Advertisement

খেলা

অস্ট্রেলিয়ায় কোভিড বিধি লঙ্ঘন করলেন রোহিত, দেখে নিন হিটম্যানের শেষ পাঁচটি বিতর্ক!

Aajtak Bangla
  • 04 Jan 2021,
  • Updated 11:15 AM IST
  • 1/5

১. কোভিড বিধি লঙ্ঘন :

ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে অস্ট্রেলিয়া আসতে পারেননি রোহিত শর্মা। তিনি বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে চোট সারাচ্ছিলেন। অনেকটা পরেই তিনি অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা দেন। অজ়িভূমে আসার পর সিডনিতে তাঁকে ১৪ দিনের কোয়ারান্টাইনও কাটাতে হয়। অবশেষে মেলবোর্নে তিনি দলের সতীর্থদের সঙ্গে যোগ দিয়েছেন।

অস্ট্রেলিয়ার কড়া কোভিড বিধি অনুসারে, যদি হোটেলের বাইরে কোনও রেস্তরাঁ থেকে ক্রিকেটাররা খাবার খান; তাহলে রেস্তরাঁর ভিতরে বসে কখনই সেই খাবার খাওয়া যাবে না। সম্প্রতি নববর্ষের রাতে বাইরের কোনও একটি রেস্তরাঁয় খেতে গিয়েছিলেন রোহিত। সঙ্গে ছিলেন শুভমান, ঋষভ, পৃথ্বী, এবং নভদীপ সাইনি। তো, এইসময় নাভালদীপ সিং নামে এক ভারতীয় ক্রিকেট সমর্থক তাঁদের খাবারের বিল মেটান এবং সেই ছবি তিনি সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেন। সেখানে দেখা যাচ্ছে, রেস্তরাঁর ভিতরে এই প্রত্যেক ক্রিকেটারই বসে রয়েছেন এবং নিজেদের নৈশভোজ উপভোগ করছেন। ছবিটি প্রকাশ্যে আসার পরই বিতর্কের জন্ম দিয়েছে।

  • 2/5

২. কেএল রাহুলের সঙ্গে বিতর্ক রোহিতের

২০১৯ ক্রিকেট বিশ্বকাপে দুর্দান্ত ছন্দে ছিলেন রোহিত শর্মা। ভারতের হয়ে তিনি সর্বাধিক রান করেছিলেন। পাশাপাশি তিনি পাঁচটি শতরানও করেছিলেন। সবথেকে বড় কথা, তিনি বিশ্বকাপের মঞ্চে সচিন তেন্ডুলকরের ছ'টি শতরানের রেকর্ড তিনি স্পর্শ করেন। আশা করা হচ্ছিল, আগামী ওয়েস্ট ইন্ডিজ় সফরে তিনি অগ্রণী ভূমিকা গ্রহণ করতে পারবেন। 

টি-২০ সিরিজ়ের শুরুটাও তিনি ভালো করেছিলেন। প্রথম দুটো ম্যাচের মধ্যে একটায় তো তিনি ৬৭ রানও করেছিলেন। কিন্তু, তৃতীয় ম্যাচে রোহিতকে বিশ্রাম দিয়ে কেএল রাহুলকে খেলানোর সিদ্ধান্ত নেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। পাশাপাশি টেস্টেও রোহিতকে বাদ দিয়ে রাহুলকেই ওপেন করানোর সিদ্ধান্ত নিয়েছিলেন বিরাট। ব্যাপারটা মেনে নিতে পারেননি হিটম্যান। এই সময়ই ইনস্টাগ্রামে রাহুলের বিরুদ্ধে একটি পোস্ট খুব ভাইরাল হয়েছিল। সেখানে রাহুলকে ওভার-রেটেড ক্রিকেটার বলে উল্লেখ করা হয়। সেই পোস্টে লাইক দিয়েছিলেন রোহিত। সঙ্গে তিনি বিতর্কও উসকে দিয়েছিলেন।

  • 3/5

৩. অনুষ্কার বিরুদ্ধে টুইটে লাইক করেছিলেন MI অধিনায়ক

২০১৮ সালে ইংল্য়ান্ড সফরের সময় অনুষ্কা শর্মা বড়সড় একটা বিতর্কে জড়িয়েছিলেন। আসলে লন্ডনে ভারতীয় হাইকমিশনারের দপ্তরে সৌজন্য সাক্ষাত করতে গিয়েছিল ভারতীয় ক্রিকেট দল। সেখানে বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মাকে তাঁর স্বামীর পাশে প্রথম সারিতেই দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছিল। অন্যদিকে ভারতীয় টেস্ট ক্রিকেট দলের সহ অধিনায়ক অজিঙ্কা রাহানেকে দেখা গিয়েছিল একেবারে পিছনের সারিতে। ব্যাপারটাকে ভারতীয় ক্রিকেট সমর্থকেরা খুব একটা ভালো চোখে দেখেননি। 

এই সফরে ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে ছিলেন না রোহিত শর্মা। সেকারণেই এক ভারতীয় ক্রিকেট সমর্থক টুইট করেছিলেন, "রোহিতের শূন্যস্থানটাই কি পূরণ করছেন অনুষ্কা শর্মা? যতদূর আমি জানি, তৃতীয় টেস্টের আগে কোনও ভারতীয় ক্রিকেটারের স্ত্রী কিংবা বান্ধবীকে সঙ্গে থাকার অনুমতি দেওয়া হয়নি। আলাদা আলাদা ক্রিকেটারের জন্য কি আলাদা আলাদা নিয়ম!" আর এই পোস্টে লাইক দিয়ে বিতর্ক বাড়িয়েছিলেন রোহিত শর্মা। পাশাপাশি তিনি আরও একটি টুইটে লাইক দেন। সেখানে লেখা ছিল, "টেস্টে ছ'নম্বরে ব্যাট করতে নেমে রোহিত শর্মার ব্যাটিং গড় ৫৮.১৯। বর্তমান বিশ্বের যে কোনও ক্রিকেটারের ব্যাটিং পরিসংখ্যানের থেকে এটা অনেকটাই বেশি।"

  • 4/5

৪. "আমি শুধুমাত্র একটা দলের জন্য খেলি না, খেলি দেশের জন্য"

২০১৯ সালের ক্রিকেট বিশ্বকাপ থেকে ভারত ছিটকে যাওয়ার পর বিরাট কোহলি এবং রোহিত শর্মার সম্পর্ক নিয়ে অনেক জল্পনা শুরু হয়ে যায়। এমনও শোনা যায় যে এই দুই ক্রিকেটারের সম্পর্কে চিড় ধরেছে। যদিও ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক, এইসব জল্পনাকে বোকা বোকা মন্তব্য বলেই উড়িয়ে দিচ্ছিলেন।

সোশাল মিডিয়ায় যখন এই জল্পনা সবেমাত্র থামতে শুরু করেছে, ঠিক তখনই আগুনের আঁচে হাওয়া দিলেন রোহিত। ক্যারিবিয়ান সফরের জন্য দল উড়ে যাওয়ার কয়েকঘণ্টা আগে তিনি একটি বিতর্কিত টুইট করেন। সেখানে লেখা ছিল, "আমি শুধুমাত্র আমার দলের জন্যই মাঠে নামি না। আমি মাঠে নামি দেশের জন্য।" এই টুইটের পরই পুরনো বিতর্কটা আবারও মাথা চাড়া দিয়ে ওঠে। 

  • 5/5

৫. ইনস্টাগ্রামে অনুষ্কা শর্মাকে 'আনফলো' করেন রোহিত!

বিরাট কোহলিকে বহুকাল আগেই ইনস্টাগ্রামে আনফলো করেছিলেন রোহিত শর্মা। তারপর তিনি আনফলো করেন অনুষ্কা শর্মাকেও। এই ঘটনা সোশাল মিডিয়ায় বিভিন্ন জল্পনা উসকে দিয়েছিল।

ইতিপূর্বেও বেশকিছু অভিনেত্রীকে ইনস্টাগ্রামে আনফলো করেছিলেন রোহিত শর্মা। কিন্তু, অনুষ্কার বেলাতেই বিরাটের সঙ্গে তাঁর সম্পর্কের চিড় নিয়ে আরও একবার জলঘোলা হতে শুরু করে। যেভাবে প্রত্যেকটা ঘটনা একের পর এক সামনের দিকে উঠে আসছিল, সেটা এই ঝামেলাটাকেই যেন আরও বেশি করে চোখে আঙুল দিয়ে দেখাচ্ছিল।

এরপর রোহিতকে পালটা দেন অনুষ্কা শর্মাও। তিনিও ইনস্টাগ্রামে একটি পোস্ট করেন। সেখানে লেখা ছিল, "একজন জ্ঞানী মানুষ কখনও কিছু বলে না। নীরবতার হাত ধরে একমাত্র সত্যতা।" এটা এই বিতর্কের যজ্ঞে কার্যত ঘৃতাহুতি করেছিল।

Advertisement
Advertisement