Advertisement

লাইফস্টাইল

Budget Honeymoon Destinations:মাত্র ২০ হাজার টাকা খরচ! দেশের ৭ রোম্যান্টিক জায়গায় সস্তায় হানিমুন

Aajtak Bangla
  • কলকাতা,
  • 09 Dec 2021,
  • Updated 2:44 PM IST
  • 1/8

বিয়ের পর সবাই তাদের জীবনসঙ্গীর সাথে হানিমুনে রোমান্টিক গন্তব্যে যেতে চান, কিন্তু বিয়ের বিশাল খরচ অনেককেই সেই স্বপ্নে বাধা হয়ে দাঁড়ায়। আপনিও যদি কোনো বিভ্রান্তিতে আটকে থাকেন তাহলে আতঙ্কিত হওয়ার দরকার নেই। উত্তর  ভারতে এমন অনেক রোমান্টিক এবং সুন্দর জায়গা রয়েছে যেখানে আপনি মাত্র ২০ হাজার টাকায় হানিমুন উদযাপন করতে পারেন। 
All Photos: Getty Images

  • 2/8


মানালি- লোকে  বলে মানালির বাতাসে রোমান্সের সুবাস মিশে আছে। চারপাশে সবুজ, উঁচু পাহাড় এবং স্বর্গের মতো দৃশ্য মানালিকে একটি সুন্দর হানিমুন ডেস্টিনেশন করে তোলে। পাহাড়ের উপর নির্মিত কটেজ এবং বনের কাছাকাছি নির্মিত হোটেলগুলি মধুচন্দ্রিমাকে আরও রোমাঞ্চকর করে তোলে। ঋতু অনুযায়ী, আপনি এখানে প্যারাগ্লাইডিং, রিভার রাফটিং, জঙ্গল সাফারি এবং ট্রেকিং উপভোগ করতে পারেন।
 

  • 3/8

নলদেহরা- সিমলার কোলাহল থেকে দূরে নলদেহরা একটি অনন্য হিল স্টেশন। এখানকার নির্মল পরিবেশ, সবুজ আর আকর্ষণীয় দৃশ্য স্বর্গীয় সৌন্দর্যের কথা বলে। সঙ্গীর সাথে অ্যাডভেঞ্চারে যাওয়ার  জন্য এটি একটি দুর্দান্ত জায়গা। এখানে আপনি সঙ্গীর সাথে ঘোড়ায় চড়া উপভোগ করতে পারেন। আপনি জিপ লাইনিং-এর মাধ্যমে সুন্দর সমভূমির দৃশ্য দেখতে পারেন। এখানে থাকার জন্য আপনি সস্তায় কটেজ বা হোটেল রুম পাবেন।
 

  • 4/8

ম্যাকলিওডগঞ্জ- পাহাড়ের মাঝখানে বয়ে যাওয়া জলপ্রপাতের সঙ্গে যদি আপনি মধুচন্দ্রিমার অনুভূতি নিতে চান, তাহলে ম্যাকলিওডগঞ্জ হতে পারে একটি ভালো অপশম। এখানে তুষার-ঢাকা চূড়া, শীতল বাতাস এবং বনের মাঝে নির্মিত কিছু আধুনিক আর্ট ক্যাফে আপনাকে  ভাল অভিজ্ঞতা দেবে। নাদ্দি এবং ভাগসু জলপ্রপাতের মতো দেখার মতো কিছু দারুণ  জায়গাও রয়েছে। ম্যাকলিওডগঞ্জে আপনার হানিমুন ২০  হাজার টাকায় আরামে হয়ে যাবে।
 

  • 5/8

জয়পুর- আপনি যদি হানিমুনে বাজেটে  লাক্সারি ফিলিং আনতে চান, তাহলে জয়পুর থেকে ভালো জায়গা খুঁজে পাওয়া কঠিন। গোলাপি শহরের রঙিন রাস্তার মনোমুগ্ধকর দৃশ্য আপনার সারাজীবন স্মৃতিতে থেকে যাবে। এখানে আপনি রামগড় লেকে বোটিং উপভোগ করতে পারেন। হাওয়া মহলের বিপরীতে রেসোরাঁর বারান্দায় রাজস্থানি ডিশ খেতে খেতে  সঙ্গীর সাথে কাটানো মুহূর্তগুলোকে স্মরণীয় হয়ে থাকবে।
 

  • 6/8

রানিক্ষেত- সুন্দর প্রাকৃতিক দৃশ্য এবং নির্মল পরিবেশ রানিক্ষেতকে একটি সুন্দর মধুচন্দ্রিমা গন্তব্য করে তোলে। পাখির কিচিরমিচির এবং হিমালয়ের চূড়ার মনোমুগ্ধকর দৃশ্য রোম্যান্সে মাধুর্য যোগায়। এখানে আপনি বন সংলগ্ন রাস্তায় ছোট স্টলে হালকা ব্রেকফাস্ট  উপভোগ করতে পারবেন। আপনি এখানে ট্রেকিং করার অনেক  সুন্দর জায়গা পাবেন।
 

  • 7/8

তীর্থন ভ্যালি- যারা প্রকৃতি ভালোবাসেন তাদের জন্য হিমাচল প্রদেশের তীর্থন ভ্যালি স্বর্গের চেয়ে কম নয়। তীর্থন ভ্যালি হিমালয় ন্য়াশনাল পার্ক থেকে ৩  কিলোমিটার দূরে অবস্থিত। এই স্থানটি ট্রাউট মাছের জন্য জনপ্রিয়। আপনি প্রায় ২০,০০০  টাকায় আপনার হানিমুন উদযাপন করতে চাইলে  সহজেই তীর্থন ভ্যালিতে আসতে পারেন।

  • 8/8

বীর বিলিং- দিল্লি-এনসিআর-এ বসবাসকারী লোকেরা ছাড়াও সারা দেশের মানুষই  বীর বিলিং-এ হানিমুন পরিকল্পনা করতে পারেন। হিমাচল প্রদেশে অবস্থিত এই সুন্দর জায়গাটি প্যারাগ্লাইডিং, ট্রেক বা মেডিটেশনের মতো স্পোর্টস অ্যাডভেঞ্চারের জন্য বেশ বিখ্যাত। এখানে আপনি তিব্বতি সংস্কৃতির ঝলক পাবেন। আপনি সহজেই ২০ হাজার  টাকায় হানিমুন করতে করতে পারেন।

Advertisement
Advertisement