scorecardresearch
 

অগ্রিম বুকিংয়ের হিড়িক! বছরের সবচেয়ে বড় হিটের আশা দিচ্ছে Brahmastra

ছবিতে শাহরুখ খানের একটি ক্যামিও থাকার কথাও নিশ্চিত করা হয়েছে এবং প্রতিবেদনে বলা হচ্ছে যে দীপিকা পাদুকোন-সহ আরও কিছু বলিউড তারকাকেও একটি স্পেশাল অ্যাপিয়ারেন্সে ছবিতে দেখা যাবে। শুক্রবার থেকে 'ব্রহ্মাস্ত্র'-এর অগ্রিম বুকিং শুরু হয়েছে এবং রবিবার সকাল পর্যন্ত যে গতিতে ছবির টিকিট বুক করা হচ্ছে তা নির্মাতাদের অনেকটাই স্বস্তি দেবে।

Advertisement
অগ্রিম বুকিংয়ের হিড়িক! বছরের সবচেয়ে বড় হিটের আশা দিচ্ছে Brahmastra অগ্রিম বুকিংয়ের হিড়িক! বছরের সবচেয়ে বড় হিটের আশা দিচ্ছে Brahmastra

পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প 'ব্রহ্মাস্ত্র' (Brahmastra) আগামী ৯ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তির জন্য প্রস্তুত। রণবীর কাপুর (Ranbir Kapoor) এবং আলিয়া ভাট (Alia Bhatt) অভিনীত 'ব্রহ্মাস্ত্র'-এ অমিতাভ বচ্চন, নাগার্জুন এবং মৌনি রায়কেও গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে।

ছবিতে শাহরুখ খানের একটি ক্যামিও থাকার কথাও নিশ্চিত করা হয়েছে এবং প্রতিবেদনে বলা হচ্ছে যে দীপিকা পাদুকোন-সহ আরও কিছু বলিউড তারকাকেও একটি স্পেশাল অ্যাপিয়ারেন্সে ছবিতে দেখা যাবে। শুক্রবার থেকে 'ব্রহ্মাস্ত্র'-এর অগ্রিম বুকিং শুরু হয়েছে এবং রবিবার সকাল পর্যন্ত যে গতিতে ছবির টিকিট বুক করা হচ্ছে তা নির্মাতাদের অনেকটাই স্বস্তি দেবে।


উত্তেজনা কেন?

'ব্রহ্মাস্ত্র' সম্পর্কে ভক্তদের মধ্যে উত্তেজনা ছিল। ২০১৪ সালে প্রথম ছবির ঘোষণা করা হয়েছিল, যখন অয়ন বলেছিলেন যে এটি পৌরাণিক কাহিনীর উপর ভিত্তি করে একটি ফ্যান্টাসি-অ্যাডভেঞ্চার ফিল্ম। মারভেল মুভিগুলির মতো যেগুলির বিশ্বজুড়ে প্রচুর ফ্যান ফলোয়ার রয়েছে, অয়ন দেবতাদের অস্ত্রের শক্তিকে কেন্দ্র করে একটি নতুন মহাবিশ্ব তৈরি করতে চলেছে।

'ব্রহ্মাস্ত্র'-এর ট্রেলারে একটি শক্তিশালী কাস্টের সঙ্গে তৈরি একটি গল্পের সঙ্গে দুর্দান্ত বিশেষ প্রভাব রয়েছে। অতিমানবীয় শক্তির এই ধরনের গল্পের ভারতে প্রচুর দর্শক রয়েছে। এর প্রমাণ হল মার্ভেলের 'অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার' এবং 'অ্যাভেঞ্জার্স: এন্ডগেম'-এর মতো ছবিগুলি ভারতে সংগ্রহের রেকর্ড গড়েছিল। ভারতীয় ভক্তরা, যারা হলিউডের ছবিতে অনন্য শক্তির সঙ্গে এমন একটি মহাবিশ্বের গল্প দেখে আসছেন, তারা শুরু থেকেই 'ব্রহ্মাস্ত্র' নিয়ে খুব উত্তেজিত ছিলেন।

গত মাসে, ছবিটি নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রচুর বিতর্ক হয়েছিল এবং টুইটারে 'ব্রহ্মাস্ত্র' বয়কটের প্রচার শুরু হয়েছিল। কিন্তু এখন মনে হচ্ছে, এই 'বয়কট'-এর আবেদনকে ছোট করে প্রমাণ করতে যাচ্ছে ছবির আবেদন।


অগ্রিম বুকিং পরিসংখ্যান

Advertisement

'ব্রহ্মাস্ত্র'-এর অগ্রিম বুকিং ২ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে IMAX 3D ফর্ম্যাটে৷ শনিবার সন্ধ্যায়, ফিল্মের সাধারণ 3D শোগুলিও বুকিংয়ের জন্য খোলা হয়েছিল এবং রবিবার সকাল থেকে ছবিটির 2D শোগুলিও খুব কম জায়গায় বুক করা হয়েছিল। এ রিপোর্ট লেখা পর্যন্ত ‘ব্রহ্মাস্ত্র’-এর ৬৫ হাজারের বেশি টিকিট বিক্রি হয়েছে। প্রতিবেদনে, অগ্রিম বুকিং থেকে ছবিটির মোট সংগ্রহ 2.55 কোটি টাকা বলা হয়েছে। যদি ব্লকের আসনগুলিও এর মধ্যে অন্তর্ভুক্ত করা হয়, তবে 'ব্রহ্মাস্ত্র' এ পর্যন্ত অগ্রিম বুকিং থেকে ৪ কোটিরও বেশি আয় করেছে।


দ্রুত ভরাট হচ্ছে শো

প্রথমত, অগ্রিম বুকিংয়ের জন্য উপলব্ধ IMAX 3D ফর্ম্যাটে 'ব্রহ্মাস্ত্র'-এর শোগুলি খুব দ্রুত পূরণ হচ্ছে। মুম্বাইয়ের মালাড এবং ঘাটকোপার এলাকায় কিছু শো 'Sold Out' হওয়ার খুব কাছাকাছি, অর্থাৎ এই শোগুলির সমস্ত টিকিট বিক্রি হয়ে যাচ্ছে। 'ব্রহ্মাস্ত্র'-এর IMAX 3D শোগুলির একই অবস্থা দক্ষিণ দিল্লির একটি বিখ্যাত সিনেমা থিয়েটার এবং নয়ডার একটি সিনেমা হলেও দৃশ্যমান। মধ্য দিল্লি এবং পশ্চিম দিল্লিতে 'ব্রহ্মাস্ত্র'-এর কিছু থ্রিডি শোতে মাত্র কয়েকটি আসন বাকি রয়েছে।


ভুল ভুলাইয়া 2-এর রেকর্ড ভাঙতে চলেছে

বলিউডের জন্য, এই বছর 'ভুল ভুলাইয়া 2' অগ্রিম বুকিং থেকে সর্বোচ্চ সংগ্রহ সংগ্রহ করেছে। ব্লক সিট-সহ কার্তিক আরিয়ানের ফিল্ম অ্যাডভান্স বুকিং থেকে ৬.৫৫ কোটি টাকা সংগ্রহ করেছে। আপনি যদি 'ব্রহ্মাস্ত্র'-এর অগ্রিম বুকিংয়ের প্রবণতা দেখেন, তবে করণ জোহর প্রযোজিত এই ছবিটি সোমবারই 'ভুল ভুলাইয়া 2'-এর অঙ্ক অতিক্রম করতে পারে।


বছরের সবচেয়ে বড় ওপেনিংয়ের জন্য প্রস্তুত 'ব্রহ্মাস্ত্র'

সোমবারের মধ্যে, বেশিরভাগ প্রেক্ষাগৃহে ছবিটির বুকিং সম্পূর্ণরূপে খোলা হয়ে যেত। আমরা যদি অগ্রিম প্রবণতা দেখি, তাহলে প্রেক্ষাগৃহে নতুন শোও দ্রুত বাড়বে, যেমন দ্রুত শো বাড়বে। রিপোর্ট অনুযায়ী, 'ব্রহ্মাস্ত্র', যা ভারতে প্রায় ৫০০০ স্ক্রিনে মুক্তি পেতে চলেছে, এটি বলিউডে এখনও পর্যন্ত সবচেয়ে বড় মুক্তি।

এমন পরিস্থিতিতে, ২০২২ সালের সবচেয়ে বড় ওপেনিংয়ের জন্য 'ভুল ভুলাইয়া 2'-এর রেকর্ড খুব আরামে ভাঙতে পারে। কার্তিক আরিয়ানের ছবিটি প্রথম দিনে ১৪.১১ কোটি টাকা সংগ্রহ করেছিল। যেভাবে 'ব্রহ্মাস্ত্র'-এর টিকিট বিক্রি হচ্ছে, তাতে ২০ কোটির কাছাকাছি ওপেনিং পাওয়াটা বড় ব্যাপার বলে মনে হচ্ছে না। এখন নজর থাকবে প্রথম দিনে কত বড় ওপেনিং কালেকশন 'ব্রহ্মাস্ত্র' করে।

 

Advertisement