scorecardresearch
 

Blast At Afghanistan Mosque: আফগানিস্তানে মসজিদে ভয়াবহ বিস্ফোরণ, মৃত ২০

Blast At Afghanistan Mosque: জুম্মার নমাজের সময় মসজিদে বিস্ফোরণ, মৌলবী সহ ২০ জনের মৃত্যু, জখম ২০০। মৃত মৌলবী তালিবানদের ঘনিষ্ঠ ছিলেন বলে জানা গিয়েছে। এটি আত্মঘাতী জঙ্গি হানা বলে সরকারি তরফে জানানো হয়েছে।

Advertisement
মৌলানা মুজিবর রহমান আনসারি মৌলানা মুজিবর রহমান আনসারি
হাইলাইটস
  • জুম্মার নমাজের সময় মসজিদে বিস্ফোরণ
  • আফগানিস্তানে মৌলবী সহ ২০ জনের মৃত্যু
  • জখম ২০০ এর বেশি

Blast At Afghanistan Mosque: শুক্রবার জুম্মার নমাজ পড়ার সময় মসজিদে হামলায় বহু লোকের হতাহত হওয়ার খবর এসেছে। ঘটনাটি ঘটেছে আফগানিস্তানে। ঘটনার নিন্দা করেছে তালিবানরা। তাঁরা খুনিদের খুঁজে বের করে শাস্তি দেওয়া হবে বলে ঘোষণা করেছেন। যদিও কে বা কারা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে তা এখনও জানা যায়নি। তবে হেরান্তের গভর্ণরের মুখপাত্র জানিয়েছেন, এটি একটি আত্মঘাতী হামলা।

মৃত ২০, জখম ২০০-রও বেশি

জানা গিয়েছে, আফগানিস্তানের হেরান্ত এলাকায় একটি মসজিদে শুক্রবার বিস্ফোরণ ঘটে। এই বিস্ফোরনে ওই মসজিদের মৌলবী, মৌলানা মুজিবুর রহমান আনসারির মৃত্যু হয়েছে। ওই সময় নামাজ চলছিল বলে জানা গিয়েছে। এই হামলার মোট ২০ জন লোকের মৃত্যু হয়েছে বলে এখনও পর্যন্ত খবর এসেছে। জখমের সংখ্যা প্রায় দু'শোরও বেশি। মৃতের সংখ্যা পরে বাড়তেও পারে।

ওই সময় শহরে ছিলেন দেশের উপ-প্রধানমন্ত্রী

একটি রিপোর্ট অনুযায়ী এই বিস্ফোরণ হেরান্ত প্রান্তে গুজরগাহ সংঘটিত করা হয়। যখন আক্রমণ হয়েছিল, তখন সেই সময়ে জুম্মার মসজিদ পড়া চলছিল। তালিবানদের মুখপাত্র অফিসিয়ালি ওই মসজিদের মৌলবি মুজিবর রহমান আনসারির মৃত্যুর খবর জানিয়েছে। এই ঘটনার সময় আফগানিস্তানের উপ প্রধানমন্ত্রী মোল্লা আব্দুল গণি ওই সময় হেরান্তেই ছিলেন।

তালিবান ঘনিষ্ঠ ছিলেন মৃত মুজিবর রহমান আনসারি

এই হামলায় মৃত মৌলবী গত কয়েক দশক থেকে পশ্চিমী দেশগুলির সমর্থনে গঠিত সরকারের সমালোচক ছিলেন। তিনি তালিবান ঘনিষ্ঠ ছিলেন বলে জানা যায়। তাঁর মৃত্যুতে তালিবানদের তরফে জবিউল্লাহ মুজাহিদ দ্রুত বয়ান জারি করেছেন। তালিবানদেরর মুখপাত্র জানিয়েছেন, "আমরা দুঃখের সঙ্গে জানাচ্ছি যে দেশের সবচেয়ে শক্তিশালী এবং সাহসী ধার্মিক গুরু মৌলানা মুজিবুর রহমান আনসারি শুক্রবার হেরান্তে হওয়া বর্বর হামলায় মারা গিয়েছেন।এই জঘন্য ঘটনা যাঁরা ঘটিয়েছেন, তাদের খঁজে বের করে কঠিন শাস্তি দেওয়া হবে।

Advertisement

 

Advertisement