Advertisement

লাইফস্টাইল

Valentine's Day 2022 : আসছে ভ্যালেন্টাইনস ডে, রইল দেশের সেরা ১০ রোম্যান্টিক জায়গার হদিশ

Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 07 Feb 2022,
  • Updated 11:01 AM IST
  • 1/11

Valentine's Day 2022: করোনার কারণে ২০২০ সালে মানুষ তাদের ঘরে বন্দি থাকতে বাধ্য হয়েছিল। কিন্তু এখন সুযোগ পেলেই মানুষ তাঁদের প্রিয় পর্যটন গন্তব্যের দিকে ঝুঁকতে শুরু করেছে। এই ভ্যালেন্টাইনস ডে (Valentine's Day) আপনার জন্য একটি সুন্দর সুযোগ নিয়ে এসেছে। আপনি যদি আপনার সঙ্গীর সঙ্গে কিছু সুন্দর মুহূর্ত কাটাতে চান, তাহলে এই ভ্যালেন্টাইনস ডে (Valentine's Day)-তে আপনি ভারতের ১০টি সবচেয়ে সুন্দর জায়গায় যেতে পারেন।

আরও পড়ুন: উপাচার্যকে কটূক্তি, মিউজিক থেরাপি নিয়ে গুচ্ছ বিধিনিষেধ বিশ্বভারতীর

  • 2/11

ইম্ফল - বলা হয় যে একবার যদি আপনি উত্তর-পূর্বের সৌন্দর্য দেখেছেন, তাহলে আর কোথাও আপনার সৌন্দর্য ভাল লাগবে না। উত্তর-পূর্বের কোলে অবস্থিত ইম্ফলও একই রকম। এই জায়গায়, আপনি আজীবন আপনার স্মৃতিতে ভ্যালেন্টাইন ডে উদযাপন করার পরিকল্পনা করতে চাইবেন।

আরও পড়ুন: 'নিরুদ্দেশ' বিরিয়ানির হাঁড়ি, খুঁজতে গিয়ে 'কিডন্যাপ' যুবক!

  • 3/11

কুমারাকম, কেরালা - কুমারাকম কেরালায় অবস্থিত একটি ছোট এবং সুন্দর শহর। কেরালার এই ছোট্ট শহরটি ভারতের অন্যতম রোমান্টিক জায়গা। কুমারাকমের সবুজ সমতলভূমির মাঝে সঙ্গীর সঙ্গে ভ্যালেন্টাইনস ডে (Valentine's Day) উদযাপন করা একটি আলাদা মজা। একটি প্রাইভেট বোট নিয়ে এখানকার দৃশ্য উপভোগ করার পাশাপাশি আপনি আপনার সঙ্গীকে জলের মাঝখানে রোমান্টিক উপায়ে প্রস্তাব দিয়ে ভালবাসা দিবসকে স্মরণীয় করে রাখতে পারেন।

আরও পড়ুন: লখনউয়ে চাউমিন দিয়ে ফুচকা! দেখে তাজ্জব নেটপাড়া, ভিডিও VIRAL

  • 4/11

পোর্ট ব্লেয়ার, আন্দামান নিকোবর - আজকাল দম্পতিদের মধ্যে আন্দামান ও নিকোবরে যাওয়ার ক্রেজ বাড়ছে। চারিদিকে সাগরবেষ্টিত এই সুন্দর জায়গায় এমন অনেক কিছু আছে যা আপনার ভ্যালেন্টাইন ডে উদযাপনকে স্মরণীয় করে তুলবে। এখানে আপনি হ্যাভলক দ্বীপ, এলিফ্যান্ট আইল্যান্ড এবং সেলুলার জেল পরিদর্শন করতে পারেন।

আরও পড়ুন: Liquid Gold বলে নিজের মূত্র বিক্রি, লাখ লাখ টাকা কামাই করেছেন মডেল

  • 5/11

তাওয়াং - অরুণাচল প্রদেশে অবস্থিত একটি ছোট্ট জায়গার সৌন্দর্য এমন যে এই জায়গা থেকে ফিরে আসার পর আপনার মনে হবে না। তাওয়াংয়ের শান্ত পরিবেশ ভ্যালেন্টাইন উপলক্ষে যোগ করবে।

  • 6/11

আগ্রা - আগ্রায় অবস্থিত তাজমহল ভালবাসার একটি অনবদ্য নিদর্শন। এই ভালবাসা দিবস-এ আপনি আগ্রার তাজমহলে আপনার ভালবাসা প্রকাশ করতে পারেন। এটি কেবল আপনাকেই নয়, আপনার সঙ্গীকেও স্পেশ্যাল ফিল করাবে। ভালবাসা দিবস উদযাপনের জন্য তাজমহলের চেয়ে ভাল জায়গা আর হতে পারে না।

  • 7/11

খাজ্জিয়ার, হিমাচলপ্রদেশ - হিমাচলপ্রদেশে অবস্থিত খাজ্জিয়ারকে ভারতের ছোট সুইজারল্যান্ড বলা হয়। আপনি যদি এই ভ্যালেন্টাইনস ডে (Valentine's Day)-তে শহরের কোলাহল থেকে দূরে আপনার সঙ্গীর সঙ্গে কিছু আনন্দঘন মুহূর্ত কাটাতে চান, তাহলে আপনি খাজ্জিয়ারের চেয়ে ভাল জায়গা পাবেন না। এই জায়গাটিও সেরা রোমান্টিক জায়গাগুলির মধ্যে একটি। আপনার সঙ্গীর সঙ্গে এখানে কাটানো প্রতিটি মুহূর্তও আপনার সম্পর্ককে মজবুত করবে।

  • 8/11

কার্শিয়াং, পশ্চিমবঙ্গ- পশ্চিমবঙ্গে অবস্থিত এই হিল স্টেশনটি ভারতের নির্বাচিত সবচেয়ে সুন্দর হিল স্টেশনগুলির মধ্যে গণনা করা হয়। এই হিল স্টেশনটি সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় দেড় হাজার মিটার উচ্চতায় অবস্থিত। কার্শিয়াং চা-পাতা এবং রাজ-ইরা বোর্ডিং স্কুলের জন্য পরিচিত। এই ভালবাসা দিবসে আপনি কার্শিয়াঙে আপনার ভ্যালেন্টাইনস ডে (Valentine's Day) উদযাপন করতে পারেন। এখানকার সৌন্দর্য অবশ্যই আপনার সম্পর্কের মধ্যে ভালবাসার মাধুর্য পূর্ণ করবে।

  • 9/11

কাশ্মীর- কাশ্মীরকে পৃথিবীর স্বর্গ বলা হয়। সাদা বরফের চাদরে ঢাকা কাশ্মীরের সমতলভূমির মাঝে ভ্যালেন্টাইনস ডে (Valentine's Day)-তে সঙ্গীর সঙ্গে রোমান্স করার চিন্তা মানুষের চোখেমুখে উজ্জ্বলতা বাড়িয়ে দেয় যেন। এই ভ্যালেন্টাইনস ডে (Valentine's Day) আপনি তুষারের মধ্যে আপনার ভালবাসা প্রকাশ করতে পারেন।

  • 10/11

গোয়া - অনেকেই মনে করেন গোয়া শুধুমাত্র পার্টিপ্রেমীদের জন্য। তবে গোয়াকে সবচেয়ে রোমান্টিক জায়গার মধ্যেও গণ্য করা হয়। গোয়ার অসাধারণ সৈকত তার সৌন্দর্যের জন্য পরিচিত। গোয়ার সৈকতে ভ্যালেন্টাইন্স ডে উদযাপন একটি দুর্দান্ত বিকল্প হতেই পারে। এখানকার সৌন্দর্য আপনার সম্পর্ককেও এক সুন্দর অনুভূতি দেয়।

  • 11/11

উটি, তামিলনাড়ু - প্রাকৃতিক সৌন্দর্যের জন্য বিখ্যাত উটি একটি খুব রোমান্টিক হিল স্টেশন। উটি 'পাহাড়ের রানি' নামেও পরিচিত। উটিতে আপনি ঝিল, লেক গার্ডেন, কেটি ভ্যালি, এলফ হিলস সহ অনেক সুন্দর জায়গা উপভোগ করতে পারেন। উটির সুন্দর সমতলভূমির মধ্যে আপনার সঙ্গীর সাথে ভ্যালেন্টাইনস ডে (Valentine's Day) উদযাপন করা আপনি আজীবন মনে রাখবেন।

Advertisement
Advertisement