Advertisement

লাইফস্টাইল

২৭ বছর পরে বিচ্ছেদ! কেমন ছিল বিল গেটস-মেলিন্ডার প্রেমকাহিনী

Aajtak Bangla
  • 04 May 2021,
  • Updated 11:16 PM IST
  • 1/7

বিল গেটস এবং তাঁর স্ত্রী মেলিন্ডা বিয়ের ২৭ বছর পরে বিবাহবিচ্ছেদ করেছেন। দু'জনেই তাদের বিবাহ বিচ্ছেদের ঘোষণা দিয়ে যৌথ বিবৃতি জারি করেছেন। দীর্ঘ ২৭ বছর ধরে একসাথে দীর্ঘ সময় কাটানোর পরে এই বয়সের এই পর্যায়ে হঠাৎ বিবাহবিচ্ছেদ হয়ে যাওয়ার কারণে অনেকে অবাক । আসুন জেনে নেওয়া যাক বিল গেটস এবং মেলিন্ডার প্রেম কাহিনী থেকে বিবাহবিচ্ছেদ পর্যন্ত গোটা ঘটনা।
 

  • 2/7

২০১৯ সালে নেটফ্লিক্সে প্রকাশিত 'ইনসাইড বিলস ব্রেন' সিরিজ বিল গেটসের ব্যক্তিগত জীবন সম্পর্কে অনেক কিছু দেখিয়েছে। তথ্যচিত্র অনুসারে, মেলিন্ডা ১৯৮৭ সালে একটি প্রোডাক্ট ম্যানেজার হিসাবে মাইক্রোসফটে যোগ দিয়েছিলেন। একটি ব্যবসায়িক নৈশভোজের সময়ে বিল প্রথমবার মেলিন্ডার সঙ্গে দেখা করেন এবং ধীরে ধীরে দুজনের ঘনিষ্ঠতা বাড়তে  শুরু করে।

  • 3/7

প্রথমদিকে, বিল এবং মেলিন্ডা তাঁদের সম্পর্কের বিষয়ে গুরুতর ছিলেন না। তথ্যচিত্রের এক সময়ে বিল গেটস বলেছেন, "মেলিন্ডার আরও বয়ফ্রেন্ড ছিল এবং আমার মাইক্রোসফট ছিল।" আমরা একে অপরের ব্যাপারে সিরিয়াস ছিলাম না এবং একে অপরের সঙ্গে কাটানোর জন্য সময়ও চাইনি। তবে এক বছর ডেটিংয়ের পরে গল্পের পরিবর্তন ঘটে।
 

  • 4/7

একদিন বিল হঠাৎ মেলিন্ডাকে বলে 'আই লাভ ইউ'। মেলিন্ডাও বিলের প্রতি তাঁর ভালবাসার কথা জানিয়েছিলেন। বিল গেটস বলেন, "আমরা একে অপরকে অনেক যত্ন করেছিলাম এবং আমাদের কেবল দুটি সম্ভাবনা ছিল, হয় আমাদের ব্রেকআপ হবে কিংবা বিয়ে হবে"।  ওই সিরিজে মেলিন্ডা হেসে বলেন, 'তাদের সিদ্ধান্ত নিতে হয়েছিল। একদিন আমি বিলের ঘরে গিয়েছিলাম, যেখানে তিনি তাঁর হোয়াইটবোর্ডে একটি তালিকা তৈরি করছিলেন যে বিয়ে করার কী কী সুবিধা এবং অসুবিধা রয়েছে। '

  • 5/7

মেলিন্ডা বলেন যে বিল বিয়ে করতে চেয়েছিল তবে সে দিধাগ্রস্থ ছিল যে দাম্পত্যে পাশাপাশি মাইক্রোসফট চালাতে কোনও সমস্যা হবে কিনা। একই সঙ্গে বিল বলেন যে তিনি বিয়ের বিষয়টিকে খুব গুরুত্বের সাথে নিয়েছিলেন। অবশেষে ১৯৯৪ সালে দুজনের বিয়ে হয়েছিল। তখন বিলটির বয়স ছিল ৩৮ এবং মেলিন্ডার বয়স ২৯ বছর।
 

  • 6/7

তাদের দু'জনেরই তিন সন্তান রয়েছে। ১৯৯৬ সালে মেলিন্ডা তাদের প্রথম মেয়ে জেনিফারকে জন্ম দিয়েছিলেন। এর পরে ১৯৯৯ সালে, তিনি পুত্র ররির মা হন এবং ২০০২ সালে, দ্বিতীয় কন্যা ফোবির জন্ম দেন। সন্তান জন্ম দেওয়ার ৯ বছর পরে, মেলিন্ডা মাইক্রোসফট ছেড়ে চলে যান। যদিও তিনি কর্মরত অবস্থায় তাঁর স্বামীকে সার্পোর্ট দিয়েছেন।

  • 7/7

এতোগুলো বছর একসঙ্গে চলার পরে আপাতত বিবাহ বিচ্ছেদ করছে এই হেভিওয়েট দম্পতি। বিবৃতিতে জানানো হয়েছে, 'অনেক আলাপ-আলোচনার পর আমরা দুজনে বিবাহ বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছি। গত ২৭ বছরে আমরা আমাদের ৩ সন্তানকে ভালোভাবে বড় করেছি। আমরা একটা ফাউন্ডেশনও বানিয়েছি। এর মাধ্যমে অনেক মানুষের উপকার হবে বলে আমাদের বিশ্বাস। আমাদের আরও লক্ষ্য রয়েছে। সেগুলো পূরণের জন্য একসাথে কাজ করব। কিন্তু, এখন আমাদের মনে হচ্ছে, স্বামী-স্ত্রী হিসেবে দুজনে আর থাকব না। আমরা নতুন জীবন শুরু করতে চলেছি।'

Advertisement
Advertisement