scorecardresearch
 

UPSC IFS Mains 2021 Admit Card : ইউপিএসসি আইএফএস মেইনস-এর অ্যাডমিট কার্ড, দেখুন ডাউনলোডের লিঙ্ক

UPSC IFS Mains 2021 Admit Card: ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (UPSC) ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস (IFS) ২০২১ সালের মেইনস পরীক্ষার্থীদের জন্য ভাল খবর। তাঁদের জন্য অ্যাডমিট কার্ড প্রকাশ করে দিয়েছে কমিশন।

Advertisement
ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের অ্যাডমিট কার্ড প্রকাশ করেছে (প্রতীকী ছবি) ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের অ্যাডমিট কার্ড প্রকাশ করেছে (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (UPSC) ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস (IFS) ২০২১ সালের মেইনস পরীক্ষার জন্য অ্যাডমিট কার্ড প্রকাশ করেছে
  • সরকারি ওয়েবসাইট থেকে তা ডাউনলোড করতে পারবেন
  • সেখান থেকে তাঁদের হল টিকিট ডাউনলোড করতে পারে

UPSC IFS Mains 2021 Admit Card: ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (UPSC) ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস (IFS) ২০২১ সালের মেইনস পরীক্ষার্থীদের জন্য ভাল খবর। তাঁদের জন্য অ্যাডমিট কার্ড প্রকাশ করে দিয়েছে কমিশন। প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা UPSC-এর সরকারি ওয়েবসাইট থেকে তা ডাউনলোড করতে পারবেন। সেই ওয়েবসাইট হল upsc.gov.in।

পরীক্ষা ২৭ ফেব্রুয়ারি থেকে
সেখান থেকে তাঁদের হল টিকিট ডাউনলোড করতে পারেন। UPSC-এর IFS মেনস পরীক্ষা ২৭ ফেব্রুয়ারি থেকে ৬ মার্চ পর্যন্ত আয়োজিত হবে। এই পরীক্ষা দুটি শিফটে অনুষ্ঠিত হবে। প্রথম শিফট সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং দ্বিতীয় শিফট দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। 

আরও পড়ুন: মোবাইলে চার্জ শেষ? যাতাযাতের সময় মেট্রোই দেবে পাওয়ার ব্য়াঙ্ক

যে প্রার্থীরা প্রিলিমিনারি পরীক্ষায় সফল হয়েছেন এবং ১৫ ডিসেম্বর থেকে ২৭ ডিসেম্বর, ২০২১-এর মধ্যে মেইন পরীক্ষার জন্য সফলভাবে তাঁদের ফর্ম জমা দিয়েছেন, তাঁরা এই পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য। এই পরীক্ষা ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসে প্রার্থীদের নির্বাচনের জন্য আয়োজন করা হচ্ছে।

UPSC IFS Main Admit Card 2021 এ ভাবে ডাউনলোড করুন -

  • অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট upsc.gov.in-এ যান
  • ওয়েবসাইটের হোম পেজে, UNION PUBLIC SERVICE COMMISSION E-ADMIT CARD-এ ক্লিক করুন
  • এখন INDIAN FOREST SERVICE (MAIN) EXAMINATION, 2021-এর লিঙ্কে যান
  • সেখানে ডাউনলোড লিঙ্কে ক্লিক করুন
  • এখন প্রার্থীকে তাঁর অ্যাপ্লিকেশন নম্বর এবং পাসওয়ার্ড দিতে হবে
  • জমা দেওয়ার পরে অ্যাডমিট কার্ড স্ক্রিনে খুলবে
  • অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন এবং পরে তা ব্যবহারের জন্য একটি প্রিন্ট আউট নিন।

যে সব কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে
মূল পরীক্ষা ভোপাল, চেন্নাই, দিল্লি, দিসপুর (গুয়াহাটি), হায়দ্রাবাদ, কলকাতা, লখনউ, নাগপুর, পোর্ট ব্লেয়ার এবং সিমলা কেন্দ্রে পরিচালিত হবে। যে কোনও প্রশ্ন, সমস্যার ক্ষেত্রে প্রার্থীরা কমিশনের দেওয়া হেল্পলাইন নম্বর ০১১-২৩৩৮৫২৭১ (011-23385271)-এ যোগাযোগ করতে পারেন। 

Advertisement

এর পাশাপাশি, আপনি webcell-upsc@nic.in ই-মেইলের মাধ্যমেও যোগাযোগ করতে পারেন। মেইনস পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে।

সরাসরি অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

 

Advertisement