scorecardresearch
 

পিছনের দরজা দিয়ে পুরনিগমে ঢুকতে চায় তৃণমূল, দাবি বিজেপি বিধায়কের

পিছন দরজা দিয়ে পুরনিগম দখল করার চেষ্টা করছে তৃণমূল। সোমবার সাংবাদিক বৈঠক করে অভিযোগ তুললেন বিজেপির শিলিগুড়ির বাসিন্দা দুই বিধায়ক। অর্থ ন ছয় করা হচ্ছে। কো-অর্ডিনেটর নিয়োগ না করে প্রশাসক বোর্ডে রাজনৈতিক নেতাদের নিয়োগ করে স্থিতি নষ্ট করা হচ্ছে। এর বিরুদ্ধে একমাসের আন্দোলনের কর্মসূচি নেওয়া হচ্ছে বিজেপির তরফে।

Advertisement
সাংবাদিক বৈঠকে বিজেপি বিধায়করা সাংবাদিক বৈঠকে বিজেপি বিধায়করা
হাইলাইটস
  • অনৈতিকভাবে শিলিগুড়ি পুরনিগম দখ করতে চায় তৃণমূল
  • একমাসব্যাপী আন্দোলনে নামছে বিজেপি
  • প্রশাসক নিয়োগ ও আর্থিক দুর্নীতি হচ্ছে বলে অভিযোগ

একমাস লম্বা আন্দোলনের হুমকি বিজেপির

শিলিগুড়ি পুরনিগম শুধুমাত্র অর্থ নয়ছয় করছে। কর্মীদের উপর মানসিক অত্যাচার করা হচ্ছে। তবে শহরবাসীকে ন্যূনতম পুর পরিষেবা দিতে ব্যর্থ এই প্রশাসক বোর্ড। এই অভিযোগ তুলে এবার টানা একমাস আন্দোলনের নামতে চলেছে জেলা বিজেপি। সোমবার এমনই ঘোষণা করলেন বিধায়ক শঙ্কর ঘোষ। অন্যদিকে বিধায়ককে পাল্টা কটাক্ষ করে রঞ্জন সরকার বলেন, বাচ্চা ছেলে। রাজনৈতিক জ্ঞান হয়নি।

পুরনিগমের প্রশাসক বোর্ডের বিরুদ্ধে আর্থিক দুর্নীতি ও অর্থ নয়ছয়ের অভিযোগ

বিধানসভা নির্বাচনের পর রাজ্য সরকার মেয়াদোত্তীর্ণ শিলিগুড়ি পুরনিগমে হেরে যাওয়া প্রাক্তন মন্ত্রী গৌতম দেবকে চেয়ারম্যান করে প্রশাসক বোর্ড নিয়োগ করেছে। তবে এবার শিলিগুড়ির পুরনিগমের প্রশাসক বোর্ডের বিরুদ্ধে আর্থিক দুর্নীতি ও অর্থ নয়ছয়ের অভিযোগ তুললেন বিজেপি বিধায়করা।

অভিযোগ বিজেপির দুই বিধায়কের

সোমবার শিলিগুড়িতে সাংবাদিক বৈঠক করে একথা জানান, শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ ও ডাবগ্রাম-ফুলবাড়ির বিধায়ক শিখা চট্টোপাধ্যায়। তাই এবার শিলিগুড়ি পুরবোর্ডের বিরুদ্ধে একমাস জুড়ে আন্দোলনের ঘোষণা করল বিজেপি বিধায়কেরা।

পিছনের দরজা দিয়ে পুরনিগম দখল করতে চায় তৃণমূল

অভিযোগ, শিলিগুড়ি পৌরনিগমের প্রশাসক বোর্ড বর্ষার সময় নিকাশি ব্যবস্থা, পথবাতি, জঞ্জাল অপসারণ, পানীয় জল এবং করোনার টিকাকরণের সমস্যা সমাধানে কোনও পদক্ষেপ করছে না। পুরনিগমে শুধু মাত্র অর্থ নয় ছয় করা হচ্ছে। কর্মীদের উপর মানসিক অত্যাচার করা হচ্ছে। কো-অর্ডিনেটর নিয়োগ না করে প্রশাসক বোর্ডে রাজনৈতিক নেতাদের নিয়োগ করে পিছন দরজা দিয়ে পুরনিগম দখল করার চেষ্টা করছে তৃণমূল কংগ্রেস। তবে এই অভিযোগকে গুরুত্ব দিয়ে নারাজ তৃণমূল কংগ্রেস পরিচালিত প্রশাসক বোর্ড।

অনৈতিকভাবে প্রশাসক নিয়োগ করা হচ্ছে

সাংবাদিক বৈঠকে এদিন বিধায়ক শঙ্কর ঘোষ বলেন, "শিলিগুড়িবাসীর সমস্যা সমাধানে পুরনিগমের প্রশাসক বোর্ড সম্পূর্ণ ব্যর্থ। ন্যূনতম নাগরিক পরিষেবা মিলছে না। উলটে প্রশাসক বোর্ডে একের পর এক অনৈতিকভাবে সদস্য নিয়োগ করা হচ্ছে। এসবের বিরুদ্ধে সেপ্টেম্বর মাস জুড়ে বিজেপির শিলিগুড়ি সাংগঠনিক শাখা আন্দোলন করব।" 

Advertisement

শঙ্করের রাজনৈতিক শিক্ষা হয়নি তোপ তৃণমূল নেতার

অন্যদিকে বিধায়কের বিরুদ্ধে পালটা প্রশাসক বোর্ডের সদস্য তথা তৃণমূল নেতা রঞ্জন সরকার বলেন, "বিজেপির বিধায়কদের কাজই উল্টোপাল্টা বলা। বাচ্চা ছেলে। রাজনৈতিক জ্ঞান হয়নি। নিজেই তো মেয়র পারিষদ ছিল। শিলিগুড়ির কোনও সমস্যার সমাধান করেনি। আইন না জেনে কথা বলছে। নিজে বিজেপিতে টাকার বিনিময়ে যোগ দিয়েছে। আর এখন গেরুয়া পরে সাধু সাজছে।" 

বিজেপির লক্ষ্যও শিলিগুড়ি পুরনিগম

রাজনৈতিক মহলের মতে বিধানসভার উপনির্বাচনের পালা মিটলেই রাজ্যে পুরসভা নির্বাচন হওয়ার কথা ৷ আর তাই বিধানসভা নির্বাচনের মতো শিলিগুড়ি পুর নিগমের লক্ষ্য নিয়েই আগে থেকেই দলীয় কর্মীদের আত্মবিশ্বাস বাড়াতে আন্দোলন শুরু করতে চলেছে গেরুয়া শিবির।

 

Advertisement