scorecardresearch
 

Bollywood Actress Eksha Kerung Story: সিকিমের প্রত্যন্ত গ্রাম থেকে বলিউডে, চেনেন

Bollywood Actress Eksha Kerung Story: সিকিমের একসা কেরুংকে চেনেন? নাম শুনে অনেকেই হয়তো মাথা চুলকোতে পারেন। কিন্তু যদি বলা হয়, পরিচালক অংশুমান ঝা-র সিনেমা 'লকড়বগ্গা'র সেই নিনজার মতো অভিনেত্রী। একবাক্যে চিনে ফেলবে জেন ওয়াই। বলিউডে ধামাকাদার এন্ট্রির পর এখন তিনি একটা আলাদা ফ্যানবেস তৈরি করে ফেলেছেন। আসুন আরও একটু ভাল করে চিনে নিই।

Advertisement
সিকিমের প্রত্যন্ত গ্রামের মেয়ে একসা কেরুং, পুলিশ, বক্সার ও সুপারমডেল ও বলিউড অভিনেত্রী সিকিমের প্রত্যন্ত গ্রামের মেয়ে একসা কেরুং, পুলিশ, বক্সার ও সুপারমডেল ও বলিউড অভিনেত্রী
হাইলাইটস
  • সিকিমের প্রত্যন্ত গ্রাম থেকে বলিউডে
  • একাধারে পুলিশ, বক্সার ও সুপারমডেল
  • লকড়বগ্গা অভিনেত্রীকে চিনতে পারলেন?

Bollywood Actress Eksha Kerung Story: সিকিমের একসা কেরুংকে চেনেন? নাম শুনে অনেকেই হয়তো মাথা চুলকোতে পারেন। কিন্তু যদি বলা হয়, পরিচালক অংশুমান ঝা-র সিনেমা 'লকড়বগ্গা'র সেই নিনজার মতো অভিনেত্রী। একবাক্যে চিনে ফেলবে জেন ওয়াই। বলিউডে ধামাকাদার এন্ট্রির পর এখন তিনি একটা আলাদা ফ্যানবেস তৈরি করে ফেলেছেন। তিনি অভিনয়ে পা রাখলেও আদতে সিকিম পুলিশের একজন কর্মী। সিনেমায় আসার কাহিনী সিনেমার গল্প ও স্টান্টের মতোই চমকপ্রদ। আসুন জেনে নিই অখ্যাত এলাকার বিখ্যাত মেয়ের গল্প।

আরও পড়ুনঃ কবে থেকে টিকিট বিক্রি? অরিজিৎকে শুনতে উত্তরবঙ্গ জুড়ে উন্মাদনা

সিকিমের একসা কেরুংয়ের আসল নাম একসা হাংমা সুব্বা। বয়স মাত্র ২১ বছর। পেশা সম্পর্কে বলতে গেলে প্রথমেই সরকারি পেশার উল্লেখ করতেই হয়। তিনি একজন পুলিশ অফিসার। তবে রাজ্যের একজন সুপার মডেলও বটে। পুলিশের পেশা তাঁকে রোজগারের নিশ্চয়তা দেয়, আর মডেলিং তাঁর স্বপ্ন। এতেই শেষ হলে কথা ছিল। তিনি একাধারে একজন বাইকার এবং বক্সারও। সিকিমের রুম্বুক গ্রামের বাসিন্দা তিনি। কিশোরী বয়সে পা রাখতেই বাবা নিজের আত্মরক্ষার জন্য বক্সিংয়ের ক্লাসে ভর্তি করে দেন। এরপর থেকে ছটফটে একসা যেন আরও ডাকাবুকো হয়ে ওঠেন।

সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে তিনি জানিয়েছেন, যে তাঁর বাবাই তাকে তার স্বপ্ন এবং আবেগ অনুসরণ করার জন্য উৎসাহ দিয়েছিলেন। তাঁর বাবা তাঁকে শারীরিকভাবে সুস্থ থাকার জন্য এবং প্রত্যন্ত এলাকার বাসিন্দা হওয়ায় নিজের আত্মরক্ষার জন্য় বক্সিং  ক্লাসে যোগ দিতে বলেছিলেন। শুধু শখের বশে খেলাই নয়, এমনকী তিনি বক্সিংয়ে জাতীয় টুর্নামেন্টেও সিকিমের প্রতিনিধিত্ব করেন। সাইকেল চালানোরও একটা ঝোঁক রয়েছে তাঁর। বাইক চালান ঝড়ের বেগে। তবে বক্সিং চালিয়ে গিয়েছেন। 
২০১৯ সালে, তিনি সিকিম পুলিশে চাকরি পান। একসা জানান যে সিকিম একটি ছোট রাজ্য হওয়ায় একটি সরকারী চাকরি পাওয়া একটি বিশাল মূল্য রাখে এবং বর্তমানে তিনি পরিবারের একমাত্র উপার্জনকারী। স্টেট রিজার্ভ লাইনে স্থানান্তরিত হওয়ার আগে চাকরির জন্য তাঁকে ১৪ মাসের শৃঙ্খলা প্রশিক্ষণ নিতে হয়েছিল।

Advertisement

তবে চাকরি, খেলাধূলা ছাড়াও তিনি একটা স্বপ্ন মনে মনে পুষতেন, তা হল মডেল হওয়ার। এমটিভি সুপার মডেলে যেতে চেয়েছিলেন তিনি। তিনি তাঁর মাকে বলতেন যে সে একবার যে করেই হোক তিনি এমটিভি অডিশনে যাবেনই। তাঁর সহকর্মী এবং বিভাগের সিনিয়রদের কাছ থেকে ক্রমাগত উৎসাহ এবং সমর্থন সঙ্গে করে তিনি দ্বিতীয় মরসুমের জন্য অডিশন দেন। একসা নির্বাচিতও হন এবং শোতে সেরা ৯ জনের মধ্যে ছিলেন। সেখান থেকেই তিনি আলোয় আসেন। এরপরই তাঁকে নিজের ছবির জন্য চরিত্র অফার করেন পরিচালক অংশুমান। এমনকী শিল্পপতি আনন্দ মাহিন্দ্রাও তাঁকে নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। এখন তাঁকে ঘিরে নতুন করে উচ্ছ্বাস ও গর্বের পরিবেশ সিকিমে।

 

Advertisement