scorecardresearch
 

Anubrata Mondal Arrested: গরু পাচার মামলা: অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করল CBI

তদন্তে অসহযোগিতার অভিযোগে সিবিআই গ্রেফতার করল অনুব্রত মণ্ডলকে। অনুব্রত মণ্ডলের বাড়ি চারদিক থেকে ঘিরে ফেলে সিআরপিএফ জওয়ানরা। বাড়িতে ঢোকেন সিবিআই-এর তদন্তকারী অফিসারদের ১০০ জনের একটি দল।

Advertisement
অনুব্রত মণ্ডল অনুব্রত মণ্ডল
হাইলাইটস
  • প্রথমে বাড়ি ঘিরে ফেলে সিআরপিএফ
  • অনুব্রত মণ্ডলের বাড়িতে অতর্কিতে হানা দেয় সিবিআই
  • ঘণ্টা খানেকের মধ্যেই গ্রেফতার অনুব্রত মণ্ডল

Anubrata Mondal: গরু পাচার মামলায় (Cattle Smuggling Case) অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করল সিবিআই। বোলপুরে অনুব্রত মণ্ডলের বাড়িতে হানা দিয়েছে CBI। আজ অর্থাত্‍ বৃহস্পতিবার সকালে তৃণমূলের বীরভূম জেলা সভাপতির বাড়িতে অতর্কিতেই হানা দেয় সিবিআই। তল্লাশির পরেই তাঁকে গ্রেফতার করল সিবিআই। তদন্তে অসহযোগিতার অভিযোগে অনুব্রতকে গ্রেফতার করল সিবিআই। স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে নিয়ে যাওয়া হল। 

বাড়ি ঘিরে ফেলেছে কেন্দ্রীয় বাহিনী

এদিন প্রথমে অনুব্রত মণ্ডলের বাড়ি চারদিক থেকে ঘিরে ফেলে সিআরপিএফ জওয়ানরা। বাড়িতে ঢোকেন সিবিআই-এর তদন্তকারী অফিসারদের একটি দল। জানা যাচ্ছে, অনুব্রতর ব্যক্তিগত নিরাপত্তারক্ষীদের বাইরে বের করে দেন সিবিআই আধিকারিকরা। আদালতের নির্দেশনামা ও মেডিক্যাল রিপোর্ট নিয়েই ঢুকেছে সিবিআই। সবাইকে বাইরে বের করে ভিতর থেকে দরজা লক করে দেয় সিবিআই। শুরু হয় তল্লাশি। অনুব্রত মণ্ডল বাড়িতেই রয়েছেন। অসুস্থতার কারণ দেখিয়ে ১০ বার সিবিআই-এর তলব এড়িয়ে গিয়েছেন অনুব্রত। এর আগে তিনি জানিয়েছিলেন, তাঁর শারীরিক অবস্থা ভাল নয়, প্রয়োজনে তাঁকে বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারে সিবিআই। 

১০ বার হাজিরা এড়িয়েছেন অনুব্রত

এর আগে অনুব্রত মণ্ডলকে ১০ বার তলব করেছে সিবিআই। প্রতিবারই অসুস্থতার কারণ দেখিয়ে হাজিরা এড়িয়েছেন তিনি। তাঁর অসুস্থতা ঘিরে বিতর্কও তৈরি হয়েছে। বোলপুর মহকুমা হাসপাতালের চিকিত্‍সকদের দাবি, অনুব্রত মণ্ডলের ফিশচুলার সমস্যা সম্প্রতি বেড়েছে। বুধবারই সিবিআই-কে চিঠি দিয়ে অনুব্রত জানান, তাঁকে ডাক্তাররা বেড রেস্টের পরামর্শ দিয়েছেন। তাই ১৪ দিন পর তিনি জানাবেন, কবে সিবিআই জিজ্ঞাসাবাদের মুখোমুখি হবেন। গত ৮ অগাস্ট এসএসকেএম-এ গিয়েছিলেন অনুব্রত। পরীক্ষার পরে ডাক্তাররা জানিয়ে দেন, অনুব্রত মণ্ডলকে হাসপাতালে ভর্তির প্রয়োজন নেই। 

আরও পড়ুন: Anubrata Mondal CBI : 'বেড রেস্টে আছি....'CBI-কে চিঠি অনুব্রতর

বেড-রেস্ট বিতর্ক

অন্যদিকে বিতর্ক তৈরি করেছে বোলপুর মহকুমা হাসপাতালে ডাক্তার চন্দ্রনাথ অধিকারীর একটি দাবি। তাঁর বক্তব্য,তিনি অনুব্রতকে ১৪ দিন বিশ্রামের পরামর্শ দিয়েছিলেন নাকি অনুব্রতর-ই নির্দেশে।

Advertisement

একটি বাংলা নিউজ চ্যানেলকে চিকিত্‍সক চন্দ্রনাথ অধিকারী বলেন, 'আমি ডঃ বুদ্ধদেব মুর্মুকে বলেছিলাম যে, ওঁর (অনুব্রত) নামে কোনও কাগজ হাসপাতাল থেকে ইস্যু করে দিন। উনি বলেছিলেন, কোনও কাগজের প্রয়োজন নেই। কোনও প্যাড নয়, সাদা কাগজেই (প্রেসক্রিপশন) লিখে দিন। আমাকে সুপার যা বলেছেন, তা-ই করেছি।' প্রসঙ্গত, অনুব্রত একজন দলীয় নেতা, কোনও সরকারি পদ নেই, তবু কেন তাঁকে সরকারি ডাক্তারদের টিম বাড়িতে গেলেন, প্রশ্ন তুলছেন বিরোধীরা।

আরও পড়ুন: Anubrata Mondal: 'উনি বললেন ১৪ দিনের বেড রেস্ট লিখে দিন,' বিস্ফোরক বোলপুরের ডাক্তার

চন্দ্রনাথের কথায়, 'ওঁর ফিশচুলার সমস্যা আছে। অসম্ভব মানসিক চাপে রয়েছেন। উনি আমাকে অনুরোধ করলেন, আমাকে ১৪ দিনের বেড রেস্ট লিখে দিন। অনুব্রত মণ্ডলের কিছু সমস্যা রয়েছে তবে চাইলেই তবে তা নিয়ে বিশেষ উদ্বেগের কিছু নেই।' তিনি এও জানান, প্যাডে প্রেসক্রিপশন লেখেননি। অনুব্রত মণ্ডলের বাড়ি থেকে একটি সাদা কাগজ চেয়ে কী কী করণীয় তা লিখেছেন। 

Advertisement