scorecardresearch
 

Best 5G Smartphones under 20K : ২০ হাজার টাকার মধ্যে বাজার কাঁপানো সেরা ৫জি ফোন, দেখে নিন

Best 5G Smartphones under 20K: এখন অনেক রকমের স্মার্টফোন পাওযা যায়। ২০,০০০ টাকার নীচে বেশ কিছু ৫G স্মার্টফোন রয়েছে এবং সেগুলির প্রত্যেকটিই গ্রাহকদের বিভিন্ন চাহিদা পূরণ করে। তবে এমন একটি বিভাগ রয়েছে যেখানে কেউ খুব বেশি পার্থক্য খুঁজে নাও পেতে পারে এবং সেটি হল ডিজাইন বিভাগে।

Advertisement
রিয়েলমি ৯ এসই রিয়েলমি ৯ এসই
হাইলাইটস
  • এখন অনেক রকমের স্মার্টফোন পাওযা যায়
  • ২০,০০০ টাকার নীচে বেশ কিছু ৫G স্মার্টফোন রয়েছে
  • সেগুলির প্রত্যেকটিই গ্রাহকদের বিভিন্ন চাহিদা পূরণ করে

Best 5G Smartphones under 20K: এখন অনেক রকমের স্মার্টফোন পাওযা যায়। ২০,০০০ টাকার নীচে বেশ কিছু ৫G স্মার্টফোন রয়েছে এবং সেগুলির প্রত্যেকটিই গ্রাহকদের বিভিন্ন চাহিদা পূরণ করে। তবে এমন একটি বিভাগ রয়েছে যেখানে কেউ খুব বেশি পার্থক্য খুঁজে নাও পেতে পারে এবং সেটি হল ডিজাইন বিভাগে।

Realme 9 SE 5G
Realme 9 SE 5G হল ভারতে ২০,০০০ টাকার কম দামের সেরা ফোনগুলির মধ্যে একটা। ডিভাইসটিতে একটি শক্তিশালী স্ন্যাপড্রাগন ৭৭৮G প্রসেসর রয়েছে। যা বেশিরভাগই বেশি দামের স্মার্টফোন ব্র্যান্ড দ্বারা অফার করা হয়। এটি ১৪৪Hz পর্যন্ত ডিসপ্লে সাপোর্ট করে, যা এই দামের সীমার মধ্যে অন্য কোন স্মার্টফোন অফার করে না। এটার পিছনের ক্যামেরাগুলোর একটি সক্ষম সেট এবং একটি বিশাল ৬.৬-ইঞ্চি ফুল HD+ ডিসপ্লে রয়েছে।

সবথেকে বড় অংশটি হল যে কোম্পানি একটি উচ্চ রিফ্রেশ রেট ডিসপ্লের পাশাপাশি একটি উচ্চ রেঞ্জ চিপ অফার করা সত্ত্বেও খুচরা বক্সে একটি ফাস্ট চার্জার দিতে পেরেছে। হ্যান্ডসেটটি একটি ৩০W দ্রুত চার্জার সহ এবং একটি ৫,০০০mAh ব্যাটারি দিয়ে সজ্জিত।

আরও পড়ুন: নেটপাড়ায় ভাইরাল কুলহাড় পিৎজা, ভাঁড় বেয়ে উপচে পড়ছে চিজ, মিলছে কোথায়?

আরও পড়ুন: আবার বাঘের দেখা সুন্দরবনে, লঞ্চটির একেবারে কাছে রয়্যাল বেঙ্গল

আরও পড়ুন: Pedicure থেকে ইনফেকশন, পার্লারকে ১৩ কোটি টাকা ক্ষতিপূরণের নির্দেশ

Realme খরচের ভারসাম্য বজায় রাখতে এটিতে স্টিরিও স্পিকার বন্ধ করে দিয়েছে। এর নীচে একটি সিঙ্গল স্পিকার রয়েছে। বর্তমানে Realme ৯ SE 5G Flipkart-এ ২০,০৪৯ টাকায় পাওয়া যাচ্ছে। উল্লিখিত মূল্যের জন্য, ফিচারের দিক থেকে একজন অনেক কিছু পাচ্ছেন। তাই গ্রাহকরা এই ফোনটিকে তাদের কেনার তালিকায় অন্তর্ভুক্ত করতে পারেন।

Advertisement

Redmi Note 11 Pro+ ৫G
এছাড়াও Redmi Note 11 Pro+ ৫G ২০,০০০ টাকার নীচে আমাদের সেরা ফোনের তালিকায় জায়গা করে নিয়েছে। এই ফোনের সঙ্গে একজন আদর্শ আলোর পরিস্থিতিতে এবং ভাল-অপ্টিমাইজ করা ব্যাটারি লাইফের মধ্যে ভাল মানের ফটো পাবেন। এছাড়াও স্টেরিও স্পিকার এবং একটি AMOLED ১২০Hz ৬.৬৭-ইঞ্চি ডিসপ্লে রয়েছে। যা এই ফোনের ব্যবহারকে আনন্দদায়ক করে তোলে। প্যানেলটি কর্নিং গরিলা গ্লাস ৫ আবরণে সুরক্ষিত।

কোম্পানি দাবি করছে যে ডিভাইসটি IP৫৩ পরীক্ষিত। যার মানে এই নয় যে এটি একটি অফিসিয়াল আইপি রেটিং সহ মেলে। এটি পরামর্শ দেয় যে এই রেডমি ফোনটি স্প্ল্যাশ থেকে বাঁচতে সক্ষম হবে। যা একটি অতিরিক্ত বোনাস। ফাইভজি ফোনটি Android ১১-তে চলছে এবং কোম্পানি এখনও Android ১২ OS আপডেট প্রকাশ করেনি। মনে রাখবেন যে কাউকে বিজ্ঞপ্তি বিভাগে কিছু বিজ্ঞাপন এবং কিছু জায়গায় প্রচারমূলক সামগ্রির সাথে মোকাবিলা করতে হবে। তবে ব্যবহারকারীরা সেগুলি অক্ষম করতে সক্ষম হবেন৷

Redmi Note 11 Pro+ ৫G-এর ৬GB RAM + ১২৮GB স্টোরেজ মডেলের দাম ১৯,৯৯৯ টাকা। এই মুহূর্তে Mi.com-এ ICICI ব্যাঙ্ক কার্ডগুলিতে ২,০০০ টাকা ছাড়ের অফার রয়েছে। সুতরাং, যদি আপনার কাছে এই কার্ডটি থাকে, তাহলে আপনি ১৭,৯৯৯ টাকা কার্যকর মূল্যে এই ৫G ফোনটি পেতে সক্ষম হবেন। এছাড়াও আপনি বেশিরভাগ অনলাইন ই-কমার্স সাইট এবং Mi.com-এ এক্সচেঞ্জ অফারও পাবেন।

Samsung Galaxy F 23 5G
Samsung Galaxy F২৩ 5G আপনার কেনার তালিকায়ও থাকতে পারে। ডিভাইসটির প্রতিযোগীতামূলক চশমা রয়েছে এবং সম্ভবত যারা একটি অল-রাউন্ডার মিড-রেঞ্জ স্মার্টফোন খুঁজছেন, তাঁদের কাছে এটি কাজের হতে পারে। এটা একটি স্ন্যাপড্রাগন ৭৫০G চিপসেট প্যাক করে। যা Exynos ১২৮০ চিপসেটের তুলনায় একটি ভাল পারফর্মার। যা আপনি কম দামের রেঞ্জে কিছু Samsung ফোনে পাচ্ছেন।

এই ডিভাইসটি থাকার সবচেয়ে বড় অসুবিধা হল কোম্পানিটি বাক্সে একটি চার্জার বান্ডিল করে না। এতে অবাক হবেন না, কারণ স্যামসাং অনেক মিড-রেঞ্জ ফোনের সঙ্গে অ্যাডাপ্টার পাঠানো বন্ধ করে দিয়েছে। Samsung Galaxy F২৩ ৫G-তে ২৫W দ্রুত চার্জিং-এর জন্য সাপোর্ট করে। কিন্তু, এটি কেনার জন্য একজনকে অতিরিক্ত খরচ করতে হবে এবং আমাজনে এর দাম বর্তমানে ১,৩৯৯ টাকা। Galaxy F23 5G Flipkart-এ ১৫,৯৯৯ টাকায় বিক্রি হচ্ছে। যার মানে এই ফোনে আপনাকে ১৭,১৪৮ টাকা খরচ করতে হবে।

যদিও হ্যান্ডসেটটিতে AMOLED স্ক্রিন নেই, LCD ডিসপ্লে যথেষ্ট প্রাণবন্ত এবং উচ্চতর ১২০Hz রিফ্রেশ হারের জন্য সমর্থন রয়েছে। এটি ফুল HD+ রেজোলিউশনে কাজ করে এবং আকারে ৬.৬-ইঞ্চি পরিমাপ করে। যদিও আপনি এই ফোনের মাধ্যমে ৪কে ভিডিও রেকর্ড করতে সক্ষম হবেন, ফলাফলের ক্ষেত্রে আপনার প্রত্যাশা খুব বেশি রাখবেন না। পেছনের ক্যামেরা সেটআপ দিনের আলোতে ব্যবহারযোগ্য শট দিতে সক্ষম। এটি একটি ভবিষ্যত-প্রমাণ স্মার্টফোন কারণ এটি 5G সমর্থনের সাথে আসে। হুডের নীচে রয়েছে ৫,০০০mAh ব্যাটারি।

Moto G71 5G
যারা স্টক অ্যান্ড্রয়েড ইন্টারফেস সহ একটি স্মার্টফোন চান তারা Motorola Moto G৭১ পছন্দ করবেন। এতে একই স্ন্যাপড্রাগন ৬৯৫ SoC বৈশিষ্ট্য রয়েছে যা উপরে উল্লিখিত Redmi Note ১১ Pro+ স্মার্টফোনকে শক্তি দিচ্ছে। সুতরাং, কর্মক্ষমতা ক্ষেত্রে একটি বড় পার্থক্য আশা করবেন না। 

আপনি বাক্সে একটি ৩৩W দ্রুত চার্জার পাবেন, যা চমৎকার। হ্যান্ডসেটটি হুডের নীচে একটি সাধারণ ৫,০০০mAh ব্যাটারি খেলা করে। ক্যামেরা হিট বা মিস হয়। এক দিনের আলোতে ঝকঝকে ছবি আশা করতে পারেন। এই Moto ফোনটি ক্যামেরা বিভাগে কীভাবে পারফর্ম করেছে, তা দেখতে আপনি রিভিউয়ের সাহায্য় নিতে পারেন। 

Advertisement

 

Advertisement