Advertisement

পশ্চিমবঙ্গ

PHOTOS : TMC-র বিরুদ্ধে টানা কর্মসূচি BJP-র, শুরু মশাল মিছিলে

Aajtak Bangla
  • কলকাতা,
  • 09 Aug 2021,
  • Updated 11:41 PM IST
  • 1/6

তৃণমূল সরকারের বিরুদ্ধে টানা আন্দোলনে নামল বিজেপি (BJP)। তারা নাম দিয়েছে 'পশ্চিমবঙ্গ বাঁচাও কর্মসূচি'। সোমবার, ৯ আগস্ট থেকে শুরু হল। চলবে ১৬ আগস্ট পর্যন্ত। বিভিন্ন দিনে বিভিন্ন ইস্যুতে কর্মসূচি নেওয়া হয়েছে। এদিন মশাল মিছিল করে বিজেপি। অভিযোগ অনেক জায়গায় তাঁদের বাঁধা দেওয়া হয়েছে। বেশ কয়েকজন বিজেপি (BJP) কর্মী আহত হয়েছেন।

  • 2/6

কোন কোন বিষয়ে প্রতিবাদ
বিভিন্ন বিষয়ে পথে নামল বিজেপি (BJP)। এর মধ্যে যেমন রয়েছে জাল টিকা। তেমনই রয়েছে শাসকদলের হামলার অভিযোগের বিরুদ্ধে প্রতিবাদ। একই সঙ্গে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজনও করা হয়েছে। জেলায় জেলায় কর্মসূচি নেওয়া হয়েছে। দলের রাজ্য নেতারা যেমন অংশ নেবেন, তেমন যুব-মহিলারাও পথে নামবেন। মিছিল-সভার পাশাপাশি করা হয়েছে আলোচনা সভার আয়োজনও।

  • 3/6

কবে কী কর্মসূচি, দেখে নেওয়া যাক
৯ আগস্ট থেকে শুরু হয়েছে বিজেপি (BJP)-র পশ্চিমবঙ্গ বাঁচাও কর্মসূচি। এদিন শহিদ দিবস পালন করা হবে। এর পাশাপাশি সন্ত্রাসের বিরুদ্ধে এবং জাল টিকার বিরুদ্ধে কর্মসূচি রয়েছে তাদের। জেলায় জেলায় হবে মশাল মিছিল। ভারতীয় জনতা যুব মোর্চা এই কর্মসূচি পালন করল।

  • 4/6

মঙ্গলবার বিজেপি স্বচ্ছ্বতা অভিযান পালন করবে। এর সঙ্গে স্বাধীনতা সংগ্রামী, মণীষীদের মূর্তি পরিষ্কার কর্মসূচি এবং সব বিধানসভায় বিশেষ সম্পর্ক অভিযান পালন করবে। ১১ আগস্ট, বুধবার রয়েছে বৃক্ষরোপণ। সব বুথে এই কর্মসূচি পালন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া রাজ্য নেতাদের শহিদদের বাড়িতে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। পরের দিন ১২ আগস্ট। ওইদিন ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। বিভিন্ন জেলা, বিধানসভা এলাকায় কবাডি, ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হবে। আয়োজন স্পোর্টস সেল, ক্লাব সেল।

  • 5/6

১৩ আগস্ট, শুক্রবার পথে নামবেন মহিলারা। নারী নির্যাতনের প্রতিবাদে আইন অমান্য ও গ্রেফতার বরণ। আয়োজন ভারতীয় জনতা মহিলা মোর্চা। তার পরের দিন ১৪ আগস্টে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। কলকাতা, শিলিগুড়ি, মালদা, দুর্গাপুর, কাঁথি এবং কৃষ্ণনগরে 'দেশভাগ ও বর্তমান পশ্চিমবঙ্গ' শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। আয়োজন দল (BJP)-এর বুদ্ধিজীবী সেল।

  • 6/6

১৫ আগস্ট, স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে বিজেপি বড়সড় করে অনুষ্ঠানে আয়োজন করবে। জেলা, মন্ডল এবং সব বুথে কর্মসূচি পালন করবে। ১৬ আগস্ট পশ্চিমবঙ্গ বাঁচাও দিবস পালন করবে বিজেপি (BJP)। জেলা কেন্দ্রে হবে বিক্ষোভ এবং প্রতিবাদ মিছিল।

Advertisement
Advertisement