Advertisement

লাইফস্টাইল

Holiday Plan: ২০২১-এর এই তারিখ গুলো নোট করে নিন, বন্ধুদের সঙ্গে ছোট্ট ট্রিপ জমে যাবে

Aajtak Bangla
  • 26 Jan 2021,
  • Updated 8:34 PM IST
  • 1/10

পরিবার বা বন্ধুদের সাথে পর্যটন কেন্দ্রগুলিতে কাটানো স্মরণীয় মুহুর্তগুলি জীবনের অন্যতম  সুন্দর অংশ। তবে কাজ এবং অফিসের কারণে  ভ্রমণের সময় বেপ করা বেশ  কঠিন হয়ে পড়ে। তবে ২০২১ সালে এই নিয়ে একেবারে চিন্তা করার দরকার নেই। জেনে নিন সপ্তাহন্তের ছুটিকে একুটি বাড়িয়ে  আপনি কীভাবে খুব সহজেই কোনও ট্রিপ পরিকল্পনা করতে পারেন। 
Igatpuri Photo: Instagram/ankit.mishra19

  • 2/10

ফেব্রুয়ারি
১৩  ফেব্রুয়ারি - শনিবার 
১৪  ফেব্রুয়ারি - রবিবার 
১৬  ফেব্রুয়ারি - বসন্ত পঞ্চমী 
আপনি যদি ১৫  ফেব্রুয়ারি কোনও উপায়ে ছুটি অ্যারেঞ্জ করতে পারেন, তবে ৪  দিনের ভ্রমণের পরিকল্পনা করা যেতে পারে। দিল্লি-এনসিআরের বাসিন্দাপা হিমাচলে তীর্থান উপত্যকা দেখতে যেতে পারেন। একইভাবে, মুম্বই থেকে ভান্ডাদ্র, চেন্নাই থেকে ইয়েলগিরি বা কলকাতা থেকে সুন্দরবন যাওয়া 
Tirthan Valley Photo: Pixabay

  • 3/10

মার্চ 
১১ মার্চ - বৃহস্পতিবার (মহাশিবরাত্রি) 
১৩ মার্চ- শনিবার 
১৪ মার্চ - রবিবার 
আপনি যদি ১২ মার্চের ছুটিটা ম্যানেজ  করতে পারেন তবে ৪ দিনের মিনি ট্যুর করা যেতে পারে। দিল্লি-এনসিআরের বাসিন্দারা  ম্যাকলিউডগঞ্জ বা বীর বিলিং যেতে পারেন। মুম্বইয়ের মানুষ কামশেত, কলকাতা থেকে কাংসিওং এবং , চেন্নাই থেকে  মুন্নার বা কুর্গ ভ্রমণের পরিকল্পনা করা যেতে পারে। 
Triund Photo: Pixabay

  • 4/10

এপ্রিল 
২ এপ্রিল-শুক্রবার (গুড ফ্রাইডে) 
৩ এপ্রিল-শনিবার 
৪ এপ্রিল-রবিবার 
এমনকি এপ্রিল মাসে, আপনি বন্ধুদের সাথে তিন দিনের ট্রিপ উপভোগ করতে পারেন। দিল্লি থেকে আপনি উত্তরাখণ্ডের জিম করবেট বা ধনোল্টি যেতে পারেন। আপনি হিমাচলের মাশোবাও দেখতে পারেন। মুম্বই থেকে মাথেরান বা করজাত, কলকাতা থেকে রিনচেনপং বা লেপচাজাগত এবং চেন্নাই থেকে ট্রেনকেবার বা  সাকলেশপুর যেতে পারেন। 
মে-জুন মাসে কোনও দীর্ঘ উইকএন্ড পাওয়া যাচ্ছে না। 
Jim Corbett Park

  • 5/10

জুলাই 
১০ জুলাই-শনিবার 
১১ জুলাই-রবিবার 
১২ জুলাই-সোমবার (রথযাত্রা) 
জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহে, আপনি যদি ৯  জুলাই বা ১৩  জুলাই ছুটি যোগার  করতে সক্ষম হন তবে ৪ দিনের ট্রিপে বেরিয়ে পড়তে পারেন। যদি এটি সম্ভব না হয় তবে তিন দিনের জন্য একটি ছোট্ট ট্রিপ পরিকল্পনা করুন। দিল্লি-এনসিআর থেকে  আপনি হিমাচলের পার্বত্য উপত্যকা  বা উত্তরাখণ্ডের ভ্যালি অফ ফ্লাওয়ার যেতে পারেন। মুম্বই থেকে মলশেজ ঘাট বা ইগতপুরী, কলকাতা থেকে পুরী বা বাকখালি বিচ এবং চেন্নাই থেকে উটি, কোভালাম বা কুডল্লোর যেতে পারেন। 
Photo: Getty Images

  • 6/10

আগস্ট 
২৮ আগস্ট - শনিবার 
২৯  আগস্ট - রবিবার 
৩০ আগস্ট - সোমবার (জন্মাষ্টমী) 
স্বাধীনতার মাসে ঘুরতে যাওয়ার মজাই আলাদা। আগস্টের শেষ সপ্তাহে, আপনি দিল্লি এনসিআর থেকে আগ্রা, মথুরা বা বৃন্দাবন যেতে পারেন। লোকেরা দূর-দূরান্ত থেকে বৃন্দাবনে শ্রী কৃষ্ণকে দেখতে আসেন। এ মুম্বই থেকে পঞ্চগনি, কলকাতা থেকে শান্তিনিকেতন এবং চেন্নাই থেকে মুদুমালাইয়ের  অভয়ারণ্যে ঘুরে আসাই যেতে পারে।
 

  • 7/10


সেপ্টেম্বর 
১০ সেপ্টেম্বর- শুক্রবার (গণেশ চতুর্থী) 
১১ সেপ্টেম্বর - শনিবার 
১২ সেপ্টেম্বর - রবিবার 
সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে তিন দিনের  ছুটি একসাথে রয়েছে। এই ছুটিতে  আপনি দিল্লি থেকে মুসুরি যেতে পারেন। কেম্পটি ফল, ধনোল্টি এবং কানাতাল এই সময়ে ঘুরতে যাওয়ার জন্য আদর্শ।  মুম্বই থেকে কোলাড, কলকাতা থেকে ঝাড়গ্রাম এবং চেন্নাই থেকে থেক্কাডি বা উটি যেতে পারেন। থেক্কাডি ছবি: Thekkady Photo: Instagram/manik_g

  • 8/10

অক্টোবর 
১৫ অক্টোবর - শুক্রবার (দশেরা) 
১৬ অক্টোবর - শনিবার 
১৭ অক্টোবর - রবিবার 
অক্টোবরের মাঝামাঝি একসাথে তিনটি ছুটির সম্ভাবনা রয়েছে। এই সময়ে, আপনি  দিল্লি থেকে উত্তরাখণ্ড যেতে পারেন। এর বাইরে আপনি জয়পুর বা উদয়পুরেও যেতে পারেন। মুম্বই থেকে দূর্গেট, কলকাতা থেকে কালিম্পং এবং চেন্নাই থেকে  নগরহোল জাতীয় উদ্যানে যেতে পারে। 
Chakrata Photo: Instagram/instance_of_time
 

  • 9/10

নভেম্বর 
১৯ নভেম্বর - শুক্রবার (গুরু নানক জয়ন্তী) 
২০ নভেম্বর - শনিবার 
২১ নভেম্বর - রবিবার 
নভেম্বরের তৃতীয় সপ্তাহে এক সাথে তিন দিনের ছুটি থাকবে। এই সময়ে, আপনি উত্তরাখণ্ডের আউলি যেতে পারেন। নভেম্বরেও এখানে আবহাওয়া দুর্দান্ত। এর বাইরে মুম্বই থেকে রত্নগিরি, কলকাতা থেকে শিলিগুড়ি এবং চেন্নাই থেকে নন্দী হিল যেতে পারবেন। 
Photo: Getty Images

  • 10/10

ডিসেম্বর
২৪ ডিসেম্বর - শনিবার 
২৫ ডিসেম্বর - শনিবার (ক্রিসমাস) 
২৬ ডিসেম্বর - রবিবার 
বছরের শেষ মাসের শেষ সপ্তাহে একসাথে তিনটি ছুটি মিলবে। এই সময়ে, আপনি হিমাচলের পরাশার হ্রদে যেতে পারেন। একই সময়ে, আপনি মুম্বই থেকে গোয়া, কলকাতা থেকে সামসিং এবং চেন্নাই থেকে আলেপ্পি যেতে পারেন।

Advertisement
Advertisement