scorecardresearch
 

North Bengal Weather Forecast: উত্তরের ৩ জেলায় বৃষ্টি, বাকি জেলাগুলিতে কেমন থাকবে আবহাওয়া ?

উত্তরের ৩ জেলায় বৃষ্টি, বাকি জেলাগুলিতে কেমন থাকবে আবহাওয়া ?

Advertisement
North Bengal Weather Forecast: উত্তরবঙ্গের ওয়েদার কেমন থাকবে? North Bengal Weather Forecast: উত্তরবঙ্গের ওয়েদার কেমন থাকবে?
হাইলাইটস
  • উত্তরের তিন জেলায় বৃষ্টির পূর্বাভাস,
  • বাকি জেলাগুলিতে আপাতত বৃষ্টি নয়
  • আর্দ্রতা খানিকটা স্বস্তি দেবে

উত্তরবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। উত্তরবঙ্গের জেলাগুলিতেও বর্ষণের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। বর্ষার প্রথম থেকেই অতি বর্ষণে ভাসছে উত্তরবঙ্গ। পাহাড়ি এলাকা থেকে শুরু করে একাধিক জেলায় বর্ষার দাপট বেড়েছে। জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, কোচবিহারও বর্ষার পূর্বাভাস রয়েছে। গত কয়েক মাস ধরই উত্তরবঙ্গের একাধিক জেলায় ভারী থেকে অতিভারী বর্ষণ হয়েছে। তার জেরে একাধিক নদীর জল বিপদসীমার উপর দিয়ে বইতে শুরু করেছিল।

আরও পড়ুনঃ Alternative Route To Darjeeling Hills Avoiding Landslide: রাস্তায় ধস? টেনশন নেই, দার্জিলিং বা সিকিম যাওয়ার বিকল্প ও সহজ রুটগুলি রইল

তিন জেলায় বৃষ্টির পূর্বাভাস

এদিন বিকেলে দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ১২ জুলাই মঙ্গলবার সকালের মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি ও কালিম্পং-এর কোনও কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

বাকি জেলাগুলিতে বৃষ্টি কেমন

বাকি জেলাগুলিতে হাল্কা বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের জেলাগুলিতে আপাতত তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

আরও পড়ুনঃ Darjeeling Hotels AT Below 500 Rupees : পকেটে মাত্র ৫০০ টাকা থাকলেই দার্জিলিঙে থাকা নিয়ে চিন্তা নেই, রইল তালিকা

পাহাড়ে আপাতত স্বস্তি

বৃষ্টি কম থাকায় আপাতত নতুন করে ধসের সম্ভাবনার কথা বলা হয়নি। গত একমাসের সতর্কতা তুলে দেওয়া হয়েছে কয়েকদিন আগেই। পর্যটকদের জন্য়ও কোনও সাবধানবাণী নেই।

আর্দ্রতা

আর্দ্রতা অস্বস্তিতে রাখলেও আপাতত বিগত কয়েকদিনের চেয়ে আর্দ্রতা খানিকটা কমবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। ৮০ শতাংশের নীচে থাকবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ।


 

Advertisement
Advertisement