scorecardresearch
 

এই ৭ টি খাবার নিয়মিত খেলেই বাঁচবেন ১০০ বছরের বেশি! গোপন রহস্য আবিষ্কার

দীর্ঘ জীবন চান ! অন্তত ১০০ বছর বাঁচতে চাইলে এখনই খাদ্যাভাসে কিছু সাধারণ বদল আনুন। বিজ্ঞানীরা আবিষ্কার করে ফেলেছেন গোপন রহস্য।

Advertisement
সাত খাবারেই বাজিমাত সাত খাবারেই বাজিমাত
হাইলাইটস
  • এই সাতটি খাবার খেলেই বাঁচবেন ১০০ বছর
  • বিজ্ঞানীদের দাবি এমনটাই

এই ৭ টি খাবার নিয়মিত খেয়ে গেলেই ১০০ বছর বা তার বেশি বাড়বে আয়ু। বাঁচবেন দীর্ঘদিন। জানেন কোন খাবার ! বিজ্ঞানীরা গবেষণা করে এই খাবারের তালিকা দিয়েছেন। এগুলো আমাদের জীবনকালকে বাড়িয়ে নিয়ে যাবে।

দীর্ঘ জীবন কে না চায় !

দীর্ঘ জীবন কে না চায় ! কিন্তু দীর্ঘ জীবন পেতে হলে কি কি করতে হয়, তা আমরা অনেকেই জানি না। কিংবা জানলেও করি না। কিছু বদভ্যাস ও অনিয়ন্ত্রিত জীবন যাপন আমাদের জীবন তথা আয়ুকে সংক্ষিপ্ত করে তোলে। কিন্তু খাবারের তালিকায় সামান্য কিছু পরিবর্তন কিন্তু আমাদের জীবনকাল বাড়িয়ে তুলতে পারে।

কী বলছেন বিজ্ঞানীরা !

আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বিজ্ঞানী ও নিউট্রিশনিস্ট জেমস কোলান্টিনিও কিছু জিনিসের ব্যপারে জানিয়েছেন তাঁর নিজস্ব ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে। যেখানে তিনি দাবি করেন, এই জিনিসগুলি নিয়মিত খাদ্য তালিকায় রাখলে আপনার জীবনকাল ১০০ বছর স্বচ্ছন্দে ছুঁয়ে ফেলতে পারবে।

মধু

কাঁচা মধু নিয়মিক সেবন আমাদের জীবনের অনেক অসুখ দূরে সরিয়ে দেবে। ক্যান্সার ও হার্টের সঙ্গে যুক্ত ও সম্পর্কিত বহু রোগকে দূরে রাখে। রোগ দূরে থাকলে স্বাভাবিকভাবেই শরীরের কল কব্জাগুলো অনেক সুস্থ থাকবে। টিঁউমার জাতীয় রোগের উপশম করে নিয়মিত মধু সেবন।

Advertisement

ছাগলের দুধের কেফির

ছাগলের দুধে তৈরি করা কেফির নিয়মিত সেবন করলে টিউমার দূরে থাকে। ছাগলের দুধে থাকা প্রোবায়োটিন আমাদের ইমিউনিটি সিস্টেমকে দুর্দান্তভাবে বুস্ট করে। একটি হেল্থ জার্নালে প্রকাশ হয়েছে এই তথ্য। কেফির পুরুষ ও মহিলাদের ব্রেস্ট ক্যান্সার ৫৬ শতাংশ কমিয়ে দেয়।

বেদানা

বেদানা বা ডালিমে ভিটামিন এ, ই ও সি রয়েছে প্রচুর পরিমাণে। তা ছাড়া বেদানাতে প্রচুর অ্যান্টি ভাইরাল এবং অ্যান্টি টিউমারাল প্রোপার্টিজ রয়েছে, যা মানুষকে প্রচুর উপকার দেয়। নিয়মিত বেদানা সেবন একশো রকমের রোগ প্রতিরোধ করতে পারে। বেদানায় থাকা মাইটোকন্ড্রিয়া মাংসপেশির গঠন মজবুত রাখে।

কাঁচা কলা

কাঁচা কলা সর্ব রোগ প্রতিরোধক। কাঁচা কলায় একটি প্রোবায়োটিক থাকে, যা আমাদের পেটের মধ্যে থাকা ভাল ব্যাকটেরিয়ার জন্য খাবার সরবরাহ করে। কাঁচা কলায় কিডনি ক্যান্সারের সম্ভাবনা ৫০ শতাংশ কমে যায়।

ফর্মেন্টেড ফুডস

ফর্মেন্টেড ফুডস আমাদের মেটাবলিক সিস্টেম বদলে দিতে পারে। এর অর্থ হল, আপনার পাচন ক্রিয়ার সিস্টেমে বদল আনতে পারে। এর মধ্য়ে থাকা প্রোবায়োটিক, অ্যান্টিঅক্সিডেন্ট, অ্যান্টি ব্যাকটিরিয়াল শরীরের খারাপ অভ্যাসগুলিকে বদলে দিতে পারে।

এছাড়া এর সঙ্গে মাশরুম, জাম, অ্য়ানিম্যাল ফ্য়াট, পেয়ারা, পাকা কলা, ডিম নিয়মিত খেলে শরীরের পুষ্টি দৃঢ় হবে।

 

Advertisement