scorecardresearch
 

Sun Worship In Poush Astro: পৌষ মাসের এই দিন সূর্যোদয়ের আগে ঘুম থেকে উঠলেই বদলাবে ভাগ্য

হিন্দু ক্যালেন্ডার অনুযাযী পৌষ মাস হল দশম মাস । এটি সূর্য দেবতার পুজোর বিশেষ দিন। এমন পরিস্থিতিতে ১১ ডিসেম্বর Sun Worship In Poush Astro: পৌষ মাসের প্রথম রবিবার। মাসের প্রথম রবিবারই সূর্যের পুজো করার দিন বলে চিহ্নিত হয়েছে। এই দিনে সূর্যের বিশেষ পুজো আপনার সমস্ত ইচ্ছে পূরণ করতে পারে।

Advertisement
পৌষ মাসের এই দিন সূর্যোদয়ের আগে ঘুম থেকে উঠলেই বদলাবে ভাগ্য পৌষ মাসের এই দিন সূর্যোদয়ের আগে ঘুম থেকে উঠলেই বদলাবে ভাগ্য
হাইলাইটস
  • পৌষের প্রথম রবিবার সূর্যোদয়ের আগে ঘুম থেকে উঠুন
  • সূর্যদেবের পুজো করুন এইভাবে
  • নিজের ভাগ্য বদলে নিন

Sun Worship In Poush Astro: অগ্রহায়ণ মাস শেষের দিকে। আর কটা দিন পরে অগ্রহায়ণ শেষ করে পৌষ মাস পড়বে। এই পৌষ মাসের প্রথম রবিবার সূর্যের আরাধনার জন্য । এই দিনটি সূর্যের আরাধনার জন্য বিশেষ গুরুত্বপূর্ণ। কারণ এই দিনটিতে সূর্যের বিশেষ পুজো করলে সূর্যের আশীর্বাদ আপনার রাশিতে সূর্যর অবস্থান আরও শক্তিশালী করে। পাশাপাশি শুধুমাত্র সূর্যদেব প্রসন্ন হন। 

মাসের প্রথম রবিবার এভাবে করুন পুজো

হিন্দু ক্যালেন্ডার অনুযাযী পৌষ মাস হল দশম মাস । এটি সূর্য দেবতার পুজোর বিশেষ দিন। এমন পরিস্থিতিতে ১১ ডিসেম্বর পৌষ মাসের প্রথম রবিবার। মাসের প্রথম রবিবারই সূর্যের পুজো করার দিন বলে চিহ্নিত হয়েছে। এই দিনে সূর্যের বিশেষ পুজো আপনার সমস্ত ইচ্ছে পূরণ করতে পারে।

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী সূর্যকে গ্রহের রাজাও বলা হয়। সূর্য দেবতা আদি পঞ্চদেবতার একজন। কলিযুগে দৃশ্যমান দেবতা হিসেবে তাঁকে বিবেচনা করা হয়।। বিশ্বাস করা হয় সূর্যের অশীর্বাদে যে কোনও ব্যক্তি সম্মান আর খ্যাতি লাভ করতে পারে।

কীভাবে করবেন সূর্যদেবের পুজো

১. সূর্যদেবকে রবিবার জল নিবেদন করা অত্যান্ত শ্রেয়।

২. সূর্যদেবকে তুষ্ট করার জন্য প্রতি রবিবার সূর্যোদয়ের আগে ঘুম থেকে উঠুন। প্রতিদিনের কাজগুলি সামলান, স্নান করুন এবং পরিষ্কার কাপড় পরিধান করুন।

৩. এরপর বাড়ির পূজার জায়গায় ভগবানের সামনে প্রদীপ জ্বালান।

৪. একটি তামার পাত্রে চন্দন, লাল ফুল রেখে সূর্যদেবকে অর্ঘ নিবেদন করুন।

৫.এছাড়াও, সূর্য দেবতাকে সন্তুষ্ট করার জন্য অর্ঘ নিবেদন করার সময় এই মন্ত্রটি পাঠ করতে হবে – ওম সূর্যায় নমঃ ওম বাসুদেবায় নমঃ ওম আদিত্যায় নমঃ।

৬. জ্যোতিষ মতে রবিবার সূর্যের কৃপা পেতে প্রতি রবিবার আপনার বাড়ির প্রধান দরজার দুই পাশে দেশি ঘির প্রদীপ জ্বালানো শুভ। এটি বিশ্বাস করা হয় যে এটি বাড়িতে ইতিবাচক শক্তি নিয়ে আসে এবং আশীর্বাদ অক্ষুণ্ণ রাখে।

Advertisement

 

Advertisement