scorecardresearch
 

North Bengal Weather: উত্তরবঙ্গে লাগাতার ভারী বৃষ্টি চলবে, সতর্কতা পাহাড়ে

North Bengal Weather: উত্তরবঙ্গে লাগাতার ঝড়-বৃষ্টি চলবে, সতর্কতা পাহাড়ে। আবহাওয়া আরামদায়ক থাকবে।

Advertisement
নিজস্ব ছবি নিজস্ব ছবি
হাইলাইটস
  • উত্তরবঙ্গে লাগাতার ঝড়-বৃষ্টি চলবে
  • সতর্কতা জারি পাহাড়ে

দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা তেমন না থাকলেও উত্তরবঙ্গে বৃষ্টি অব্যাহত থাকবে। দফায় দফায় বিভিন্ন জেলায় বৃষ্টি হবে উত্তরবঙ্গে। তরাই-ডুয়ার্স থেকে মালদা-দুই দিনাজপুর। বৃষ্টির কৃপাদৃষ্টি থেকে বঞ্চিত হবে না কোনও জেলাই।

মৌসুমী বায়ু ক্রমশ উত্তরের দিকে অগ্রসর হচ্ছে। এদিন সকাল থেকে কলকাতা-সহ আশপাশের এলাকায় মেঘলা আকাশ থাকলেও বৃষ্টি তেমন হয়নি বললেই চলে। খুব সামান্য দু এক জায়গায় ছিঁটেফোঁটা বৃষ্টি হয়েছে।উত্তরের জেলাগুলিতে লাগাতার বৃষ্টি চললেও, দক্ষিণবঙ্গের ক্ষেত্রে তার সম্ভাবনা নেই বললেই চলে। তবে ঝড় হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া (weather) অফিস।

উত্তরবঙ্গে বৃষ্টির চলবে লাগাতার। এদিন বিকেলে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ২১ শনিবার সকালের মধ্যে সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে ২০ মে অর্থাৎ শুক্রবার সকালের মধ্যে দার্জিলিং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ২১ মে শনিবার সকালের মধ্যে আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা। এরপরেও আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টি জারি থাকবে। আগামী ৪-৫ দিন দিনের তাপমাত্রার বড় কোনও পরিবর্তনের সেরকম কোনও সম্ভাবনা নেই বলেও জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

বৃহস্পতিবার বিকেলে উত্তরবঙ্গের সব জেলাতেই ঝোড়ো হাওয়া সহ বৃষ্টি হয়েছে। বিশেষ হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের শিলিগুড়ি, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে এদিন বিকেলে বৃষ্টি হয়েছে কয়েক দফায়। তবে শনিবার সবকটি জেলাতেই ঘন্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। 

উত্তর ও দক্ষিণবঙ্গের বিভিন্ন শহরের সর্বনিম্ন তাপমাত্রা

কোচবিহার ২২.১ (২৪.৪)

দার্জিলিং ১৩.৮ (১৩.২)

মালদহ ২৮.১ (২৬.৯)

শিলিগুড়ি ২৪.২ (২৫)

 

Advertisement
Advertisement