scorecardresearch
 

Kolkata police STF arrest Maoist Leader : মাওবাদী সন্দেহে নদিয়া থেকে গ্রেফতার ১

Kolkata police STF arrest Maoist Leader: মাওবাদী সন্দেহে গ্রেফতার করা হল এক মহিলাকে। এর আগে ২০১৩ সালে তাঁকে গ্রেফতার করা হয়েছিল। নদিয়া থেকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এক প্রাক্তনীকে গ্রেপ্তার করল কলকাতা পুলিশের এসটিএফ (STF) বা স্পেশাল টাস্কফোর্স। ধৃতের নাম জয়িতা দাস।

Advertisement
জয়িতা দাস জয়িতা দাস
হাইলাইটস
  • মাওবাদী সন্দেহে গ্রেফতার করা হল এক মহিলাকে
  • এর আগে ২০১৩ সালে তাঁকে গ্রেফতার করা হয়েছিল
  • ধৃতের নাম জয়িতা দাস

Kolkata police STF arrest Maoist Leader: মাওবাদী সন্দেহে গ্রেফতার করা হল এক মহিলাকে। এর আগে ২০১৩ সালে তাঁকে গ্রেফতার করা হয়েছিল। নদিয়া থেকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এক প্রাক্তনীকে গ্রেফতার করল কলকাতা পুলিশের এসটিএফ (STF) বা স্পেশাল টাস্কফোর্স। ধৃতের নাম জয়িতা দাস। নদিয়ার জাগুলিয়া থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। 

মাও-যোগ বলে দাবি
পুলিশ সূত্রের দাবি, ধৃত জয়িতা দাস মাওবাদীদের সংগঠন মাতঙ্গিনী মহিলা সমিতির সঙ্গে যুক্ত ছিলেন। কলকাতা পুলিশের এসটিএফের তরফে নির্দিষ্ট নির্দেশ পেয়ে মঙ্গলবার তাঁকে আটক করে স্থানীয় জাগুলিয়া থানার পুলিশ। এরপর লালবাজারের স্পেশাল টাস্কফোর্সের গোয়েন্দারা সেখানে পৌঁছয়।

আরও পড়ুন: ডেলিভারি রুমে প্রেগন্যান্ট মহিলাকে সাহায্য করল কুকুর, সেই ছবি ভাইরাল

আরও পড়ুন: রাস্তায় মরে পড়ে থাকা যে কোনও প্রাণী খান এই মহিলা

এবং জয়িতা দাসকে গ্রেফতার করে। বুধবার তাঁকে ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হয়। ৭ এপ্রিল পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক। জানা গিয়েছে, তাকে জিজ্ঞাসাবাদ করে আরও তথ্য জানার চেষ্টা করছে পুলিশ।

ময়দানের পরিত্যক্ত ব্যাগ
পুলিশ সূত্রে খবর, ২০২১ সালে ডিসেম্বর মাসে ময়দান থানা এলাকায় একটি পরিত্যক্ত ব্যাগ উদ্ধার হয়। ব্যাগের ভেতর থেকে পাওয়া যায় বেশ কিছু মাওবাদী সংক্রান্ত নথি, লিফলেট ও সিম কার্ড। এই ঘটনার তদন্ত ভার হাতে নেয় স্পেশাল টাস্কফোর্স। 

আরও পড়ুন: এই ৫ TATA শেয়ার ২ হাজার শতাংশ রিটার্ন দিয়েছে, দেখুন কোনগুলি

আরও পড়ুন: Google-এ ভুলেও ব্য়াঙ্কের কাস্টমার কেয়ার নম্বর সার্চ নয়, সাবধান করল SBI

সে সমস্ত নথি, সিম কার্ড এবং লিফলেট এর সূত্র ধরেই হদিস মেলে মুর্শিদাবাদের বাসিন্দা দুই ব্যক্তির। মুর্শিদাবাদ জেলা থেকেই তাদেরকেও গ্রেফতার করা হয়। ধৃত ওই ব্যক্তিকে জেলা করেই জয়িতা দাসের নাম উঠে আসে বলে পুলিশ সূত্রে খবর। 

Advertisement

নজর রাখছিল পুলিশ
তার গতিবিধি সম্পর্কে নিশ্চিত হওয়ার পরই জাগুলিয়া থানার পুলিশকে খবর দেওয়া হয়। এরপর মঙ্গলবার পুলিশের হাতে ধরা পড়েন জয়িতা দাস। সূত্রের খবর ২০১৩ সালেও একবার কলকাতা পুলিশের হাতে গ্রেফতার হয়েছিলেন তিনি।

 

Advertisement