scorecardresearch
 

Ind Vs Nz 3rd T20 Playing 11: টার্গেট সিরিজ, চূড়ান্ত একাদশে কী বদল করতে পারেন হার্দিক?

Ind Vs Nz 3rd T20 Playing 11: লক্ষ্য সিরিজ জয়। নিউজিল্যান্ডের সঙ্গে টি২০ সিরিজের চূড়ান্ত ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারতীয় দল। এখন সবার নজর প্লেয়িং ১১ এর দিকে। কারণ একাদশে একাধিক ফ্লপ শো রয়েছে। সেখানে বদল করা হবে কি না, নাকি আগের ম্যাচের উইনিং কম্বিনেশনই থাকবে, তা জানতে এখন আগ্রহ সকলের।

Advertisement
সিরিজ জয়ের লক্ষ্যে টিম ইন্ডিয়া, একাদশে এই বদলের সম্ভাবনা সিরিজ জয়ের লক্ষ্যে টিম ইন্ডিয়া, একাদশে এই বদলের সম্ভাবনা
হাইলাইটস
  • সিরিজ জিততে আমেদাবাদে টিম ইন্ডিয়া
  • একাদশে এই বদলের সম্ভাবনা হার্দিকের
  • পৃথ্বী সুযোগ পাবেন কি না, তা নিয়ে প্রশ্ন

টিম ইন্ডিয়া বুধবার আমেদাবাদের মোতেরাতে ঐতিহাসিক নরেন্দ্র মোদী স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ জয়ের লক্ষ্যে নামতে চলেছে। তিন ম্যাচে টি-টোয়েন্টি সিরিজ এখন ১-১ অবস্থা রয়েছে এবং হার্দিক পান্ডিয়া। এই সিরিজ জিতে নিজের অধিনায়কত্বের রেকর্ড ভালো করতে চাইবেন।

সবার নজর এখন প্লেয়িং ইলেভেনের উপর থাকবে। কারণ শুভমান গিল এবং ঈশান কিষাণ ওপেনিং জুটি এই সিরিজে ফ্লপ ছিলেন। এই পরিস্থিতিতে সুযোগ দেওয়া হোক, ঘরোয়া ক্রিকেটে লাগাতার রান করতে থাকা পৃথ্বী শ-কে। এমনটাই দাবি উঠছে বিভিন্ন মহলে। টিম ইন্ডিয়াতে তিনি ফিরে এসেছেন কিন্তু প্লেয়িং ইলেভেন এখনও পর্যন্ত জায়গা করে উঠতে পারেননি।

প্লেইং ইলেভেন এর বদল করবেন হার্দিক?

 ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়া টিমের প্লেয়িং ইলেভেনে বদল করবেন এবং খারাপ ফর্মের সঙ্গে লড়তে থাকা ঈশান বা শুভমানকে বাইরে বসাবেন কি না, তা নিয়ে এটা একটা বড় প্রশ্ন। কারণ গত ম্যাচে টিম ইন্ডিয়া এই প্লেয়িং ইলেভেনের সঙ্গেই জয় হাসিল করেছেন। টিম ইন্ডিয়ার জন্য অর্শদীপ সিং একটা বড় চ্যালেঞ্জ। কারণ গত দুই ম্যাচে তিনি নিজের সেরা পারফরমেন্সে ছিলেন না। প্রথম ম্যাচে তিনি খুব বাজেভাবে প্রদর্শন করেন। দ্বিতীয় ম্যাচে অবশ্য তুলনামূলক ভালো পারফর্ম করেছেন। অর্শদীপ এই সিরিজে এখনও পর্যন্ত ৩ উইকেট নিয়ে ৫৮ রান দিয়েছেন। এর মধ্যে তিনি ৯.৬৬ ইকোনোমি রেটে রান বিলিয়েছেন।

আরও পড়ুনঃ  'মেয়ে যা যা খেতে ভালোবাসে, লিস্ট বানাচ্ছি,' বলছেন রিচার মা, শিলিগুড়িতে উত্‍সব

তৃতীয় টি-টোয়েন্টিতে ভারতীয় টিম ইলেভেন এরকম হতে পারে

শুভমান গিল, পৃথ্বী শ/ঈশান কিষাণ, রাহুল ত্রিপাঠী, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, দীপক হুদা, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, ইউজবেন্দ্র চাহাল, শিভম মাভি, অর্শদীপ সিং।

নিউজিল্যান্ডের সম্ভাব্য টিম ১১

ফিন অ্যালেন, ডেভন কনওয়ে, মার্ক চ্যাপম্যান, গ্লেন ফিলিপ্স, ড্যারেল মিচেল, মাইকেল ব্রেসওয়েল, মিচেল সেন্টেনার, ইস সোধি, জ্যাকব ডাফি, ব্লেয়ার স্টিকনার, লকি ফার্গুসন।

Advertisement

ভারত নিউজিল্যান্ড টি টোয়েন্টি সিরিজ

প্রথম টি-টোয়েন্টি  নিউজিল্যান্ড ২১ রানে বিজয়ী

দ্বিতীয় টি-টোয়েন্টি  ভারত ৭ উইকেটে বিজয়ী

তৃতীয় টি-টোয়েন্টি ১ ফেব্রুয়ারি সন্ধ্যা সাতটায়

 

Advertisement