scorecardresearch
 

WhatsApp স্টেটাসের ফিচারে বড় বদল, এবার লোকেশন স্টিকারও

Whatsapp- নতুন ফিচার আসছে। সম্প্রতি হোয়াটসঅ্যাপ আপডেট করা হয়েছে। রিপোর্ট অনুযায়ী এই হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য স্পট করা গিয়েছে। এর সাহায্যে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে নিজেদের লোকেশন স্টিকার ট্যাগ করতে পারবে।

Advertisement
whatsapp-এর নয়া ফিচার whatsapp-এর নয়া ফিচার
হাইলাইটস
  • Whatsapp-এ হয়েছে বড় বদল
  • এখন Location Sticker-ও লাগাতে পারবেন

হোয়াটসঅ্যাপ নিজেদের ইউজারদের জন্য বিভিন্ন রকম এক্সপেরিমেন্ট করতে থাকে। নতুন নতুন ফিচার যেমন অ্যাড হয়, আবার বেশকিছু ফিচারও বাতিল করে দেওয়া হয়েছে। এমন অভিজ্ঞতা রয়েছে। এমনই একটি ফিচার লোকেশন স্টিকার। সম্প্রতি হোয়াটসঅ্যাপ আপডেট করা হয়েছে। রিপোর্ট অনুযায়ী এই হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য স্পট করা গিয়েছে। এর সাহায্যে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে নিজেদের লোকেশন স্টিকার ট্যাগ করতে পারবে।

এই ফিচার WhatsApp Beta এর 2.22তে স্পট করা গিয়েছে। বেটা ইনফোতে এই ফিচার স্পট করা হয়েছে। রিপোর্ট অনুযায়ী রিডিজাইন লোকেশন স্টিকারের বিটা আপডেটে পাওয়া যাচ্ছে। আসলে লোকেশন স্কেলের সাহায্যে আপনি হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে নিজের লোকেশনে অন্য লোকের ফটো ইচ্ছে অনুযায়ী সেট করতে পারবেন। অনেকটা ইনস্টাগ্রাম স্ট্যাটাস বারের মতন। আসুন জেনে নিই কীভাবে কাজ করবে।

কীভাবে কাজ করবে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস পিকচার?

১. সবার আগে আপনার হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড অথবা আইএমএফের ওপেন করতে হবে

২. এখন user's নিজেদের হোমস্ক্রিনে রাইটে সোয়াইপ করতে হবে। যার পড়ে স্ট্যাটাস সেকশনে পৌঁছে যাওয়া যাবে। আইফোন ইউজাররা ক্যামেরা আইকনের উপর ক্লিক করতে পারবেন। এখান থেকে আপনি ক্যামেরা ইউজ করে ফটো অথবা ভিডিও শেয়ার করতে পারেন। আপনি গ্যালারি থেকে ফাইল শেয়ার করার অপশনও পাবেন।

৩. এখন আপনি এডিটিং উইন্ডোতে গিয়ে সেখানে ইমোজি আইকনের উপর টাইপ করতে হবে। যা স্ক্রিনে আপনি দেখতে পাবেন।

৪. এখানে দেখা যাচ্ছে যে স্টিকার কনটেন্টে, সেখানে আপনার লোকেশন এর স্টিকার এর উপর ক্লিক করতে হবে।

৫. ইউজাররা নিজেদের কারেন্ট লোকেশন বাছাই করতে পারেন এবং এরপর সার্চ বারের সাহায্যে লোকেশন সার্চ করতে পারেন।

৬. এখন আপনার স্ক্রিনে স্ট্যাটাসের সঙ্গে লোকেশন নজরে আসবে। আপনার ডিজাইন বাছাই করার জন্য আপনি তার উপর টাইপ করতে পারেন এবং অন্য কোনও স্টিকারের মত মুভ করতে পারেন। এই প্রসেস পুরো করার পরে আপনি আপনার নিজের স্ট্যাটাসে এটি শেয়ার করে দিতে পারেন।

Advertisement

 

Advertisement