scorecardresearch
 

Sreelekha Mitra: 'আর বিলম্ব নয়...' ধূমপান ছাড়তে মরিয়া শ্রীলেখা

অনেকে চেষ্টা করেও কিছু বদ অভ্যাস ছাড়তে পারেন না। শত অসুবিধা সত্ত্বেও তাই সুখটানে ভাটা পড়তে দেন না অনেকে। তালিকায় রয়েছেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র-ও (Sreelekha Mitra)। ধূমপানের কারণে গলায় ব্যথা। কথা বলতেও যেন কষ্ট হচ্ছে তাঁর। বুকে চাপ ধরা ভাব, যেন ঠিক করে প্রাণ-বাতাস টানতে পারছে না তাঁর ফুসফুস। তাই শেষ পর্যন্ত সিদ্ধান্ত নিয়েছেন, ধূমপান একেবারেই ছেড়ে দেবেন।

Advertisement
শ্রীলেখা মিত্র শ্রীলেখা মিত্র
হাইলাইটস
  • ক্লাস নাইট বা টেনে পড়ার সময় বাবার সন্তোষ মিত্রর সিগারেটের প্যাকেট থেকে চুরি করে প্রথমবার ধূমপানের স্বাদ পেয়েছিলেন শ্রীলেখা।
  • বয়স বাড়ার সঙ্গে সঙ্গে তা অভ্যাসে পরিণত হয়।

কথায় আছে, প্রথম প্রেম আর প্রথম নেশা সহজে ভোলা যায় না। তাই অনেকে চেষ্টা করেও কিছু বদ অভ্যাস ছাড়তে পারেন না। শত অসুবিধা সত্ত্বেও তাই সুখটানে ভাটা পড়তে দেন না অনেকে। তালিকায় রয়েছেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র-ও (Sreelekha Mitra)। ধূমপানের কারণে গলায় ব্যথা। কথা বলতেও যেন কষ্ট হচ্ছে তাঁর। বুকে চাপ ধরা ভাব, যেন ঠিক করে প্রাণ-বাতাস টানতে পারছে না তাঁর ফুসফুস। তাই শেষ পর্যন্ত সিদ্ধান্ত নিয়েছেন, ধূমপান একেবারেই ছেড়ে দেবেন।

তবে ছাড়ব বললেই কি ছাড়া যায়? সংবাদ মাধ্যমে শ্রীলেখা জানিয়েছেন, তিনি চিকিৎসকের কাছে গেলেই সবার আগে তাঁকে ধূমপান ছাড়ার নির্দেশ দেওয়া হবে। তাই নিজেই সেই রাস্তায় হাঁটবেন বলে ঠিক করেছেন। অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন তাঁর ভাবনা, আর নয়! এ বার সত্যি সত্যিই ধূমপান ছাড়বেন তিনি।

 

ক্লাস নাইট বা টেনে পড়ার সময় বাবার সন্তোষ মিত্রর সিগারেটের প্যাকেট থেকে চুরি করে প্রথমবার ধূমপানের স্বাদ পেয়েছিলেন শ্রীলেখা। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে তা অভ্যাসে পরিণত হয়। অভিনয় জগতে প্রবেশ করার পরে সেই বাবার কাছএই প্রথমবার ধরা পড়েন শ্রীলেখা। এক দিন একটি শট দেওয়ার পরে সেটে দাঁড়িয়ে সুখটান দিচ্ছেন। হঠাৎ দেখেন বাইরে বাবা বাইরে দাঁড়িয়ে। নিজেকে আড়াল করতে সঙ্গে সঙ্গে কলাকুশলীদের ভিড়ে মিশে গিয়েছেন। ধূমপানের কারণে বাবার হাতে মারও খেয়েছেন শ্রীলেখা। তবু ধূমপান ছাড়তে পারেননি।

সোশাল মিডিয়ায় শ্রীলেখা লিখছেন, 'Wish  to quit smoking seriously, a bad habit since my early college days( na cinemae eshe cigarette dhorini) , babar kache bokunir sathe ek dubaar maaro kheyechi( mogambo baba chilo tokhon) , sei baba abar amar kaach theke cig churi koreo kheyechilo, eromi relation chilo amader.. But seriously chaarbo,... Chaarboi.' তাঁর এই পোস্টে নেটিজেনরা মজার মজার কমেন্টও করেছেন।

Advertisement

 

Advertisement