scorecardresearch
 

Holi 2022 Crypto Market: হোলিতে Cyptocurrency বিনিয়োগকারীদের মুখে খুশির রং, Bitcoin, Ether-এর দাম বাড়ল

Holi 2022 Crypto Market: হোলি (Holi 2022)-র আগে ক্রিপ্টোকারেন্সি (Cyptocurrency)-তে বিনিয়োগকারীরা অনেক ফায়দা পেয়েছেন বলা যেতে পারে। কারণ বিটকয়েন (Bitcoin) এবং অন্যান্য ক্রিপ্টোকারেন্সির দাম বেড়েছে। ডিজিটাল মুদ্রা (Digital Coin) বিটকয়েন (Bitcoin) ২ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

Advertisement
ক্রিপ্টোকারেন্সির বাজার ভাল (প্রতীকী ছবি) ক্রিপ্টোকারেন্সির বাজার ভাল (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • হোলির আগে ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগকারীরা অনেক উপকৃত হয়েছে বলা যেতে পারে
  • কারণ বিটকয়েন এবং অন্যান্য ক্রিপ্টোকারেন্সির দাম বেড়েছে
  • ডিজিটাল মুদ্রা বিটকয়েন ২ শতাংশ বৃদ্ধি পেয়েছে

Holi 2022 Crypto Market: হোলি (Holi 2022)-র আগে ক্রিপ্টোকারেন্সি (Cyptocurrency)-তে বিনিয়োগকারীরা অনেক ফায়দা পেয়েছেন বলা যেতে পারে। কারণ বিটকয়েন (Bitcoin) এবং অন্যান্য ক্রিপ্টোকারেন্সির দাম বেড়েছে। ডিজিটাল মুদ্রা (Digital Coin) বিটকয়েন (Bitcoin) ২ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এখনও পর্যন্ত ক্রিপ্টোকারেন্সির ভ্যালু ক্রমাগত কমছিল। তবে দাম বাড়ায় সেখানে লগ্নিকারীদের মুখে হাসির ঝলক।

কার দাম কেমন বাড়ল
বিটকয়েন (Bitcoin) দুই শতাংশ বৃদ্ধির সঙ্গে ৪১ হাজার ২৮ মার্কিন ডলারে ট্রেড করছে। এই জনপ্রিয় ক্রিপ্টোকারেন্সি ২০২২ সালে ১১% হ্রাস পেয়েছে। যাই হোক, এটি এখনও তার সর্বকালের সর্বোচ্চ ৬৯ হাজার মার্কিন ডলারের থেকে অনেক পিছিয়ে রয়েছে। 

আরও পড়ুন: দলের বৈঠকে গরহাজির কেন? নুসরত-মিমিকে শোকজ TMC-র

গত বছর মানে ২০২১ সালের নভেম্বরে এই রেকর্ড উচ্চমূল্য দেখা যায়। অন্যদিকে, ইথারিয়াম ব্লকচেন (Ethereum Blockchain)-এর ওপর ভিত্তি করে ইথার (Ether)-র দামও উল্লেখযোগ্য লাফ দিয়েছিল। ইথার (Ether) ৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এর দাম বেড়েছে ২ হাজার ৭৬৮ মার্কিন ডলার।

আরও পড়ুন: বাদামকাকুর সঙ্গে তুমুল নাচ স্যান্ডি সাহার, সেরে নিলেন 'মালাবদল'

ডোজকয়েন (Dogecoin)-এর দামও বেড়েছে। ডোজকয়েনে (Dogecoin)-এএর দাম ২% বৃদ্ধির পর হয়েছে ০.১১ ডলার। শিবা ইনুর দামেও একই রকম লাফ দেখা গেছে। Polygon, Litecoin, Stellar, Uniswap, Solana, Polygon, Polkadot, Cardano-এর মতো অন্যান্য ডিজিটাল টোকেনও গত ২৪ ঘণ্টায় লাফিয়ে উঠেছে।

আরও পড়ুন: সংস্কারের আশ্বাস, আত্রেয়ীর রাইখর মাছ ফের পাত পেড়ে?

দাম কমেছে, এমনও হয়েছে
তবে টেরা (Terra)-র দাম কমেছে। গ্লোবাল ক্রিপ্টোকারেন্সি (Cyptocurrency) মার্কেট ক্যাপিটালাইজেশন বেড়েছে। কিন্তু ২ ট্রিলিয়ন মার্কের নিচেও রয়েছে। এটি ১.৯১ ট্রিলিয়ন মার্ক স্পর্শ করেছে। CoinGecko এর মতে, গত ২৪ ঘন্টায় ৪ শতাংশ পরিবর্তন দেখা গেছে।

Advertisement

বেড়েছে ক্রিপ্টোর জনপ্রিয়তা
সাম্প্রতিক সময়ে ক্রিপ্টোকারেন্সি (Cyptocurrency)-র জনপ্রিয়তা অনেক বেড়েছে। ভারতেও অনেকে এতে বিনিয়োগ করছেন। তবে এর ওপর কর আরোপের ঘোষণা দিয়েছে সরকার। এর মাঝে উৎসবের সময় তার দাম বেড়ে যাওয়ায় বিনিয়োগকারীদের মধ্যে খুশির ঝলক।

 

Advertisement