scorecardresearch
 

NBSTC Durga puja Package 2023 Booking With No Money: বুকিং 'ফ্রি', NBSTC-র পুজো প্যাকেজে দুর্দান্ত অফার, কীভাবে বুকিং?

NBSTC Durga puja Package Booking With No Money: এমন যদি হয়, যাওয়ার ইচ্ছে আছে। কিন্তু হাতে এই মুহূর্তে টাকা নেই, তাহলেও সমস্যা নেই। আপনি নিজেদের ডিটেলস দিয়ে বিনা পয়সাতেই বুকিং করে নিতে পারবেন। টাকা পরে দিলেই চলবে। মোট কথা নিজেদের যাতায়াত সুনিশ্চিত করে ফেলুন এখনই। ট্রেনে যাঁরা পছন্দের তারিখে বুকিং পাননি অথচ উত্তরবঙ্গ যেতে চান, তাঁরা এখানে ট্রাই করে দেখতে পারেন। 

Advertisement
বুকিং 'ফ্রি', NBSTC-র পুজো প্যাকেজে দুর্দান্ত অফার, কীভাবে বুকিং? বুকিং 'ফ্রি', NBSTC-র পুজো প্যাকেজে দুর্দান্ত অফার, কীভাবে বুকিং?
হাইলাইটস
  • 'বিনা পয়সায় পুজো প্যাকেজ বুক করুন
  • NBSTC-র অভিনব অফার
  • টাকা দিতে পারবেন পরে

NBSTC Durgapuja Package Booking With No Money: রথযাত্রা মানেই, দুর্গাপুজোরও কাউন্টডাউন শুরু। বহু জায়গায় খুঁটি পুজো হয়ে গিয়েছে। ফলে ভরা বর্ষার মধ্য়েও এখন পুজোর গন্ধ বাংলায়। ইতিমধ্যেই পুজোর সময় পাহাড় ঘুরতে যাওয়ার জন্য ইতিমধ্যেই ট্রেনের টিকিট বুকিং শুরু হয়ে গিয়েছে। পাশাপাশি দার্জিলিং, সিকিম, ডুয়ার্স, কালিম্পঙ সহ রাজ্যের বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলিতে শুরু হয়ে গিয়েছে হোটেল বুকিংও। আর বাজার আরও গরম করে দিতে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম (NBSTC) বিনা পয়সাতেই পুজোর ট্যুর প্যাকেজ বুকিংয়ের সুযোগ এনে দিয়েছে। যা অভিনব বটে।

আরও পড়ুনঃ পাহাড় যেতে মাত্র ৮ হাজার টাকায় বুক করুন গোটা বাস, কোন কোন রুটে সুবিধা?

আরও পড়ুনঃ শিলিগুড়ি থেকে ঢাকা যাওয়া যাবে সরকারি বাসে, খরচও অনেক কম

কীরকম অফার?

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা শুরু করছে 𝗕𝗼𝗼𝗸 𝗡𝗼𝘄 𝗣𝗮𝘆 𝗟𝗮𝘁𝗲𝗿 অপশন 𝗜 অর্থাৎ এমন যদি হয়, যাওয়ার ইচ্ছে আছে। কিন্তু হাতে এই মুহূর্তে টাকা নেই, তাহলেও সমস্যা নেই। আপনি নিজেদের ডিটেলস দিয়ে বিনা পয়সাতেই বুকিং করে নিতে পারবেন। টাকা পরে দিলেই চলবে। মোট কথা নিজেদের যাতায়াত সুনিশ্চিত করে ফেলুন এখনই। ট্রেনে যাঁরা পছন্দের তারিখে বুকিং পাননি অথচ উত্তরবঙ্গ যেতে চান, তাঁরা এখানে ট্রাই করে দেখতে পারেন। এই অফার NBSTC-র তরফ থেকে এই প্রথম আনা হয়েছে বলে জানা গিয়েছে। এই অফারের ক্ষেত্রে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের তরফ থেকে ট্যুর বুকিংয়ের ক্ষেত্রে বেশ কিছু শর্ত রাখা হয়েছে।

৪ মাস পরের বুকিংয়ও করা যাবে

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার তরফ থেকে পাহাড়ের জনপ্রিয় বেশ কিছু টুরিস্ট স্পট যাওয়ার জন্য কোনরকম অগ্রিম ছাড়াই বাসের টিকিট বুকিং করার সুযোগ করে দেওয়া হচ্ছে। চার মাস আগে থেকেই এই টিকিট বুকিং করে রাখা যাবে এবং এই টিকিট বুকিং চলবে চলতি মাসের শেষ দিন পর্যন্ত। অগ্রিম টাকা ছাড়াই যেমন টিকিট বুকিং করা যাবে ঠিক সেই রকমই আবার কেটে কেটে টাকা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

Advertisement

কবে দিতে হবে টাকা?

জুন মাস পর্যন্ত বুকিং করা অগ্রিম টিকিটের টাকার ৫০% বা অর্ধেক জুলাই মাসের ৭ তারিখের মধ্যে দিতে হবে। বাকি টাকা দিতে হবে যেদিন ভ্রমণ করা হচ্ছে তার ৩০ দিন আগে। তবে কেউ যদি চান তাহলে পুরো টাকা একবারেই মিটিয়ে দিতে পারেন। তবে সেই টাকা দিতে হবে জুলাই মাসের ৭ তারিখের মধ্যেই। অর্থাৎ অক্টোবরের ১০ তারিখ যাত্রার দিন থাকলে সেপ্টেম্বরের ৩০ তারিখের মধ্যে টাকা মিটিয়ে দিতে পারবেন।

কীভাবে, কোথায় বুকিং?

এই অফার পেতে এবং টিকিট বুকিং করার ক্ষেত্রে পর্যটকদের nbstc.in ওয়েবসাইটে গিয়ে টিকিট বুকিং করতে হবে। টিকিট বুকিং করার সময় এক টাকাও দিতে হবে না, তবে পরে সেই টাকা জমা করতে হবে।

কোন কোন ট্যুর প্যাকেজে এই অফার মিলবে?

দার্জিলিং, সিকিম, ডুয়ার্স, কালিম্পং সহ রাজ্যের বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলিতে যাতায়াতের পুজো প্যাকেজ বুক করার অফার এনেছে এনবিএসটিসি। সাইটে প্যাকেজের ডিটেল দেওয়া আছে।
 

 

Advertisement