scorecardresearch
 

Sandhya Mukherjee Hospitalised: গুরুতর অসুস্থ 'গীতশ্রী' সন্ধ্যা মুখোপাধ্যায়, গ্রিন করিডর করে নিয়ে যাওয়া হল SSKM-এ

Sandhya Mukherjee Hospitalised: গুরুতর অসুস্থ সঙ্গীতশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়। বৃহস্পতিবার লেক গার্ডেন্স থেকে গ্রিন করিডোর করে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

Advertisement
সঙ্গীতশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায় সঙ্গীতশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়
হাইলাইটস
  • গুরুতর অসুস্থ 'গীতশ্রী' সন্ধ্যা মুখোপাধ্যায়।
  • এসএসকেএম -এর উডবার্ন ওয়ার্ডে ভর্তি আছেন তিনি।
  • কিছুক্ষণেই হাসপাতালে পৌঁছাবেন মুখ্যমন্ত্রী। 

গুরুতর অসুস্থ কিংবদন্তি সঙ্গীতশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায় (Sandhya Mukherjee)। বৃহস্পতিবার তাঁর লেক গার্ডেন্সের বাড়ি থেকে গ্রিন করিডোর (Green Corridor) করে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এসএসকেএম (SSKM)-এর উডবার্ন ওয়ার্ডে (Woodburn Ward) ভর্তি আছেন গীতশ্রী (Gitasree)। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) তাঁর পরিবারের সদ্যসদের যোগাযোগ করে খবর নিয়েছেন। কিছুক্ষণেই হাসপাতালে পৌঁছাবেন মুখ্যমন্ত্রী। 

শোনা যাচ্ছে বুধবার সন্ধ্যে থেকেই অসুস্থ হয়ে পড়েন সন্ধ্যা মুখোপাধ্যায়। তাঁর পরিবার সূত্রে জানা যাচ্ছে, বার্ধক্যজনিত কারণেই অসুস্থ তিনি। হাসপাতালে তাঁর সঙ্গে রয়েছে মেয়ে ও জামাই। দু'দিন আগে কেন্দ্রের পদ্মশ্রী পুরস্কার (Padmasree Award) সম্মান প্রত্যাখ্যান করেছিলেন তিনি। ৯০ বছর বয়সে পদ্ম সম্মান পাওয়ার কথা শুনে কিছুটা মর্মাহত হন নবতীপর শিল্পী।   

আরও পড়ুন: 'কাকাবাবুর প্রত্যাবর্তন'-র জন্য 'বুম্বা'-কে শুভেচ্ছা অমিতাভ, সুনীলের!

গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়কে ফোন করে বলা হয়, আপনি কি পদ্মশ্রী সম্মান নেবেন? এমন 'ব্যবহার' পছন্দ হয়নি তাঁর। তিনি জানান, ৯০ বছর বয়সে পদ্মশ্রী নিতে হবে? ফোন করলেই চলে যাব! শিল্লীদের মান-সম্মান নেই নাকি। পদ্ম সম্মান প্রত্যাখ্যান নিয়ে মঙ্গলবার প্রেসক্লাবে সাংবাদিক বৈঠক করেন কবীর সুমন, আবুল বাশার, শুভাপ্রসন্নের মতো বিশিষ্টরা। সেখানেই সন্ধ্যা মুখোপাধ্যায়কে পদ্মশ্রী দেওয়ার বিষয়টি নিয়ে কেন্দ্রীয় সরকারকে তীব্র আক্রমণ করেন কবীর সুমন। 

আরও পড়ুন: পা ভেঙেছে আদরের নীপার! ঐন্দ্রিলার বাড়িতে দেখা করতে গেল 'মিঠাই'-র 'হল্লা পার্টি'

কিংবদন্তী গায়িকাকে কেন্দ্রের এই পদ্মশ্রী দেওয়া নিয়ে ইতিমধ্যেই শিল্পীমহলে ঝড় উঠেছে। মোদী সরকারের দায়সারা প্রস্তাবে বিরক্ত হয়েছেন শিল্পীমহলের একাংশ। তাই নিয়ে প্রতিবাদ জানাতেই বুধবার প্রেসক্লাবে সাংবাদিক বৈঠকদের আয়োজন করা হয়েছিল বিদ্বজ্জনদের তরফে। 

আরও পড়ুন: একহাতে বাজারের থলি-আরেক হাতে পিস্তল! কৌশিকের নয়া ওয়েব সিরিজ

১৯৭০ সালে প্লেব্যাক সিঙ্গার হিসেবে জাতীয় পুরস্কার পেয়েছিলেন সন্ধ্যা মুখোপাধ্যায়। ২০১১ সালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সর্বোচ্চ সম্মান বঙ্গ বিভূষণে ভূষিত করেছেন সন্ধ্যা মুখোপাধ্যায়কে। আর তারও প্রায় এক দশক পেরিয়ে শেষবেলায় কিংবদন্তী শিল্পীকে পদ্মশ্রী সম্মান দেওয়ার প্রস্তাব রেখেছে মোদী সরকার! বিষয়টি মেনে নিতে পারেননি ‘গীতশ্রী’সন্ধ্যা। অতঃপর সোমবার বিকেলে কেন্দ্রীয় সরকারের তরফে দিল্লি থেকে ফোন আসতেই পত্রপাঠ সেই পদ্ম-সম্মান প্রত্যাখ্যান করে দেন প্রবাদপ্রতীম গায়িকা। মা সন্ধ্যা মুখোপাধ্যায়ের পদ্মশ্রী-প্রত্যাখ্যান নিয়ে মুখ খুলেছেন কন্যা সৌমী সেনগুপ্ত। 

Advertisement

 

Advertisement