scorecardresearch
 

WB Health Recruitment 2022 : উচ্চ মাধ্যমিক পাশে স্বাস্থ্য দফতরে চাকরি, বেতন ৩৫ হাজার টাকা পর্যন্ত

WB Health Recruitment 2022: সরকারি চাকরি প্রার্থীদের জন্য ভাল খবর। রাজ্য স্বাস্থ্য দফতরের বিভিন্ন পদে নিয়োগ করা হবে। সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতিমধ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আবেদনের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

Advertisement
রাজ্য স্বাস্থ্য় দফতরে চাকরির সুযোগ (প্রতীকী ছবি) রাজ্য স্বাস্থ্য় দফতরে চাকরির সুযোগ (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • সরকারি চাকরি প্রার্থীদের জন্য ভাল খবর
  • রাজ্য স্বাস্থ্য দফতরের বিভিন্ন পদে নিয়োগ করা হবে
  • অনলাইনে খুব সহজে আবেদন করা যাবে

WB Health Recruitment 2022: সরকারি চাকরি প্রার্থীদের জন্য ভাল খবর। রাজ্য স্বাস্থ্য দফতরের বিভিন্ন পদে নিয়োগ করা হবে। সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতিমধ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আবেদনের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। 

অনলাইনে সহজে আবেদন
অনলাইনে খুব সহজে আবেদন করা যাবে। সে ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক। এক একটি পদের জন্য এক এক রকম শিক্ষার যোগ্যতা রয়েছে। এবং বেতন সেই অনুসারে। প্রার্থীদের কাছে আর্জি জানানো হয়েছে, আবেদন করার আগে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তি ভাল করে দেখে নিতে।

কোন পদে নিযোগ করা হবে, সে ব্যাপারে আরও জেনে নেওয়া যাক। পশ্চিম মেদিনীপুর জেলার ব্লক এপিডেমিওলজিস্ট পদে নিয়োগ করা হবে সেখানে শূন্য পদের সংখ্যা ৬। পোস্টিং ব্লক পাবলিক হেলথ ইউনিট। 

শিক্ষার যোগ্যতা
এই পদে আবেদনকারী প্রার্থীকে। লাইফ সায়েন্স বা এপিডেমিওলজি এমএসসি করা থাকতে হবে, অথবা দিয়ে বিএএমএস, বিএইচএমএস, বিইউএমএস সঙ্গে এমপিএইচ করা থাকতে হবে। প্রার্থীর বয়স নূন্যতম ২১ বছর এবং সর্বোচ্চ ৪০ বছর। সংরক্ষণের নিয়ম অনুসারে বয়সের যে ছাড় পাওয়ার কথা, তা এখানে প্রযোজ্য। মাসিক বেতন ৩৫ হাজার টাকা করে। 

ওই জেলাতেই ব্লক পাবলিক হেলথ ম্যানেজার পদে নিয়োগ করা হবে। সেখানেও শূন্য পদের সংখ্যা ৬। বেতন ৩৫ হাজার টাকা। শিক্ষার যোগ্যতা সংক্রান্ত সব তথ্য সরকারি বিজ্ঞপ্তিতে রয়েছে। 

আরও পড়ুন: ওয়ার্ক ফ্রম হোম পছন্দ ৮২ শতাংশ কর্মীর, বলছে সমীক্ষা

আরও পড়ুন: বাঁকুড়ার বড়জোড়ায় গরু বাঁধার জায়গাতেও TMC-BJP-র মধ্যে মারামারি, আহত ১২

আরও পড়ুন: পলিসি হোল্ডাররা কম দামে পাবেন এলআইসি-র শেয়ার, কীভাবে?

এর পাশাপাশি ল্যাবরেটরি টেকনিশিয়ান পদে ৬ জনকে নিয়োগ করা হবে। ব্লক পাবলিক হেলথ ইউনিটি পোস্টিং। বেতন ২২ হাজার টাকা। 

Advertisement

এর পাশাপাশি আরও কিছু পদে নিয়োগ করা হবে। সরকারি বিজ্ঞপ্তিতে এ ব্যাপারে বিস্তারিত জানানোর রয়েছে। আবেদনের প্রক্রিয়া শুরু হয়ে গেছে ৩ আগস্ট থেকে। যা চলবে ১৮ আগস্ট পর্যন্ত। আবেদনের ফি ১০০ টাকা। তবে সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের জন্য তা ৫০ টাকা।

কীভাবে আবেদনের ফি জমা দিতে হবে, সে ব্যাপারে যাবতীয় তথ্য সরকারি বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে। অনলাইনে সে টাকা মেটাতে হবে।

সরকারি ওয়েবসাইটে আবেদন করার জন্য এখানে ক্লিক করুন।

সরকারি বিজ্ঞাপন দেখার জন্য এখানে ক্লিক করুন।

 

Advertisement