scorecardresearch
 

WhatsApp Big File : WhatsApp-এ 2GB পর্যন্ত ফাইল পাঠানো যাবে? আসছে নয়া ফিচার

WhatsApp Big File: হোয়াটসঅ্যাপে শিগগিরি অনেকগুলো নতুন বৈশিষ্ট্য আসতে চলেছে। এবং তার মধ্যে একটি হল ETA। ETA মানে এক্সপেক্টেড টাইম অফ অ্য়ারাইভাল।

Advertisement
হোয়াটসঅ্যাপে নয়া ফিচার (প্রতীকী ছবি) হোয়াটসঅ্যাপে নয়া ফিচার (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • হোয়াটসঅ্যাপে শিগগিরি অনেকগুলো নতুন বৈশিষ্ট্য আসতে চলেছে
  • এবং তার মধ্যে একটি হল ETA, মানে এক্সপেক্টেড টাইম অফ অ্য়ারাইভাল
  • মিডিয়া ফাইল আপলোড এবং ডাউনলোড করার জন্য এই বৈশিষ্ট্যটি আসবে

WhatsApp Big File: হোয়াটসঅ্যাপে শিগগিরি অনেকগুলো নতুন বৈশিষ্ট্য আসতে চলেছে। এবং তার মধ্যে একটি হল ETA। ETA মানে এক্সপেক্টেড টাইম অফ অ্য়ারাইভাল। মিডিয়া ফাইল আপলোড এবং ডাউনলোড করার জন্য এই বৈশিষ্ট্যটি আসবে। 

অর্থাৎ শিগগিরি আপনি WhatsApp-এ চালাতে পারবেন একটি মিডিয়া ফাইল ডাউনলোড হতে কত সময় লাগবে। এই ফিচারটিও বিশেষ। কারণ কয়েকদিন আগে হোয়াটসঅ্যাপে বড় ফাইলগুলোর পরীক্ষার রিপোর্ট করা হয়েছিল। অর্থাৎ ব্যবহারকারীরা শিগগিরি অ্যাপে বড় ফাইল পাঠাতে ও গ্রহণ করতে পারবেন।

আরও পড়ুন: টাক পড়ছে? ছেলেদের মাথায় গজাবে নতুন চুল, উপায় খুঁজে পেলেন বিজ্ঞানীরা

আরও পড়ুন: উগসর্গ থাকলেই COVID পরীক্ষা করাতে হবে, রাজ্যের কাছে দাবি দিলীপের

মাত্র 25MB ফাইল স্থানান্তর
বর্তমানে মেটার এই মেসেজ পাঠানোর প্ল্যাটফর্মে শুধুমাত্র 25MB পর্যন্ত ফাইল স্থানান্তর করা যেতে পারে। এবং এখন কোম্পানিটি 2GB পর্যন্ত ফাইল স্থানান্তর করার পরিকল্পনা করছে। এখন এই বৈশিষ্ট্যটি আর্জেন্টিনার বিটা পরীক্ষকদের দেওয়া হয়েছে।

ফাইলের আকার চূড়ান্ত রোলআউটে পরিবর্তিত হতে পারে। হোয়াটসঅ্যাপ ট্র্যাকার WABetaInfo অনুসারে, অ্যাপটি এখন ETA ফিচারে কাজ করছে, যার পরে আপনি জানতে পারবেন ফাইলটি ডাউনলোড বা আপলোড করতে কত সময় লাগবে।

আরও পড়ুন: কন্ডোম, সোডা-আইস কিউব, অনলাইনে সবথেকে বেশি অর্ডার হয়েছে নিউ ইয়ারে

ETA ফিচার পাবেন
WABetaInfo-এর মতে, 'অ্যান্ড্রয়েড, আইওএস, ওয়েব এবং ডেস্কটপের সর্বশেষ বিটা সংস্করণে যে কোনও ফাইল স্থানান্তরের জন্য ETA সুবিধা পাওয়া যায়। একইভাবে, আপনার ফোন বা ডেস্কটপে একটি নথি কতক্ষণ ডাউনলোড করা হবে, সে সম্পর্কেও তথ্য পাওয়া যাচ্ছে। এই বৈশিষ্ট্যটি গত মাসে ডেস্কটপে প্রকাশিত হয়েছিল এবং এখন অ্যান্ড্রয়েড এবং iOS বিটা পরীক্ষকদের জন্যও চালু করা হয়েছে।

Advertisement

নতুন ফিচার আসছে
অনেক নতুন ফিচার আসছে হোয়াটসঅ্যাপে। এর মধ্যে একটি আর্কাইভ চ্যাটের বৈশিষ্ট্যও। এই বৈশিষ্ট্যটি বর্তমানে Android এবং iOS প্ল্যাটফর্মে পাওয়া যায়। কিন্তু ডেস্কটপে তা মেলে না।

এই বৈশিষ্ট্যের সাহায্যে ব্যবহারকারী একটি চ্যাট আর্কাইভে রাখতে পারেন। এ ছাড়াও ডিজঅ্যাপিয়ারিং মেসেজেও একটি পরিবর্তন করতে চলেছে। যার পরে ডিজঅ্যাপিয়ারিং চ্যাটে পাঠানো মিডিয়া স্বয়ংক্রিয় ভাবে ফোনের গ্যালারিতে সংরক্ষিত হবে না।

 

Advertisement