Advertisement

লাইফস্টাইল

Countries Will Pay You to Move There: এই দেশগুলোতে গিয়ে বসবাস করলেই মিলবে লাখ লাখ টাকা, আরও অনেক কিছু ফ্রি

Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 06 Apr 2023,
  • Updated 6:49 PM IST
  • 1/9

শহরের কোলাহল ছেড়ে অন্য কোনও দেশে বসবাসের কথা কি কখনও ভেবেছেন? অনেক লোক আছেন, যারা পড়াশোনা, ব্যবসা ইত্যাদির জন্য অন্য কোনও দেশে গিয়ে বসবাস করেন। আপনিও যদি অনুরূপ কিছু করতে চান তবে এটি আপনার জন্য একটি দুর্দান্ত সুযোগ। আমরা আপনাকে বিশ্বের এমন কিছু দেশ সম্পর্কে বলব, যারা সেখানে গিয়ে বসবাস করার জন্য অর্থ দিচ্ছে। অর্থাৎ আপনি যদি এসব দেশে শিফট করেন তাহলে এখানকার সরকার আপনাকে টাকা দেবে। বেশ মজার তাই না? তাহলে চলুন জেনে নেই এই দেশগুলো সম্পর্কে-

  • 2/9

তুলসা, ওকলাহোমা - ​​তুলসা সিটিতে প্রত্যন্ত কর্মীদের চাহিদা রয়েছে। সম্প্রদায়ে যোগদানের জন্য ১০ হাজার ডলার অর্থাৎ 8 লক্ষ টাকা পাওয়া যায়৷ শুধু তাই নয়, এখানে আগত লোকজনকে ফ্রি ডেস্ক স্পেস এবং নেটওয়ার্কিং ইভেন্টে যোগ দিতে দেওয়া হবে। এমতাবস্থায়, আপনি যদি এখানে যেতে চান, তবে আপনার বয়স কমপক্ষে ১৮ বছর হতে হবে। এছাড়াও, ওকলাহোমার বাইরে আপনার অবশ্যই একটি স্থায়ী চাকরি বা ব্যবসা থাকতে হবে। এছাড়াও আপনাকে মার্কিন যুক্তরাষ্ট্রে কাজ করতে হবে।

  • 3/9

আলবেনিয়া, সুইৎজারল্যান্ড - সুইৎজারল্যান্ডের এই শহরটি এখানে বসতি স্থাপনের জন্য মানুষকে আমন্ত্রণ জানাচ্ছে। এই জায়গার জনসংখ্যা বাড়াতে জন প্রতি ২০ হাজার ফ্রাঙ্ক অর্থাৎ ২০ লাখ টাকা দেওয়া হচ্ছে, আর শিশুদের দেওয়া হচ্ছে ১০ হাজার ফ্রাঙ্ক অর্থাৎ ৮ লাখ টাকা। তবে এর জন্য কিছু শর্ত রয়েছে। সেই শর্তটি হল আপনাকে এখানে ১০ বছর থাকতেই হবে। গত বছর এই গ্রামে মাত্র ২৪০ জন লোক ছিল। এছাড়াও, আপনার নতুন সুইস বাড়ির দাম প্রায় দেড় কোটি টাকা হতে হবে।

  • 4/9

সিসিলি, ইতালি - সিসিলির জনসংখ্যা ক্রমাগত কমছে। তাই আপনি যদি এখানে বসতি স্থাপন করতে চান তবে সুযোগটি আপনার জন্য খুব ভাল। সিসিলির দুটি শহর, সাম্বুকা ডি সিসিলিয়া এবং ট্রোইনা, ১ ইউরোরও কম দামে বাড়ি বিক্রি করছে। বিনিময়ে শর্ত একটাই যে, তিন বছরে এই বাড়িটি সংস্কারের পাশাপাশি আপনাকে ৬ হাজার ডলার অর্থাৎ ৪ লাখ ৮০ হাজার টাকা জামানত দিতে হবে। এই পরিমাণ সিকিউরিটি ডিপোজিট সংস্কার কাজ শেষ হওয়ার পর ফেরত দেওয়া হবে।

  • 5/9

অ্যান্টিকিথেরা, গ্রিস - এখানে বসবাসকারী লোকের সংখ্যা মাত্র ২০, যার কারণে লোকেদের এখানে বসবাসের জন্য আমন্ত্রণ জানানো হচ্ছে। এখানে বসবাসকারী ব্যক্তিদের জমি, বাড়ি এবং মাসিক উপবৃত্তি বাবদ ৫৬৫ ডলার আনুমানিক ৪৫ হাজার টাকা দেওয়া হবে।
 

  • 6/9

আলাস্কা- আপনি যদি ঠান্ডা আবহাওয়া পছন্দ করেন, তাহলে আলাস্কা আপনার জন্য উপযুক্ত গন্তব্য হতে পারে। আলাস্কা স্থায়ী তহবিল নামে একটি প্রোগ্রাম চালু রয়েছে। যার অধীনে প্রতি বছর এখানে বসবাসকারী বাসিন্দাদের সমান পরিমাণ অর্থ বিতরণ করা হয়। আপনি যদি সারা বছর এখানে থাকেন, তাহলে আপনাকে ১ লাখ ৩০ হাজার টাকা দেওয়া হবে।

  • 7/9

আয়ারল্যান্ড- আপনি যদি একটি নতুন জায়গায় যেতে চান এবং আপনার ব্যবসা শুরু করতে চান, তাহলে আয়ারল্যান্ড আপনার জন্য একটি ভাল বিকল্প হতে পারে। এখানে এন্টারপ্রাইজ আয়ারল্যান্ড নামে একটি স্কিম চালু রয়েছে। যার অধীনে স্টার্টআপ ব্যবসাগুলিকে ২০২০ সালে ১২০ মিলিয়ন ইউরো দেওয়া হয়েছিল। এর জন্য আপনাকে আয়ারল্যান্ডের নাগরিক হতে হবে না, আয়ারল্যান্ডে অফিস থাকলেই চলবে।

  • 8/9

পোঙ্গা, স্পেন - স্পেনের উত্তরে পাহাড়ে ঘেরা ছোট্ট গ্রাম। এখানে বসবাসরত তরুণ দম্পতিদের ৩ লক্ষ টাকা দেওয়া হয়। একই সঙ্গে এখানে জন্ম নেওয়া শিশুদের বাবা-মাকেও দেওয়া হচ্ছে ৩ লক্ষ টাকা করে।

  • 9/9

ক্যান্ডেলা, ইতালি - যারা এখানে বসতি স্থাপন করেন, বিশেষ করে তরুণ দম্পতি এবং তাঁদের পরিবারকে প্রচুর অর্থ দেওয়া হয়। এখানে বসতি স্থাপনের জন্য তরুণদের দেওয়া হচ্ছে ৯৫০ ডলার অর্থাৎ প্রায় ৭৫ হাজার টাকা, যেখানে তরুণ দম্পতিদের দেওয়া হচ্ছে ১৪০০ ডলার অর্থাৎ ১ লাখ টাকা। সঙ্গে আপনার পরিবার থাকলে বেশি টাকা দেওয়া হচ্ছে।

Advertisement
Advertisement