scorecardresearch
 

Whatsapp-এও হতে পারে Voice কল রেকর্ড, কীভাবে? জেনে নিন সহজ উপায়...

Whatsapp-এ Voice কল রেকর্ড করা যায় না? আক্ষেপ রয়েছে। কীভাবে? জেনে নিন সহজ উপায়ে কল রেকর্ড করার পদ্ধতি।

Advertisement
হোয়াটসঅ্যাপ-এ কল রেকর্ড হোয়াটসঅ্যাপ-এ কল রেকর্ড
হাইলাইটস
  • Whatsapp-এও হতে পারে Voice কল রেকর্ড
  • দুভাবে এটা করা যায় অতি সহজে
  • জেনে নিন এই দুই সহজ পদ্ধতি

হোয়াটসঅ্যাপ হ'ল বার্তা প্রেরণের জন্য সর্বাধিক ব্যবহৃত অ্যাপগুলির মধ্যে একটি ৷ এটি বিশ্বজুড়ে যে কাউকে ভয়েস বা ভিডিও কল করার জন্যও ব্যবহার করা হয়। এটি অ্যাপটির সবচেয়ে জনপ্রিয় বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি কারণ আপনি শুধুমাত্র চ্যাট করতে পারবেন তাই নয়, লাইভ অবস্থান পাঠাতে পারবেন এবং ফটো আদান-প্রদান করতে পারবেন, তবে শুধুমাত্র একটি ক্লিকে কলে দ্রুত সংযোগ করতে পারবেন।

হোয়াটসঅ্যাপে কল রেকর্ড করা যায় না? উপায় আছে

আপনি যদি একজন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী হন, তাহলে আপনি হয়তো সচেতন থাকবেন যে অ্যাপটি আপনাকে ভয়েস কল রেকর্ড করার বিকল্প দেয় না। কিন্তু, কল রেকর্ড করার বিভিন্ন উপায় আছে যা আপনি চেষ্টা করতে পারেন। এমন কিছু সময় আছে যখন আপনাকে কয়েকটি জিনিসের কারণে একটি কল রেকর্ড করতে হবে। রেকর্ডিংগুলি সবচেয়ে সহায়ক হয় যখন আপনি কলে কিছু আলোচনা করার সময় নোটগুলি নিতে সক্ষম হন না। সুতরাং, আপনি সেই কল রেকর্ডিংটি পরে শুনতে পারেন এবং কখনোই কিছু মিস করবেন না।

পদ্ধতি ১:

আপনার যদি দ্বিতীয় ফোন থাকে, তাহলে আপনি একটি WhatsApp কল রেকর্ড করতে এটি ব্যবহার করতে পারেন। তবে এর জন্য আপনাকে ফোনটি স্পিকারে রাখতে হবে। আপনি যদি না চান যে কেউ আপনার কথোপকথন শুনুক, তাহলে আপনি এটি একটি আলাদা ঘরে করতে পারেন। এইভাবে, কল রেকর্ড করার জন্য আপনাকে তৃতীয় পক্ষের অ্যাপ ডাউনলোড করতে হবে না।

পদ্ধতি ২

আপনি যদি আপনার ব্যক্তিগত কল রেকর্ড করতে একটি তৃতীয় পক্ষের অ্যাপ ডাউনলোড করতে আপত্তি না করেন, তাহলে আপনি এটি প্লে স্টোরের মাধ্যমে ইনস্টল করুন। এই অ্যাপ স্টোরটিতে অনেকগুলি বিকল্প রয়েছে এবং আপনি আপনার পছন্দ অনুসারে সেগুলির যে কোনও একটি বেছে নিতে পারেন। একটি অ্যাপ বেছে নেওয়ার সর্বোত্তম উপায় হল প্রথমে পর্যালোচনাগুলি পড়া এবং ডাউনলোড করার আগে রেটিং পরীক্ষা করা৷ এইভাবে আপনি জানতে পারবেন যে সেই নির্দিষ্ট অ্যাপটি আপনার মনোযোগের যোগ্য এবং আপনার জন্য উপযোগী হবে কিনা।

Advertisement

আমরা WhatsApp কল রেকর্ড করার জন্য "কল রেকর্ডার কিউব ACR অ্যাপ" ব্যবহার করেছি। অ্যাপটি গুগল প্লে স্টোরে ডাউনলোডের জন্য উপলব্ধ। এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার সমস্ত ইনকামিং এবং আউটগোয়িং হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করতে পারে। এই অ্যাপটি সম্পর্কে আমরা যা পছন্দ করেছি তা হল এটি টেলিগ্রাম, স্ল্যাক, জুম, ফেসবুক, সিগন্যাল এবং আরও অনেক কিছুর মতো অন্যান্য অ্যাপের কল রেকর্ড করতেও ব্যবহার করা যেতে পারে।

এই তৃতীয় পক্ষ (Third Party) অ্যাপ ব্যবহার করে হোয়াটসঅ্যাপ কল কীভাবে রেকর্ড করবেন?

কল রেকর্ডিং সেট আপ করার প্রক্রিয়াটি বেশ সহজ। আপনাকে শুধু অন-স্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করতে হবে। আপনি কীভাবে এটি দিয়ে শুরু করতে পারেন বা কল রেকর্ডিং সক্ষম করতে পারেন সে সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে৷

 

Advertisement