scorecardresearch
 

Mithai: জাতীয় সঙ্গীত অসম্মানের অভিযোগ! বাংলাদেশী ফ্যানেদের কটাক্ষের মুখে 'মিঠাই'

Mithai: গত পয়তাল্লিশ সপ্তাহের রেটিং চার্টে শীর্ষ স্থান অপরিবর্তিত 'মিঠাই' -র। দর্শকদের মনের একেবারে কাছে পৌঁছেছে এই বাঙলা ধারাবাহিক। তবে ধারবাহিকের উপর কিছুটা চটলেন দর্শকদের একাংশ।     

Advertisement
বাংলাদেশী ফ্যানেদের কটাক্ষের মুখে 'মিঠাই' বাংলাদেশী ফ্যানেদের কটাক্ষের মুখে 'মিঠাই'
হাইলাইটস
  • দর্শকদের মনের একেবারে কাছে র‍য়েছে 'মিঠাই'।
  • ধারবাহিকের উপর কিছুটা চটলেন দর্শকদের একাংশ।   
  • জাতীয় সঙ্গীত অসম্মানের অভিযোগ উঠল ধারাবাহিকের বিরুদ্ধে।

বাংলা ছোটপর্দার দর্শকদের কাছে সবচেয়ে প্রিয় 'মিঠাই' (Mithai)। অন্তত সেটাই বলছে গত পয়তাল্লিশ সপ্তাহের রেটিং চার্ট (Rating Chart)। শীর্ষে এই মেগার স্থান অপরিবর্তিত। শেষ প্রকাশিত টিআরপি লিস্টে (TRP) এই মেগার প্রাপ্তি ১০.৫ রেটিং পয়েন্ট। দর্শকদের মনের একেবারে কাছে পৌঁছেছে 'মিঠাই'। তবে ধারবাহিকের উপর কিছুটা চটলেন দর্শকদের একাংশ।   
 
গত বছরের শুরুতেই জি বাংলায় শুরু হয়েছিল মেগা সিরিয়াল 'মিঠাই'। বাংলার হারিয়ে যাওয়া মিষ্টি মনোহরাকে কেন্দ্র করে এগোচ্ছে ধারাবাহিকের কাহিনি। বাঙালির সুখে, দুঃখে, মিষ্টি মুখে সত্যিই এখন রয়েছে এই ধারাবাহিক, যা বাংলা টেলিভিশনের জগতে এক নতুন মাইলফলক ছুঁয়েছে। শুধু এদেশ না,ওপার বাংলার দর্শকেরাও দেখেন 'মিঠাই'। সম্প্রতি এই ধারাবাহিকের এক পর্বে দেখানো কিছু দৃশ্যর নিন্দা করলেন বাংলাদেশের (Bangladesh) কিছু দর্শকেরা। 

আরও পড়ুন: এবার 'দাদাগিরি'-তে 'কাঁচা বাদাম'! সৌরভের হাত থেকে ট্রফি নিলেন ভুবন বাদ্যকার

 গল্প অনুযায়ী দেখানো হয়েছিল, শিল্প সম্মান পেয়েছেন সিদ্ধেশ্বর মোদক। এই উপলক্ষে ব্যবসায়ী সমিতির তরফ থেকে তাকে বিশেষ সংবর্ধনা দেওয়ার আমন্ত্রণ জানানো হয়। অনুষ্ঠানে হাজির হয় মোদক পরিবার। আর সেখানেই উৎবোধনী সঙ্গীত হিসাবে গাওয়া হয় প্রতিবেশী দেশ বাংলাদেশের জাতীয় সঙ্গীত (National Anthem of Bangladesh) 'আমার সোনার বাংলা' (Amar Sonar Bangla)। 

সিরিয়ালের দৃশ্যে দেখানো হয়েছে এই গানটি চলাকালীন অনেকেই বসেছিলেন। আর তা নিয়েই আপত্তি জানিয়েছেন কিছু দর্শক। তাদের দাবী, কেন ন্যূনতম সম্মান দেওয়া হবে না, বাংলাদেশের জাতীয় সঙ্গীতকে। এমনকী 'মিঠাই' বয়কটেও ডাক দেন বহু নেটিজেন। ফেসবুকে এক ব্যক্তি লেখেন, "বলছি না আমার দেশ ভক্তি বেশি। তবুও দেশের ভালো কিছু দেখলে ভালো লাগে খারাপ দেখলে খারাপ লাগে...।" 

আরও পড়ুন: যে পরিচালকরা বলেন আমি ডেট দিচ্ছি না, তাঁরা আসলে আমায় নিতে চান না: যিশু

Advertisement

তিনি আরও লেখেন, "গতকাল হঠাৎ একটা জিনিস চোখে পড়ল ইন্ডিয়ার একটা টিভি চ্যানেলে (জি বাংলা) আমাদের জাতীয় সঙ্গীতকে উপস্থাপন করা হয়েছে। নাটকটার নাম মিঠাই। সেখানে জাতীয় সঙ্গীতকে উদ্বোধনী গান বানিয়েছেন তারা। তাতেও আমার সমস্যা নাই। কিন্তু নাটকের ডিরেক্টর বা অন্য কারও কি মাথায় আসেনি এটা একটা দেশের জাতীয় সঙ্গীত। দেশকে সম্মান দেখাতে না পারুক অন্তত সঙ্গীত চলাকালীন সবাই দারিয়ে সাম্মানটুকুন দিক।" আলোচিত দৃশ্যের অংশের ভিডিও নিজের সোশ্যাল পেজে শেয়ার করেছেন সেই নেটিজেন। যা ২৫ হাজারের বেশি মানুষ দেখেছেন। 

 

আরও পড়ুন: টুসু পরবে আহিরের সঙ্গে পিলুর বিহা! ওস্তাদ জি-র সঙ্গে সুরমণ্ডলে ফিরবে সে?

প্রসঙ্গত, এ নিয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি চ্যানেল কর্তৃপক্ষ বা টিম 'মিঠাই'। তবে ধারাবাহিকে বর্তমানে চলছে টানটান উত্তেজনে। সোম, সমরেশ মজুমদারের নিজের ছেলে কিনা, সেই সত্যি খতিয়ে দেখার দায়িত্বভার নিয়েছে মিঠাই। এছাড়াও সামনেই আসছে মিঠাইয়ের হাতেখড়ির বিশেষ পর্ব।   
 

Advertisement