scorecardresearch
 

Oscars 2022 : অস্কার অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের জন্য কী কী COVID বিধি?

Oscars 2022: অস্কার অনুষ্ঠান (Oscars 2022)-এর অংশগ্রহণকারীদের জন্য থাকছে বেশ কিছু কোভিড বিধিনিষেধ। সংগঠকরা সরকারী অফিসার এবং সংক্রামক রোগ বিশেষজ্ঞদের সঙ্গে শলা-পরামর্শ করছেন।

Advertisement
অস্কার অনুষ্ঠানে কড়া কোভিড বিধি (প্রতীকী ছবি) অস্কার অনুষ্ঠানে কড়া কোভিড বিধি (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • অস্কার অনুষ্ঠানের অংশগ্রহণকারীদের জন্য কোভিড বিধিনিষেধ
  • কোভিড (COVID-19) টিকা দেওয়ার প্রমাণ এবং পিসিআর পরীক্ষার অন্তত দু'টি নেগেটিভ রেজাল্ট দেখাতে হবে
  • অ্যাকাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের এমনই পরিকল্পনা

Oscars 2022: অস্কার অনুষ্ঠান (Oscars 2022)-এর অংশগ্রহণকারীদের জন্য থাকছে বেশ কিছু কোভিড বিধিনিষেধ। কোভিড (COVID-19) টিকা দেওয়ার প্রমাণ এবং পিসিআর পরীক্ষার অন্তত দু'টি নেগেটিভ রেজাল্ট দেখাতে হবে। অ্যাকাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস এমনই পরিকল্পনা করেছে। বিষয়টি সম্পর্কে জানেন এমন একজন ব্যক্তি তা জানিয়েছেন।

কী কী ব্যবস্থা নেওয়া হচ্ছে?
চলচ্চিত্র শিল্পের সর্বোচ্চ সম্মান অনুষ্ঠানে পারফর্মার এবং উপস্থাপকদেরও পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) পরীক্ষার মধ্য দিয়ে যেতে হবে। তবে টিকা দেওয়ার প্রমাণ দেখাতে হবে না, সূত্রটি বলেছে।

আরও জানা যাচ্ছে, হলিউডের ডলবি থিয়েটারে ২৭ মার্চ ইভেন্টে মুখ ঢাকা বা মাস্কের ব্যবহার এবং প্রয়োজনীয়তা পরিবর্তিত হবে পারে।

আরও পড়ুন: নিউ টাউন Coffee House পেল আউটডোর ইউনিট, আড্ডা হবে দিলখোলা

মাস্ক নিয়ে অবস্থান
নমিনি এবং তাদের অতিথিদের মাস্ক পরতে হবে না। তাঁরা থিয়েটারের লোয়ার সেকশনে থাকবেন।। বসার আসনের মধ্য়ে আরও বেশি ফাঁকা জায়গা রাখা হবে। স্বাভাবিকের চেয়ে বেশি দূরত্ব রেখে বসানোর ব্য়বস্থা হবে।

মেজানিন বা মধ্যবর্তী তলে যাঁরা বসবেন, তাঁদের মাস্ক পরতে হতে পারে। কারণ তাঁরা কাছাকাছি বসবেন। যেন কাঁধে কাঁধ মিলিয়ে বসে থাকবেন। লস অ্যাঞ্জেলেস কাউন্টিতে করোনার কেস হ্রাস পাচ্ছে। এবং সংগঠকরা সরকারী অফিসার এবং সংক্রামক রোগ বিশেষজ্ঞদের সঙ্গে শলা-পরামর্শ করছেন। এই টিকা নীতির ব্যাপারে প্রথম নিউ ইয়র্ক টাইমসে রিপোর্ট করা হয়েছিল।

তিন কন্যা
কমিক অভিনেতা অ্যামি শুমার, অভিনেত্রী রেজিনা হল এবং সহ-কৌতুক অভিনেতা ওয়ান্ডা সাইকস এই পুরস্কার অনুষ্ঠানের হোস্ট করবেন। প্রথমবার তিনজন মহিলা অস্কারে এমসি হিসেবে থাকছেন।

আরও পড়ুন: চুল দিয়ে যায় ঝোলা! দুনিয়ার সবথেকে মজবুত চুল ২২ বছরের এই মহিলার

Advertisement

আরও পড়ুন: BJP-র বাম-দশা! ৪-এর মধ্য়ে ৩ আসনে জামানত খোয়াল পদ্ম

 

Advertisement