scorecardresearch
 

Chardham Yatra Interrupted: যমুনোত্রীর রাস্তায় ধস, আটকে পড়লেন ১০ হাজার চারধাম তীর্থযাত্রী

Chardham Yatra Interrupted: চারধাম যাত্রায় দুর্যোগের মার, ১০ হাজার ভক্ত যমুনোত্রীর রাস্তায় আটকে। প্রশাসন আটকে যাওয়া যাত্রীদের বের করে আনার চেষ্টা করছে।

Advertisement
চারধাম যাত্রায় বিপদ চারধাম যাত্রায় বিপদ
হাইলাইটস
  • চারধাম যাত্রায় দুর্যোগের মার
  • যমুনোত্রীর রাস্তায় সেফটি বল ধসল
  • ১০ হাজার ভক্ত আটকে

উত্তরাখণ্ডে চারধাম (Chardham) যাত্রায় ভক্তদের (Devotee) ভিড় এবার পুরনো সব রেকর্ড ভেঙে দিয়েছে।সেখানে চারধাম যাত্রা নিয়ে আবহাওয়া বাদ সেধেছে। যমুনোত্রী ধামে যাওয়ার জন্য যে হাইওয়ে, তাতে সেফটি বল ধসে গিয়েছে। যে কারণে রাস্তাটি বিপজ্জনক হয়ে পড়ে। দ্রুত তা বন্ধ করে দেওয়া হয়। 

যমুনোত্রী যাওয়ার পথে বন্ধ রাস্তা

যে সমস্ত ভক্তরা যাচ্ছিলেন যমুনোত্রী ধাম যাওয়ার হাইওয়েতে সেফটি বল ধ্বসে গিয়ে বিপদে পড়েছেন। এর মধ্যে প্রায় ১০ হাজার ভক্ত আটকে গিয়েছেন। প্রাথমিক তথ্য অনুযায়ী এই সমস্ত ভক্তরা আলাদা আলাদা জায়গায় রয়েছেন। জানিয়ে দেওয়া যাক যে এই রাস্তা খুলতে প্রায় তিন দিন সময় লাগবে।

প্রশাসনের তরফে যাত্রীদের বের করার চেষ্টা করা হচ্ছে

তথ্য অনুযায়ী হাইওয়ের সেফটি বল ধসে যাওয়ার কারণে যাতায়াত সম্পূর্ণরূপে বন্ধ হয়ে গিয়েছে। এই কারণে গাড়িগুলি যাতায়াত বন্ধ করে দেওয়া হয়েছে। যদিও প্রশাসন ছোট গাড়ির যাত্রীদের বের করে নেওয়ার চেষ্টা করা শুরু করেছে।

উত্তরাখণ্ডের পরিস্থিতি গুরুতর

আবহাওয়া, প্রাকৃতিক দুর্যোগ চলছে। যার প্রভাব, চারধাম যাত্রায় পড়েছে। মুষলধারে বৃষ্টি এবং বিভিন্ন জায়গায় ধস এর কারণে যাত্রা আটকে দেওয়া হয়েছে। সেখানে চামোলি মুষলধারে বৃষ্টির কারণে বদ্রীনাথ ধাম যাওয়ার সময় পথে রাস্তা বন্ধ হয়ে যায়। হনুমান চট্টি থেকে বদ্রীনাথ এর মধ্যে

কোথায় কোথায় আটকে যাত্রীরা

লাম্বগড়ের খচরাতালে পর্যন্ত বৃষ্টি বাড়তে থাকার কারণে, বলদুরাতে ভূমিধসের ঘটনা ঘটেছে। যাত্রীদের পান্ডুকেশ্বর, বদ্রিনাথ, যোশিমঠ, পিপলকোটি, চামোলি এবং গোচরে আটকে দেওয়া হয়েছে।

রেকর্ড ভাঙা ভিড় এবার

জানিয়ে দেওয়া যায় যে চারধাম যাত্রাতে বড় সংখ্যায় ভক্তরা হাজির হওয়ার কারণে যাত্রার স্লট ফুল হয়ে গিয়েছে। এখন এটা নিয়ে রেজিস্ট্রেশনও বন্ধ করে দেওয়া হয়েছে। উত্তরাখণ্ডে চারধাম যাত্রায় গত কয়েক বছরের সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে এবারের যাত্রীর সংখ্যা। রেজিস্ট্রেশন কাউন্টারে তীর্থযাত্রীরা আরও সংখ্যায় বসে রয়েছেন। কাউন্টারে সবাই নিজেদের জিনিসপত্র নিয়ে বসে রয়েছেন। কিন্তু তাদের এই আর বুকিং দেওয়া যাচ্ছে না।

Advertisement

 

Advertisement