scorecardresearch
 

Firhad Hakim on Bidhannagar Sealdah Metro : বিধাননগর থেকে শিয়ালদায় মেট্রো মার্চেই চালু, জানালেন ফিরহাদ

Firhad Hakim on Bidhannagar Sealdah Metro: বিধাননগর থেকে শিয়ালদা পর্যন্ত মেট্রো পরিষেবা মার্চের শুরু হয়ে যাবে। বুধবার এই কথা জানিয়েছেন রাজ্য়ের পরিবহণ মন্ত্রী, কলকাতার মেয়র ফিরহাদ হাকিম (WB Transport Minister, Kolkata Mayor Firhad Hakim)।

Advertisement
ফিরহাদ হাকিম ফিরহাদ হাকিম
হাইলাইটস
  • বিধাননগর থেকে শিয়ালদা পর্যন্ত মেট্রো পরিষেবা মার্চের শুরু হয়ে যাবে
  • বুধবার এই কথা জানিয়েছেন রাজ্য়ের পরিবহণ মন্ত্রী, কলকাতার মেয়র ফিরহাদ হাকিম
  • এদিন তিনি মেট্রো রেল, কেএমআরসিএল এবং ইস্ট ওয়েস্ট মেট্রোর প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন

Firhad Hakim on Bidhannagar Sealdah Metro: বিধাননগর থেকে শিয়ালদা পর্যন্ত মেট্রো পরিষেবা মার্চের শুরু হয়ে যাবে। বুধবার এই কথা জানিয়েছেন রাজ্য়ের পরিবহণ মন্ত্রী, কলকাতার মেয়র ফিরহাদ হাকিম (WB Transport Minister, Kolkata Mayor Firhad Hakim)। এদিন তিনি মেট্রো রেল (Kolkta Metro), কেএমআরসিএল (KMRCL) এবং ইস্ট ওয়েস্ট মেট্রো (East-West Metro)-র প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন।

বিভিন্ন প্রকল্প নিয়ে পর্যালোচনা
এদিনের বৈঠক শেষে ফিরহাদ হাকিম (WB Transport Minister, Kolkata Mayor Firhad Hakim) সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি (WB Transport Minister, Kolkata Mayor Firhad Hakim) কলকাতার বিভিন্ন মেট্রো রেল প্রকল্পের ব্য়াপারে জানান। তার মধ্যে অনেকগুলির পরিষেবা খুব শিগরিরি শুরু হয়ে যাবে বলে জানান তিনি।

আরও পড়ুন: বিশ্বভারতীর পাঠভবন-শিক্ষাসত্রের সিলেবাসে কাটছাঁটের সিদ্ধান্ত বদল, ক্ষুব্ধ পড়ুয়ারা

আরও পড়ুন: বছরে আয় ১০ লক্ষ টাকা হলেও এক পয়সাও Income Tax নয়? দেখুন কীভাবে সম্ভব

এর পাশাপাশি কোন প্রকল্পে কী কী সমস্যা রয়েছে, সেগুলো কী করে মেটানো যায়, জানানো হয়। এই সব মেট্রো চালু হয়ে গেলে মানুষের অনেক সুবিধা হবে।

এদিন ফিরহাদ বলেন, "এখন ইস্ট-ওয়েস্ট মেট্রো বিধাননগর থেকে ফুলবাগান পর্যন্ত চলছে। শিয়ালদা পর্যন্ত মার্চের শুরু হয়ে যাবে। জোকা থেকে বলেছিলাম তারাতলা পর্যন্ত যখন হয়ে গিয়েছে চলিয়ে দাও। তবে রেল বোর্ড থেকে নাকি বলছে, মাঝেরহাট পর্যন্ত না হওয়ার জন্য চালানো যাবে না। আরও দু-তিন মাস লাগবে। তারপর চালু হয়ে যাবে।"

খিদিরপুরের অবস্থা
তিনি বলেন, "খিদিরপুরে জল জমা একটা বড় সমস্যা। সেখানে যে ভাবে মেট্রোর লাইন আসছে, অনেক লাইন রিআর্গানাইজ করতে হবে। জল, ড্রেনের লাইন বদলাতে হবে। তা নিয়ে কথা বলতে হবে। কোন কোন পাইপ ভেঙে দেওয়া হবে বা ভাঙতে হবে, সে ব্যাপারে বৈঠক করা হবে। কলকাতা পুরসভায় ১৬ তারিখ বৈঠক হবে।

Advertisement

নোয়াপাড়ার সমস্যা
তিনি আরও বলেন, "নোয়াপাড়ায় জবরদখল আছে। পরিবহণ দফতর থেকে শিফটিং করার জন্য টাকা দিয়ে দেবে। দমদম পুরসভা যাতে এটা অবিলম্বে হাতে নেয়, সে ব্যাপারে বলা হয়েছে। আশ করি ধাপে ধাপে সব কাজ মিটে যাবে। আগামী বছর থেকে মেট্রোগুলো চালু হয়ে যাবে।"

ওই বৈঠকে পরিবহণ সচিব, সেনাবাহিনীর প্রতিনিধিও ছিলেন। বিভিন্ন মেট্রো প্রকল্প নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। কলকাতায় বেশ কয়েকটি মেট্রো প্রকল্পের কাজ চলছে। সেগুলো পুরোপুরি চালু হয়ে গেলে একদিকে যেমন যানজটের সমস্যা কমানো যাবে, তেমনই কম সময়ে মানুষ নিজের গন্তব্য়ে পৌঁছতে পারবেন।

 

Advertisement