scorecardresearch
 

News Wrap : দিনভর প্রচুর ঘটনা, সেরা খবরগুলি জেনে নিন এক ক্লিকে

শহর, রাজ্য, দেশ তথা গোটা বিশ্বজুড়ে দিনভর ঘটে চলেছে বিভিন্ন ঘটনা ও দুর্ঘটনা। রাজনীতি থেকে অর্থনীতি, বিনোদন থেকে লাইফস্টাইল বা খেলার দুনিয়া, সর্বক্ষেত্রেই ঝুড়ি ঝুড়ি খবর। সেখান থেকেই বাছাই করা কিছু খবর আমরা জানাবো আপনাকে। দেখে নিন সোমবারের সেরা খবরগুলি।  

Advertisement
News Wrap News Wrap
হাইলাইটস
  • দিনের সেরা খবর
  • জানতে হবে আপনাকে
  • রইল এখানে

News Wrap 24 October 2022 : শহর, রাজ্য, দেশ তথা গোটা বিশ্বজুড়ে দিনভর ঘটে চলেছে বিভিন্ন ঘটনা ও দুর্ঘটনা। রাজনীতি থেকে অর্থনীতি, বিনোদন থেকে লাইফস্টাইল বা খেলার দুনিয়া, সর্বক্ষেত্রেই ঝুড়ি ঝুড়ি খবর। সেখান থেকেই বাছাই করা কিছু খবর আমরা জানাবো আপনাকে। দেখে নিন সোমবারের সেরা খবরগুলি।  

১. বঙ্গোপসাগর দিয়ে এগিয়ে চলেছে ঘূর্ণিঝড় সিতরাং (Cyclone Sitrang)। বর্তমানে বাংলাদেশের বড়িশাল থেকে ২৩০ কিলোমিটার দক্ষিণে এবং সাগর দ্বীপ থেকে ২৩০ কিলোমিটার পূর্ব-দক্ষিণপূর্বে অবস্থান ঘূর্ণিঝড়টি। এটি উত্তর-উত্তরপূর্বে অগ্রসর হয়ে মধ্যরাতে বা আগামিকাল (Tuesday) ভোরে তিনকোনা দ্বীপ এবং বরিশালের কাছাকাছি সন্দ্বীপের মধ্যে বাংলাদেশের উপকূল অতিক্রম করার সম্ভাবনা রয়েছে। 

২. প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ম্যাপে দেখা যাচ্ছে, ঘূর্ণিঝড় বাংলাদেশে প্রবেশ করেছে। রাত বারোটা নাগাদ বড়িশালে ল্যান্ডফল হবে ঘূর্ণিঝড়ের। এর ফলে বাংলায় হালকা বৃষ্টি ও ঝোড়ো হাওয়া বইতে পারে। আগামিকাল ভোরের দিকে আবহাওয়া আরও একটু খারাপ হতে পারে বলেই আশঙ্কাপ্রকাশ করেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, যাঁদের সরিয়ে নিয়ে আসা হয়েছে, তাঁরা সবকিছু ঠিক না হওয়া পর্যন্ত ফিরে যাবেন না। 

৩. ক্ষমতা ছাড়া শান্তি অর্জন করা অসম্ভব। জম্মু ও কাশ্মীরের কার্গিলে (Kargil) সেনা জওয়াদের সঙ্গে দীপাবলি (Diwali 2022) পালন করতে গিয়ে একথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi)। আজ সকালেই প্রধানমন্ত্রী কার্গিলে পৌঁছান। 

৪. বিরিয়ানি খেয়ে কমে যাচ্ছে পুরুষত্ব। এমন অভিযোগ করলেন কোচবিহার পুরসভার প্রধান রবীন্দ্রনাথ ঘোষ। তাঁর নির্দেশে দু'টি বিরিয়ানির দোকান বন্ধ করে দিয়েছে পুরসভা। কোচবিহারের শনি মন্দির সংলগ্ন দুটি বিরিয়ানির দোকান নিয়ে অভিযোগ পেয়েছিলেন রবীন্দ্রনাথ। শনিবার সেখানে গিয়ে বচসার মুখে পড়েন। তাঁকে বাধা দেন কয়েক জন মহিলা। পরে ওই দুটি দোকান বন্ধ করে দেয় পুরসভা।

Advertisement

৫. গুলি চলাকে কেন্দ্র করে আবারও উত্তপ্ত উত্তর ২৪ পরগনার ভাটপাড়ায় (Bhatpara Shootout)। রবিবার রাতে কালীপুজোর মণ্ডপে গুলি চলে। গুরুতর জখম হয়েছেন স্থানীয় তৃণমূল নেতা (TMC Leader) রাজ পাণ্ডে (Raj Pandey)। 

৬. আন্দামান-নিকোবর থেকে আসা ওই প্রতিযোগীর নাম সমিত সেন। তিনি প্রথম প্রতিযোগী যিনি আন্দামান-নিকোবর থেকে এসে কেবিসি-র (KBC) হটসিটে বসলেন। এই বিষয়ে তাঁর প্রতিক্রিয়া জানতে চান অমিতাভ বচ্চন। উত্তরে সমিত সেন জানান, এটা তাঁর কাছে খুবই গর্বের মুহূর্ত, কারণ আন্দামান-নিকোবরে এমন কোনও বাড়ি নেই যেখানে এই অনুষ্ঠান দেখা হয় না। 

৭. একসময় প্রাইম টাইমে সম্প্রচারিত বাংলা ধারাবাহিক ‘তিতলি’-র কথা হয়তো অনেকেরই মনে আছে। প্রশিক্ষণ না নিয়ে প্লেন চালিয়ে রেকর্ড তৈরি করেছিল ধারাবাহিকের নায়িকা তিতলি ওরফে মধুপ্রিয়া চৌধুরী (Madhupriya Chowdhury). প্রচুর ট্রোলের শিকার হতে হয় ধারাবাহিকের নির্মাতা তথা কলাকুশলীদের।

৮. রুদ্ধশ্বাস শেষ ওভার। আর এর মধ্যেই উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। শেষ ওভারে মহম্মদ নাওয়াজের নো বলকে কেন্দ্র করে বিতর্কের সূত্রপাত হয়। ওভারের চতুর্থ বলে বিরাট কোহলির কোমরের উচ্চতায় বল করেন নাওয়াজ। 

৯. পাকিস্তানের বিরুদ্ধে টি২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে অসাধারণ ইনিংস খেলে ভারতকে জয় এনে দিয়েছেন বিরাট কোহলি। শুধু জয় তুলে নেওয়াই নয়, একজন সিনিয়র ক্রিকেটার হিসেবে ম্যাচ শুরুর আগেই তরুণ ক্রিকেটারদের পেপটক দিতে দেখা যায় ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাটকে। 

১০. এলআইসি এইচএফএল বিদ্যাধন বৃত্তি (LIC HFL Vidyadhan Scholarship 2022: ) পড়ুয়াদের জন্য খুবই উপকারী। আর্থিকভাবে দুর্বল পরিবারের পড়ুয়াদের (Financially Weak Students) ক্যারিয়ারের জন্য এটা সবচেয়ে বড় সাহায্য হতে পারে।  

আরও পড়ুনমাঝে মাত্র আর একটা দিন, বুধের গোচরে তারপরেই ৪ রাশির জীবনে সর্বসুখ 

 

Advertisement