scorecardresearch
 

Meyebela: টেলিভিশনে কামব্যাক রূপার, এবার 'মেয়েবেলা'-র গল্প বলবেন স্বীকৃতির সঙ্গে

New Bangla Serial: পুরনো মেগার গল্পে আসছে নতুন নতুন ট্যুইস্ট, পাল্টাচ্ছে সম্প্রচারের সময়ও। বলাই বাহুল্য জোড়দার টেক্কা চলছে বাংলা টেলিভিশনে। সে তালিকায় যোগ হল 'মেয়েবেলা'-র নাম।

Advertisement
স্বীকৃতি মজুমদার ও  রূপা গঙ্গোপাধ্যায় স্বীকৃতি মজুমদার ও রূপা গঙ্গোপাধ্যায়

২০২২ সালের প্রথম থেকেই শুরু হয়েছে একাধিক নতুন ধারাবাহিক (New Serial)। পুরনো মেগার গল্পে আসছে নতুন নতুন ট্যুইস্ট, পাল্টাচ্ছে সম্প্রচারের সময়ও। বলাই বাহুল্য জোড়দার টেক্কা চলছে বাংলা টেলিভিশনে (Bengali Television)। সে তালিকায় যোগ হল 'মেয়েবেলা' (Meyebela)-র নাম। স্টার জলসায় আসছে এই নতুন মেগা। এই ধারাবাহিকের মাধ্যমে ছোট পর্দায় কামব্যাক করছেন অভিনেত্রী- বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায় (Roopa Ganguly)। এছাড়া মুখ্য চরিত্রে রয়েছেন ছোটপর্দার পূর্ণা - স্বীকৃতি মজুমদার (Swikriti Majumder)। নতুন এই মেগাতে শাশুড়ি -বৌমার ভূমিকায় রয়েছেন রূপা - স্বীকৃতি। 

আগেই শোনা গিয়েছিল প্রথম সারির বাংলা চ্যানেলগুলিতে আসছে বেশ কয়েকটি সিরিয়াল। যার জেরে কোপ পড়বে, পুরনো কয়েকটি মেগাতে। ইতিমধ্যে শুরু হয়েছে বেশ কয়েকটি নতুন ধারাবাহিক। এবার সামনে এল আরও একটি নতুন ধারাবাহিকের প্রোমো। ধারাবাহিকের নাম শুনেই বোঝা যাচ্ছে, নারীকেন্দ্রিক (Women Centric Serial) হবে গল্প -চিত্রনাট্য।

 

Meyebela New Bangla women centric Serial

রূপা - স্বীকৃতি ছাড়াও রয়েছেন একঝাঁক টেলিভিশনের চেনা মুখ। স্বীকৃতির বিপরীতে অভিনয় করছেন 'বসন্তবিলাস মেসবাড়ি' খ্যাত অর্পণ ঘোষাল (Arpan Ghoshal)। রূপা গঙ্গোপাধ্যায়ের শাশুড়ির চরিত্রে রয়েছেন চিত্রা সেন। এছাড়াও অন্যান্য চরিত্রে রয়েছেন বিপ্লব বন্দ্যোপাধ্যায়, শ্রেয়া ভট্টাচার্য, শাওন চক্রবর্তীর মতো শিল্পীরা। 

আরও পড়ুন: ফিল্ম ফেস্টিভ্যালে অমিতাভের প্রদর্শনী, উদ্বোধন করে আবগপ্রবণ জয়া

 

Meyebela New Bangla women centric Serial

উত্তর কলকাতায় মধ্যবিত্ত একান্নবর্তী পরিবার- মিত্র বাড়ির গল্প উঠে আসবে 'মেয়েবেলা' ধারাবাহিকে। তিন প্রজন্মের মেয়েদের নিয়ে মূলত এই ধারাবাহিক। নিজের সব শখ - আহ্লাদ, ভাল লাগা বিজর্সন দিয়ে বিয়ের পর থেকে সংসারের হাল ধরেছে বিথীকা মিত্র (রূপা)। মধ্য বয়সি গৃহবধূ বিথীকা ভ্রমণপিপাসু হলেও, বাড়ির বাইরে পা রাখার উপায় নেই। উল্টোদিকে তার স্বামী ঘুরতে যান, নির্দ্বিধায়। 

Advertisement

আরও পড়ুন: 'ঘূর্ণিঝড়ের সময় মাঝ সমুদ্রে ছিলাম, ভেবেছিলাম আর ফিরব না'! 'হাওয়া-র শ্যুটিং অভিজ্ঞতা শেয়ার চঞ্চলের

 

Meyebela New Bangla women centric Serial

বিথীকার ছেলে ডোডোর সবেমাত্র বিয়ে হয়েছে। বৌমা, বিথীকার জন্যে চা বানিয়ে নিয়ে আসায়, বিরক্ত হয় সে। শাশুড়ি মায়ের মন খারাপ দূর করতে, বিয়েতে উপহার পাওয়া টাকা দিয়ে দার্জিলিংয়ের টিকিট কাটে বৌমা। তার ইচ্ছে পরিবারের মেয়েরা মিলে ঘুরতে যাওয়ার। একথা শুনে অভিমানে বিথীকার জবাব, "এই বাড়ির শাশুড়ি- বউরা কোনওদিন কোথাও একসঙ্গে বেড়াতে যায়নি, যাবেও না...। " 

আরও পড়ুন: এবার জুটিতে সোহম- সায়নী, আসছে সায়ন্তনের নতুন ছবি

 

Meyebela New Bangla women centric Serial

সংসারে মানিয়ে নেওয়ার কাজটা শুধুই মেয়েদের? এই প্রশ্ন তুলবে এই ধারাবাহিক। ছোট থেকেই সমাজ বলে দিয়েছে মেয়েরাই মেয়েদের শত্রু। সত্যিই কি তাই? নাকি এক ছাদের তলায় লড়তে লড়তে একে অপরের বন্ধু হয়ে উঠবে ওরা? পুরুষতান্ত্রিক সমাজে কীভাবে নিজেরা ভাল থাকবে মিত্র বাড়ির মেয়ে- বউরা? বীথিকার মন পরিবর্তন করতে পারবে তার বৌমা? সবটাই খুব শীঘ্রই জানা যাবে 'মেয়েবেলা'-তে। 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Star Jalsha (@starjalsha)

  

প্রায় দীর্ঘ পাঁচবছর পর টেলিভিশনে ফিরছেন রূপা গঙ্গোপাধ্যায়। বাংলা ধারাবাহিকে তাঁর ফেরা প্রায় এগারো বছর পরে। অরিন্দম গঙ্গোপাধ্যায় পরিচালিত 'কনকাঞ্জলি' ধারাবাহিকে শেষবার দেখা গিয়েছিল তাঁকে। অন্যদিকে রূপার অভিনীত শেষ হিন্দি মেগা - 'ক্লাস অফ ২০১৭'।

আরও পড়ুন: অভিমান সরিয়ে কমল দূরত্ব, KIFF-র মঞ্চে মিমি! গরহাজির নুসরত

অন্যদিকে স্বীকৃতি মজুমদার সকলের মন জয় করছেন 'খেলাঘর' ধারাবাহিকের মাধ্যমে। শাশুড়ি- বৌমার গল্প হলেও, এই ধারাবাহিকে থাকবে কিছুটা অন্য ফ্লেবার, তা আশা করা যায়। তবে কবে থেকে এবং কোন স্লটে দেখা যাবে 'মেয়েবেলা', তা এখনও জানা যায়নি। 

 

 

 

Advertisement