Advertisement

লাইফস্টাইল

Valentines Day: ক্রাশকে ভুলেও এই জায়গায় নয় প্রপোজ, হতে পারেন প্রত্যাখ্যাত

Aajtak Bangla
  • কলকাতা,
  • 10 Feb 2022,
  • Updated 7:26 PM IST
  • 1/9

Happy Valentines Day 2022 Special: নিজের  ক্রাশের কাছে আপনার ভালবাসা প্রকাশ করা আপনার জীবনের সেরা মুহূর্তগুলির মধ্যে একটি। উপলক্ষটি যদি ভ্যালেন্টাইনস ডে হয়, তবে শুধুমাত্র এটির অনুভূতি আপনাকে খুশি করে দেবে। এমন অনেকেই আছেন যখন নিজের  ক্রাশকে  প্রস্তাব দেন, তখন তাদের সবচেয়ে বড় ভয় তারা কতটা সফল হবেন? ক্রাশের জবাব কি হবে?

  • 2/9

প্রত্যেকেই চায় যে তাদের জীবনের প্রথম প্রপোজাল সবচেয়ে সুন্দর হোক, যা সারাজীবন মনে রাখা যায়। তাই আপনি যদি কাউকে প্রথমবার প্রপোজ করেন বা কেউ আপনাকে প্রপোজ করে তাহলে সেটাকে স্মরণীয় করে রাখার চেষ্টা করুন। অনেকে প্রপোজ করার সময় এমন কিছু ভুল করে যা তাদের প্রপোজালকেই নষ্ট করে দেয়। ভ্যালেন্টাইনস ডে-তে যখন সারা বিশ্বের মানুষ ভালোবাসায় মেতে  থাকেন, তখন তাদের প্রস্তাব প্রত্যাখ্যান হওয়ায় এক কোণে বসে পড়েন। আপনি যদি এটি না চান তবে এই ভ্যালেন্টাইন্স ডে ভুলেও এই জায়গায় প্রপোজ করবেন না।
 

  • 3/9

সোশ্যাল মিডিয়ায় প্রপোজ করা এড়িয়ে চলুন- আধুনিক জীবনে  তরুণ প্রজন্মের দিন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ছাড়া সম্পূর্ণ হয় না। আজকাল, আপনার ব্যক্তিগত জীবনের মুহূর্তগুলি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করার প্রবণতা খুব বেশি। এমন পরিস্থিতিতে সঙ্গীকে প্রপোজ করতে অনেকেই সোশ্যাল মিডিয়ার সাহায্য নেন। পার্টনারের ছবি দিয়ে বড় পোস্ট লিখে ট্যাগ করেন। আপনিও যদি এই ভালোবাসা দিবসে এমনটি করার কথা ভাবছেন, তাহলে থেমে যান। সোশ্যাল মিডিয়াতে আপনার ক্রাশকে প্রপোজ  না করে, তাঁকে কোনও রোমান্টিক জায়গায় নিয়ে যান এবং আপনার ভালবাসা প্রকাশ করুন।

  • 4/9

মল- অনেকে মলে গিয়ে তাদের ভালবাসা প্রকাশ করে, কারণ কিছু লোক তাদের অনুভূতি বিশ্বের সামনে প্রকাশ করাকে সাহসী বলে মনে করেন। কিন্তু এটি খুব খারাপ ধারণা এবং আপনার একবার এটি সম্পর্কে চিন্তা করা উচিত।. মলে মানুষের ভিড়ের মাঝে প্রপোজ করলে আপনার ক্রাশের মনোযোগ আপনার চেয়ে বেশি অন্য  মানুষের প্রতি থাকবে এবং সে আপনার অনুভূতি ঠিকমতো বুঝতে পারবে না। তাই এই ভালোবাসা দিবসে মলে প্রপোজ করার চিন্তা বাদ দিন।

  • 5/9

গাড়িতে ভ্রমণের সময়- আপনি যাকে পছন্দ করেন তাকে গাড়িতে প্রপোজ করা খুবই খারাপ ধারণা। একজন বিশেষ ব্যক্তিকে আপনার জীবনের একটি অংশ করে তোলার শুরুটাও বিশেষ হওয়া উচিত, যাতে এই মুহূর্তটি আপনারা দুজনেই সারাজীবন মনে রাখেন। কিন্তু গাড়িতে প্রপোজ করার মাধ্যমে আপনার সঙ্গীর মনে হতে পারে যে আপনি তার প্রতি সম্পূর্ণভাবে নিবেদিত নন এবং সঙ্গীকে বিশেষ অনুভূতি দেওয়ার জন্য আপনি কোনো প্রস্তুতিই করেননি। সে কারণে আপনার প্রস্তাব প্রত্যাখ্যাত হতে পারে।
 

  • 6/9

থিয়েটারে সিনেমা দেখার সময়- আপনি অবশ্যই অনেক লোককে দেখেছেন যারা তাদের ডেট রোমান্টিক করতে থিয়েটারে যান। তবে আমি আপনাকে বলি, থিয়েটারে আপনার ভালবাসা প্রকাশ করা সবচেয়ে খারাপ ধারণা। থিয়েটার অন্ধকার থাকায় জায়গাটিকে রোমান্টিক করে তোলে না। থিয়েটারে মানুষ এবং সিনেমার কোলাহল আপনার ডেট নষ্ট করতে পারে। আপনি যদি আপনার ভ্যালেন্টাইন এবং প্রপোজকে স্মরণীয় করে রাখতে চান তবে একটি ভাল রোমান্টিক জায়গায় যাওয়ার পরিকল্পনা করুন।
 

  • 7/9

জনসমক্ষে প্রপোজ করবেন না- আপনি যখন কাউকে প্রপোজ করেন, তখন এটি শুধুমাত্র আপনার জন্যই নয় আপনার সঙ্গীর জীবনেরও একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ মুহূর্ত। এমনকি যদি আপনি আপনার সঙ্গীকে আপনার হৃদয়ের গভীর থেকে ভালোবাসেন এবং বিশ্বকে বলতে চান আপনি আপনার সঙ্গীকে কতটা ভালোবাসেন। তবে তবুও, আপনার আবেগকে কিছুটা নিয়ন্ত্রণ করুন এবং সর্বজনীন স্থানে আপনার ভালবাসা প্রকাশ করবেন না। কারণ আপনার সঙ্গী পাবলিক প্লেসে স্বাচ্ছন্দ্য বোধ নাও করতে পারে এবং  চাইলে আপনার প্রস্তাব প্রত্যাখ্যান করতে পারে।

  • 8/9

বন্ধুর পার্টিতে- অনেকেই প্রায়ই ভালোবাসা দিবসে পার্টি করেন। যদি আপনার বন্ধুও এই ভ্যালেন্টাইন পার্টির আয়োজন করে, তাহলে মনে রাখবেন আপনার সঙ্গীকে অন্য কারো পার্টিতে প্রপোজ করবেন না। ভালোবাসা দিবসের বিশেষ দিনে অন্য কারো পার্টিতে আপনার সঙ্গীকে প্রপোজ করলে আপনার প্রস্তাব প্রত্যাখ্যান হতে পারে। এই ভ্যালেন্টাইনস ডেকে বিশেষ করে তুলতে, আপনার সঙ্গীর জন্য নিজেই একটি সারপ্রাইজের পরিকল্পনা করুন এবং তার কাছে আপনার ভালবাসা প্রকাশ করুন।

  • 9/9

উঁচু পাহাড়ের মাঝে- উঁচু পাহাড়ের সবুজ ও সুন্দর ভ্যালির মধ্যে সঙ্গীর মনের কথা শোনা খুবই রোমান্টিক। এটি কাউকে প্রপোজ করার সবচেয়ে ভিন্ন এবং অনন্য উপায় বলা যেতে পারে। কিন্তু পাহাড়ে সুন্দর পরিবেশের মধ্যে, এটা সম্ভব যে আপনার সঙ্গীর মনোযোগ আপনার চেয়ে সুন্দর প্রকৃতির  দিকে থাকল এবং তিনি আপনার কথা না শুনেই প্রত্যাখ্যান করে দিলেন।

Advertisement
Advertisement