scorecardresearch
 

ভারতীয় ইউজার্সদের উপহার দিচ্ছে Google Pay, কীভাবে পাবেন ?

ভারতীয় ইউজার্সদের উপহার দিচ্ছে Google Pay, কীভাবে পাবেন ? Google নিজের ডিজিটাল পেমেন্ট অ্যাপ G-Pay এ একটি নতুন ভাষা যুক্ত করেছে। 

Advertisement
Google এর ভারতীয় ইউজারদের উপহার Google এর ভারতীয় ইউজারদের উপহার
হাইলাইটস
  • ভারতীয় ইউজার্সদের উপহার দিচ্ছে Google Pay
  • নতুন ভাষা হিংলিশ ব্যবহার করা হচ্ছে

Google নিজের ডিজিটাল পেমেন্ট অ্যাপ G-Pay এ একটি নতুন ভাষা যুক্ত করেছে। এই ভাষাটি হল হিংলিশ (Hinglish)। এর আগেই গুগল এটি তাদের ইভেন্টে ঘোষণা করেছিল। এখন তা জারি করে দেওয়া হয়েছে।

কোন কোন ভাষায় গুগল পে সাপোর্ট দিচ্ছে

এই হিংলিশের সঙ্গেই এখন ১০ টি ভাষার সাপোর্ট এর সঙ্গে প্রস্তুত হয়ে গিয়েছে হিংলিশ। ইংরেজি (যুক্তরাষ্ট্র), ইংরেজি, হিন্দি, বাংলা, গুজরাটি, কন্নড়, মারাঠি, তামিল এবং তেলেগু শামিল রয়েছে। যদি আপনি এই পেমেন্টে নিজের ভাষা বদলাতে চান, তাহলে আপনাকে সম্পূর্ণ পদ্ধতি জানিয়ে দেওয়া যাক।

কীভাবে পছন্দের ভাষা সিলেক্ট করবেন?

এটি করার জন্য আপনাকে কিছু বিষয় খেয়াল রাখতে হবে। সবচেয়ে আগে গুগল পে অ্যাপ স্টোরে অথবা গুগল প্লে-ষ্টোরে লেটেস্ট ভার্সন আপডেট করতে হবে। এরপর আপনাকে গুগল ম্যাপে নিজের স্মার্টফোন ওপেন করতে হবে। গুগল ওপেন হয়ে যাওয়ার পরে টপ রাইট কর্নারে মজুত থাকা প্রোফাইল আইকনে ক্লিক করতে হবে। এরপরে সেটিং-এ গিয়ে এবং পার্সোনাল ইনফরমেশনে ট্যাপ করতে হবে। এতে আপনার ল্যাঙ্গুয়েজ অপশন আসবে। আপনি নিজের পছন্দমত ল্যাঙ্গুয়েজ সিলেক্ট করতে পারবেন।

এরপরে গুগল-পে তে দ্রুত অ্যাপের ল্যাঙ্গুয়েজ বদলে যাবে এবং আপনি পছন্দসই ভাষা সিলেক্ট করে এনজয় করতে পারবেন। এখন গুগল পেতে হিন্দি, ইংরেজি, ইংলিশ সহ আরও ছটি আঞ্চলিক ভাষা সাপোর্ট করবে। এর মধ্যে বাংলা, গুজরাতি, কন্নড়, তেলেগু, মারাঠি এবং তামিল সাপোর্ট করে।

গুগল-পে এর সঙ্গে টেক্কা দিতে বাজারে হোয়াটসঅ্যাপ

গুগল-পে পপুলার পেমেন্ট অ্যাপ। এর সঙ্গে টক্কর দিতে হোয়াটসঅ্যাপ পেমেন্ট সার্ভিস করতে শুরু করেছে। এবং হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ইউজারদের ক্যাশব্যাক অফার দিচ্ছে।

 

Advertisement
Advertisement