Advertisement

লাইফস্টাইল

বিয়ের কিছুদিন পরই সেক্স লাইফে সমস্যা? জেনে নিন আসল কারণ

Aajtak Bangla
  • 14 Mar 2021,
  • Updated 2:13 PM IST
  • 1/7

বিয়ের পরই সদ্য বিবাহিতদের মধ্যে একটা উত্তেজনা থাকে হানিমুনে যাওয়ার। একে অপরকে চোখে হারায় নব দম্পতিরা সেই সময়ে। তবে অনেক ক্ষেত্রেই বিয়ের দু'বছরের মধ্যেই তাঁদের মধ্যে একে অপরের প্রতি শারীরিক চাহিদা অনেক কমে যায়। বিয়ের পড়ে রোম্যান্স কমে যাওয়ার পিছনে অনেকগুলি কারণ রয়েছে। অনেক ভারতীয় দম্পতিরা স্বীকার করেছেন বিয়ের কয়েক বছরের মধ্যেই তাঁরা খুব কম সেক্স করেন। চলুন দেখা যাক এর কারণ হিসাবে তাঁরা কী বলছেন?
 

(প্রতীকী ছবি) 

  • 2/7

একে অপরের প্রতি টান কমে যাওয়া

৩৮ বছর বয়সী আমির নামের এক ব্যক্তি রিলেশনশিপ কলামে জানিয়েছেন, "অনেক মস্যে আমার মনে হয় আমার স্ত্রীয়ের আর আমার প্রতি টান নেই। এছাড়া গত এক বছর ধরে বিভিন্ন ধরনের ওষুধ খাওয়ার জন্য ওজন বেড়ে গেছে। কিন্তু আমরা দুজনেই শারীরিক ভাবে কাছে আসছি না। তবে আমরা এরকম এমনি খুব ভালো বন্ধু।"


(প্রতীকী ছবি) 

  • 3/7

সন্তানের জন্য

বর্ষা নামের এক মহিলা জানান, "আমার মেয়ে হওয়ার পরই আমাদের সেক্স জীবন শেষ প্রায়। মেয়ের যত্ন নেওয়ার জন্যেই আমাদের ঠিক মতো ঘুম হয় না। তাই সেক্স করার ইচ্ছেও আর থাকে না। আমরা একে অপরকে খুব ভালবাসি। কিন্তু অনেক সময় মন খারাপ লাগে কারণ আগের মতো আর শারীরিক ভাবে কাছে যেতে পারি না দুজনেই।"

(প্রতীকী ছবি) 

  • 4/7

ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া

ফরিক নামের এক তরুণ জানান, " আমার স্ত্রীয়ের বিয়ের কিছু বছর পর জরায়ুতে অপারেশন হয়। সেই জন্য ওষুধগুলি খাওয়ার ফলে শারীরিক সম্পর্কে লিপ্ত হওয়ার বাসনা সব কমে গেছে ওঁর। আমরা একে অপরের মধ্যে কাছে আসি না এখন আর। তাই আমার খুব অসুবিধা হয়।

(প্রতীকী ছবি) 

  • 5/7

ঝগড়া থামানোর জন্যে সেক্স

৪৩ বছর বয়সী এক মহিলা জানান, "আমার স্বামী আমাদের মধ্যে ঝগড়া থামানোর জন্যে সংগমে লিপ্ত হন। সে জানে যে, এটার পরই সব সমস্যার সমাধান হয়ে যাবে। কিন্তু আমার এটা ঠিক মনে হয় না। আগে আমি ভাবতাম ও আমার প্রতি আকৃষ্ট হয়ে কাছে আসতে চাইছে। কিন্তু এরপর আমি ধীরে ধীরে বুঝতে পারি শুধুমাত্র রাগ কমানোর জন্যই শুধু এটা করে। তাই আমি ঠিক করেছি এটা আমি আর সহ্য করবো না।


(প্রতীকী ছবি) 

  • 6/7

সেক্স নিয়ে কোনও উৎসাহ নেই 

৪০ বছর বয়সী আরও এক ব্যক্তি বলেন, " আমার স্ত্রী খুবই সুন্দরী। কিন্তু ও শারীরিক সম্পর্কে লিপ্ত হওয়ার কোনও উৎসাহ আর নেই। আমি ওঁর সঙ্গে এবিষয়ে অনেক বার কথা বলার চেষ্টা করেছি। কিন্তু ও খুব রেগে যায় এই কথা শুনলেই। আর এই জন্যে আমি খুব চিন্তিত। তাই এখন এসব নিয়ে ভাবাই ছেড়ে দিয়েছি আমি।

(প্রতীকী ছবি) 

  • 7/7

ভালোবাসার অন্ত 

 ৩৭ বছর বয়সী এক মহিলা জানান," আমার স্বামীর প্রতি আমার আর ভালোবাসা আসে না। যদিও আমি এক্ষুনি ডিভোর্সও করতে চাই না। ও খুব ভালো একজন মানুষ এবং একজন ভালো বাবা। আমরা আর শারীরিক ভাবে কাছাকাছি আসি না। তবে ওঁর কোনও সমস্যা নেই এটায়। আমরা দুজনেই কাজে ব্যস্ত থাকি তাই।   

(প্রতীকী ছবি) 

Advertisement
Advertisement