিক্স টু মান অনুসারে তৈরি করা হয়েছে। এই ইঞ্জিন ১৬৭ এইচপির পাওয়ার এবং ৩৫০ এমএম এর টর্ক জেনারেট করে। এই এসইউভি পাওয়া যাবে তার মধ্যে ব্ল্যাক, ব্লু, ট্রপিক্যাল মিস্ট, হোয়াইট এবং গ্রে কালার রয়েছে। বাজারে এই গাড়িটি নিজের সেগমেন্টে সাধারণত এমজি হেক্টর, mahindra xuv 700 এবং hyundai ক্রেটার মত মডেল কে প্রতিযোগিতায় ফেলেছে।

 

Advertisement