Advertisement

News Wrap : দিনভর ঘটনার ঘনঘটা, সেরা খবরগুলি রইল আপনার জন্য

শহর-রাজ্য-দেশ তথা গোটা বিশ্বজুড়ে দিনভর ঘটে চলেছে বিভিন্ন ঘটনা ও দুর্ঘটনা। রাজনীতি থেকে অর্থনীতি, বিনোদন, থেকে লাইফস্টাইল বা খেলার দুনিয়া, সর্বক্ষেত্রেই খবরের ঘনঘটা। তারমধ্যে থেকেই বাছাই করা কিছু খবর আমরা জানাবো আপনাকে। দেখে নিন আজকের সেরা খবরগুলি।

News Wrap
Aajtak Bangla
  • কলকাতা,
  • 30 Aug 2022,
  • अपडेटेड 9:10 PM IST
  • সারাদিন প্রচুর খবর
  • যেগুলি অবশ্যই জানা দরকার
  • জেনে নিন এক ক্লিকে

News Wrap 30th August 2022 : শহর-রাজ্য-দেশ তথা গোটা বিশ্বজুড়ে দিনভর ঘটে চলেছে বিভিন্ন ঘটনা ও দুর্ঘটনা। রাজনীতি থেকে অর্থনীতি, বিনোদন, থেকে লাইফস্টাইল বা খেলার দুনিয়া, সর্বক্ষেত্রেই খবরের ঘনঘটা। তারমধ্যে থেকেই বাছাই করা কিছু খবর আমরা জানাবো আপনাকে। দেখে নিন আজকের সেরা খবরগুলি।

১. তাঁর নাকি কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। যার জেরে তাঁর বিরুদ্ধে লুকআউট নোটিশও জারি করেছে সিবিআই। কিন্তু সেই মানিক ভট্টাচার্যকেই এবার দেখা গেল বিধানসভায়। মঙ্গলবার বিধানসভায় হাজির থাকতে দেখা গেল তৃণমূলের বিধায়ক তথা প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যকে (Manik Bhattacharya)। 

২. অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে ফের তলব করল ইডি। তাঁকে সমন পাঠানো হয়েছে বলে খবর। ২ সেপ্টেম্বর তাঁকে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

৩. কলকাতা হাইকোর্টের বার অ্যাসোসিয়েশনের সভাপতি অরুণাভ ঘোষ অভিযোগ করেন, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে সূচি মেনে মামলার শুনানি হচ্ছে না। তবে তাতে একদমই দমছেন না অভিজিৎবাবু। উল্টে জাদরেল এই বিচারপতির দাবি, তাঁকে তাঁর কাজ চালিয়ে যেতে বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

৪. জহর সরকার দাবি করেন, দলের একটা দিকে পচে গিয়েছে। এমন দল নিয়ে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে লড়াই করা সম্ভব হবে না। বাড়ির লোকেরা ও বন্ধুবান্ধবেরা তাঁকে  রাজনীতি ছাড়তে বলেছেন বলেও দাবি করেছেন রাজ্যসভার তৃণমূল সাংসদ।  

৫. গতবছর পশ্চিমবঙ্গে এই ধরনের মোট ৮২টি ঘটনা ঘটেছে, যা দেশের মধ্যে সর্বোচ্চ। দ্বিতীয় স্থানে রয়েছে অসম। সেখানে এই ধরনের ঘটনা ঘটেছে ৭৫টি। আর তৃতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। দক্ষিণের এই রাজ্যে ব্যাঙ্ক জালিয়াতি ও জাল নোটের ঘটনা ঘটেছে ৬২টি। 

৬. কংগ্রেস ছেড়েই প্রধানমন্ত্রী-স্তুতি শোনা গিয়েছে গুলাম নবি আজাদের গলায়। মোদীর সম্পর্কে তাঁর ধারণা ভুল ছিল বলে দাবি করেছে সদ্য কংগ্রেস-ত্যাগী নেতা। তাঁর ইস্তফার পর এবার জম্মু-কাশ্মীরে বড় ধাক্কা খেতে চলেছে কংগ্রেস। মঙ্গলবার জম্মু ও কাশ্মীরের ৬৪ জন নেতা একযোগে কংগ্রেস ছেড়েছেন। 

Advertisement

৭. পরপর দুই ম্যাচে দুটি হলুদ কার্ড দেখায় মুম্বই সিটি এফসি-র (Mumbai City FC) বিরুদ্ধে ডুরান্ড কাপের (Durand Cup 2022) শেষ ম্যাচে খেলতে পারবেন না ইভান। 

৮. আপনি এটা সঠিক শুনেছেন। সারা আলি খান ও শুভমান গিলের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। একজন ভক্ত তাদের দুজনকে রেস্তোরাঁয় এক সঙ্গে ডিনার করতে দেখেছেন এবং এই ভিডিওটি টিকটকে শেয়ার করেছেন। এই ভিডিওটি পোস্ট করা মাত্র ভাইরাল হতে শুরু করে এবং তাদের ডেটিংয়ের খবর দ্রুত ছড়িয়ে পড়ে।

৯. জেসমিন ভাসিন নিউজ 18-এর সঙ্গে সাক্ষাৎকারে জানান, বিগ বস ছাড়ার পরে, তাকে ধর্ষণ এবং হত্যার হুমকি দেওয়া হয়েছে। অভিনেত্রী বলেন- 'ট্রোলিং একপাশে রাখুন, বিগ বস থেকে বেরিয়ে আসার পর মানুষ আমাকে নিয়ে ভয়ংকর সমস্ত কথা বলেছে। আমাকে হত্যা ও ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে এবং কিসের জন্য? কারণ আমি একটি শো করেছি এবং তারা আমাকে পছন্দ করেনি।' 

১০. রাশিয়ান রিয়েলিটি টিভি তারকার নাম আনাস্তাসিয়া কোচেরভে (Anastasia Kochervey). তিনি রিয়েলিটি ডেটিং শো রাশিয়ান ডোম ২-এর অংশ ছিলেন। সেন্ট পিটার্সবার্গের একটি নদীতে আনাস্তাসিয়ার মৃতদেহ পাওয়া গেছে। মৃতদেহ আনাস্তাসিয়ার বলে নিশ্চিত করেছে পুলিশ। এখন টিভি তারকার মৃত্যুর বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ। 

আরও পড়ুনলাগবে না ওষুধ, ঘরোয়া ৫ উপায়ে মাইগ্রেন থেকে মুক্তি

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement