Advertisement

বাংলাদেশ

অনাগত সন্তান নিয়ে স্ত্রীর সঙ্গে তরজা, অতীতেও বারবার বিতর্কিত 'নোবেল ম্যান'

সুমনা সরকার
  • 04 Jul 2021,
  • Updated 9:17 PM IST
  • 1/14

নোবেল যেখানে, বিতর্ক সেখানে। গানের থেকেও বেশি বিতর্কের কারণেই পরিচিতি নোবেলের। এপার বাংলায় জি বাংলায় রিয়্যালিটি শো সারেগামাপা-এর হাত ধরে খ্যাতির শীর্ষে উঠেছিলেন নোবেল কিন্তু বিতর্কের ধাক্কায় অনুরাগীদের সে মোহ কাটতে সময় লাগেনি।

  • 2/14

বাংলাদেশি এই গায়কের কীর্তিতে সারাক্ষণ শোরগোল নেটপাড়ায়। কখনও বাংলাদেশের রকস্টার জেমসকে জড়িয়ে অশ্লীল পোস্ট তো কখনও ভারতের প্রধানমন্ত্রী মোদীকে টার্গেট। কখনও আবার বাংলাদেশের টিভি সাংবাদিককে মোবাইল ফোনে অপহরণের হুমকি দিয়ে বিতর্কে জড়িয়েছেন নোবেল।

  • 3/14

 ফেসবুকে একেরপর এক বিস্ফোরক স্ট্যাস্টাস দিতেও জুড়ি নেই তাঁর। এবার  স্ত্রীর বিরুদ্ধে গর্ভস্থ সন্তানকে খুনের অভিযোগ এনেছেন বাংলাদেশী গায়ক।
 

  • 4/14

গত ২৮ জুন ফেসবুকে ‘সুসংবাদ’ দিয়েছিলেন নোবেল। তিনি জানিয়েছিলেন, তাঁদের জীবনে আসতে পারে নতুন অতিথি। ফেসবুকে লিখেছিলেন, ‘হয়তো আমরা মা-বাবা হতে চলেছি। আমার এবং আমার সহধর্মিণীর জন্য দোয়া করবেন।’ মুহূর্তেই নেটমাধ্যমে ছড়িয়ে পড়ে নোবেলের পোস্ট। শুভেচ্ছা বার্তার বন্যা বয়ে যায়। 

 

  • 5/14

 যদিও নোবেলের এই দাবিকে সম্পূর্ণ মিথ্যা দাবি করেন তাঁর স্ত্রী মেহরুবা সালসাবিল মাহমুদ। সোশ্যাল মিডিয়ায় সালসাবিল দাবি করেন, ''আমি খুবই লজ্জিত এবং আমার জানা নেই কেন বলা হয়েছে যে হয়তো আমি প্রেগন্যান্ট, ইভেন এ ব্যাপারে আমি নোবেলের সাথে যোগাযোগ করার চেষ্টা করেছি কিন্তু সে কথাবার্তা বলছে না। আমি প্রেগন্যান্ট নই এবং এ মিথ্যাচারের ঘটনায় আমি লজ্জিত''।
 

  • 6/14

নিজের নতুন গানের প্রচারের জন্যই নোবেল এই কাণ্ড ঘটিয়েছেন বলে অভিযোগ করেন সালসাবিল। নোবেলের উপর ক্ষোভ উগরে তিনি বলেছেন, “মাতৃত্বের মতো একটি সংবেদনশীল বিষয় নিয়ে মজা করাটা অপরাধ। আমার কাছের মানুষ এমন কিছু করে থাকলে আমি খুবই লজ্জিত।’

 

  • 7/14

আর স্ত্রীর এমন পোস্টের পরই পাল্টা পোস্টে মেহরুবা সালসাবিল মাহমুদের বিরুদ্ধে গর্ভস্থ সন্তানকে খুনের অভিযোগ আনেন বিতর্কিত গায়ক নোবেল। লম্বা পোস্টে নোবেল লেখেন, ''মাতৃত্ব কেবল মাত্র একজন নারীর জন্যই পবিত্র কিংবা সম্মানের বিষয় নয়। একজন পুরুষের জন্যেও অত্যন্ত আনন্দের এবং খুব গর্বের একটি বিষয়। এগুলো নিয়ে কেউ মিথ্যাচার করেনা। একটি শিশুকে ১০ মাস ১০ দিন গর্ভে ধারণ করেন মা। কিন্তু শিশুর পিতা কিন্তু সেই মা-কে ১০ মাস বুকে আগলে রাখে।''
 

  • 8/14

নোবেল আরও লেখিছেম,'' আমার স্ত্রী, সালসাবিল তাঁর অন্তসত্যা হবার লক্ষণগুলো আমার সাথে শেয়ার করেন এবং তার ফলশ্রুতিতে আমি এক্সাইটেড হয়ে স্টেটাসটি গণমাধ্যমে প্রকাশ করি। সম্ভব্য পিতা হিসেবে বিষয়টা কি স্বাভাবিক নয়? আপনি বাবা হবার ইঙ্গিত পেলে নিজে কি করতেন বলুন? আমি মাত্র ২৩ বছর বয়সে বাবা হবার খুশি ধরে রাখতে পারিনি।''

  • 9/14

শুধু তাই নয় স্ত্রীর কাছ থেকে গর্ভপাতে হুমকি পেয়েছেন বলে দাবি করেছেন নোবেল। তাঁর কথায়,  ''তবে স্টেটাসটি দেয়ার কিছুক্ষণের মধ্যে আমার স্ত্রী, সালসাবিল আমাকে ফোন করে বাচ্চা “এবর্শন” করে ফেলবে, এই হুমকি দেয়। কারণ আমি নাকি তাঁর বাচ্চার বাবা হবার যোগ্য না। আমার অনেক হেটার্স! অনেক কন্ট্রোভার্সি। ব্যাঙ্ক ব্যালেন্স এই মুহূর্তে একটু কম। যেহেতু আমাদের শিল্পীদের গত বছর মার্চ থেকে “লাইভ কন্সার্ট” বন্ধ। তাছাড়া দুজন প্রাপ্তবয়ষ্ক ছেলে-মেয়ে স্বসম্মতিতে বিয়ে করেছি, তাই আমার স্ত্রীর পিতৃপক্ষ কোনভাবেই আমাদের বিয়ে টিকতে দেবেনা। এমনকি আমার ঘরের তালা ভেঙে ঘরে ঢুকে আমাকে ভয় দেখানোর চেষ্টা করা হয়েছে। যদিও আমি আমার স্ত্রীকে মেডিকেল টেস্ট করবার আগেই আনন্দে উৎফুল্ল হয়ে স্টেটাসটি দেই। মেডিকেল করলে হয়তো পজিটিভই আসতো। তবে যানিনা এতক্ষনে আমার সম্ভব্য বাচ্চাটি জীবিত আছে নাকি “পিলস” খেয়ে শিশুটির মা শিশুটিকে খুন করেছে। তবে কয়েকটি মাস পর যে শিশু বা ফেরেস্তাটি পৃথিবীর আলো দেখতো, আমার প্রাণ চলে গেলেও আমি তার প্রাণহানি হতে দিতাম না।''
 

  • 10/14


বর্তমানে স্ত্রীর সঙ্গে তিনি থাকেন না। নোবেলের পোস্টের শেষ ভাগ থেকেই সে কথা স্পষ্ট। তিনি জানিয়েছেন, তাঁর স্ত্রীর সন্ধান তিনি জানেন না। পড়াশোনা এবং পরিবার নিয়ে ব্যস্ত থাকেন সালসাবিল।  এদিকে স্ত্রী মেহরুবা সালসাবিল পাল্টা লিখেছেন, ''যে কথা গুলা হওয়া উচিৎ ছিল আমাদের মধ্যে অথবা মোবাইল ফোনে সেগুলো বলা হচ্ছে স্ট্যাটাসে স্ট্যাটাসে। নোবেল যদি স্ট্যাটাসে দিবার মতো অবস্থায় এভেইলএভেল থাকে আমাকে কেনো কন্টাক্ট করবে না। নাকি সে চায় কথা শুধু নিউস হবে? একের পর এক সত্য মিথ্যা মিশ্রিত স্ট্যাটাসে দিবে । আর নিজের স্ট্যাটাসে  নিজেই প্রমাণ করেছে যে স্ত্রীর প্রতি সে কতটা উদাসিন।"
 

  • 11/14

২০১৯ সালের ১৫ নভেম্বর মেহরুবা সালসাবিলকে বিয়ে করেন নোবেল। মাঝে বিচ্ছেদের সুর উঠলেও সম্প্রতি ‘জেমস বিতর্ক’র সূত্র ধরে এক হন তারা। এরমধ্যে নোবেলের গানের ভিডিওতেও হাজির হয়েছেন সালসাবিল।
 

  • 12/14

বিখ্যাত হওয়ার পথে একাধিকবার মহিলা কেন্দ্রিক বিতর্কে জড়িয়েছেন নোবেল। মইনুল হাসান নোবেলের বিরুদ্ধে তিন নম্বর বিয়ে করার অভিযোগ উঠেছিল আগে। শুধু তাই নয়, গৃহহিংসার অভিযোগও তোলা হয়েছিল  এই গায়কের বিরুদ্ধে।
 

  • 13/14


২০১৯-এর নভেম্বরে রীতিমতো পণ নিয়ে ৩ নম্বর বিয়ে করেছেন নোবেল এমন অভিযোগ ওঠে। সেই মেয়েই মেহরুবা সালসাবিল। অতীতে সালসাবিলকে নিয়ম করে মারধরের অভিযোগেও সরব হয়েছেন নোবেলের শ্বশুরবাড়ির সদস্যরা। জানা যায়, এর আগে রিমি নামে একটি মেয়ের সঙ্গে বিয়ে হলেও টেকেনি সেই দাম্পত্য। পরে এক আত্মীয়কে বিয়ে করে নোবেল। সেই স্ত্রীও গৃহহিংসার অভিযোগ এনে দাম্পত্যে বিচ্ছেদ আনে। এরপরেই নোবেলের গানের অনুরাগী মেহরুবাকে বিয়ে করেন তিনি।
 

  • 14/14

শৈশব ও কৈশোর গোপালগঞ্জে কাটলেও বর্তমানে ঢাকার বাসিন্দা নোবেল। মেহরুবার সঙ্গে বিয়ের প্রসঙ্গ উত্থাপণ করে আগে নোবেল বলেছিলেন, সম্পর্কে অনেক জড়িয়েছেন। কিন্তু বিয়ে এটাই প্রথম। তবে, নোবেল ঘনিষ্ঠ মহলের দাবি,"এটা তাঁর তৃতীয় বিয়ে।" নিজের মা-বোনের প্রতি অত্যাচারের অভিযোগেও নোবেলের বিরুদ্ধে সরব হয়েছেন বাংলাদেশের দেশের সমাজকর্মীরা। 

Advertisement
Advertisement