scorecardresearch
 

Tips To Choose Wife: এই মেয়েরা স্বামীদের জন্য বয়ে আনে দুর্ভাগ্য, বিয়ের আগেই তাই সমঝে নিন

Tips To Choose Wife: আপনার নিজের জন্য স্ত্রী নির্বাচন করা উচিত খুব সাবধানে। কারণ তিনি সেই মহিলা যিনি আপনার জীবনের সমস্ত খারাপ সম্পর্ককে উন্নত করতে পারেন এবং ভাল সম্পর্কগুলিও নষ্ট করতে পারেন। এমন পরিস্থিতিতে বিয়ের জন্য উপযুক্ত মেয়ে বেছে নিতে চানক্য নীতির সাহায্য নিতে পারেন।

Advertisement
 এই মেয়েরা সবকিছু  ধ্বংস করে দেয় এই মেয়েরা সবকিছু ধ্বংস করে দেয়

Qualities Of A Perfect Wife According To Chanakya Niti: বিয়ের জন্য ভালো মেয়ে পাওয়া সহজ নয়। বর্তমান সময়ে বেশিরভাগ ছেলে মেয়েদের সৌন্দর্য দেখে বিয়ে করতে রাজি হন। আর কয়েকদিন  পর তারা বুঝতে পারেন বিয়ে করে কত বড় ভুল করেছেন। সেই সঙ্গে অনেক সময় যৌতুকের লোভে পরিবারের লোকজন যাচাই-বাছাই ছাড়াই যে কোনো মেয়ের সঙ্গে ছেলের বিয়ে দিয়ে দেয়।  পরবর্তীতে, তারা বাড়িতে প্রতিদিনের ঝগড়া-বিবাদে অস্থির থাকেন।

এমন পরিস্থিতিতে, আপনি যদি আপনার পরিবারে এমন কোনও মহিলাকে পুত্রবধূ হিসাবে না আনতে চান, তবে বিয়ের জন্য মেয়ে বেছে নেওয়ার সময় চাণক্য নীতিতে উল্লেখ করা কিছু বিষয়ে খেয়াল রাখুন। আপনি এখানে সেই বিষয়গুলি সম্পর্কে জানতে পারবেন। চাণক্য নীতি ভারতের মহান অর্থনীতিবিদ ও দার্শনিক আচার্য চাণক্যের লেখা।শত শত বছর আগে এতে বলা বিষয়গুলো আজও বর্তমান সময় ও পরিস্থিতির জন্য একেবারে নির্ভুল। এর সাহায্যে একজন ব্যক্তি তার ব্যক্তিগত জীবনের প্রতিটি সমস্যা থেকে সহজেই বেরিয়ে আসতে পারেন।

ভালো সংস্কার ও গুণ না থাকা 
চাণক্য নীতিতে এমন মেয়েকে বিয়ে না করার পরামর্শ দেওয়া হয়েছে, যে  সমান  বংশের নয় বা নিম্নবর্ণের। কারণ  এই ধরনের মেয়েদের মধ্যে সংস্কারের  মাত্রাও একইভাবে কম। বিষয়টি তার উঠা-বসা, কথা-বার্তায় প্রতিফলিত হয়। এটা উপেক্ষা করে যখন বিয়ে করা হয়, তখন ঘরে কলহের সম্ভাবনা অনেক বেড়ে যায়।

আরও পড়ুন

ধর্মে-কর্মে মতি না থাকা
যে মেয়ে  ধর্মকর্মে বিশ্বাসী, এমন মেয়েই জীবনসঙ্গী হওয়ার জন্য সেরা । যে সব মেয়ের ধর্ম ও কর্ম সম্পর্কে জ্ঞান নেই, এই ধরনের মেয়েরা প্রায়ই ঘর ভাঙার কাজ করে। সে তার পরিবারের সদস্যদের চেয়ে সেই লোকদের কাছে বেশি প্রিয়, যারা তাকে খুশি করার জন্য মিথ্যা প্রশংসা করে।

Advertisement

রাগি মেজাজের মেয়ে
আচার্য চাণক্য বিয়ের জন্য এমন মেয়ে বেছে নেওয়ার পরামর্শ দেন, যে শান্ত প্রকৃতির হয়, যে প্রতিটি বিষয়ে রাগ করে না। কারণ রাগি মেজাজের মেয়েদের নিজেদের কথা বলার ওপর কোনো নিয়ন্ত্রণ থাকে না। যার কারণে ঘরের মধ্যে সম্পর্ক খারাপ হতে থাকে । তার এই স্বভাব স্বামী-স্ত্রীর মধ্যে ফাটল সৃষ্টিতেও কাজ করে।

চাপে পড়ে বিয়ে করা মেয়ে 
যে মেয়ে নিজে বিয়ের জন্য প্রস্তুত নয়, শুধু বাবা-মায়ের চাপে এসে বিয়ে করতে রাজি হয়েছেন। তাকে কখনই বিয়ে করবেন না। কারণ এই ধরনের মেয়েদের কোনো ভরসা থাকে না, কখন কী করবেন। তাদের কাছ থেকে ঘর এবং সম্পর্কের যত্ন নেওয়ার আশা করা খুবই ঝুঁকিপূর্ণ। সে কখনো কাউকে সম্মান করে না।

Advertisement