scorecardresearch
 

Yogi Adityanath Uttar Pradesh BJP Government : উদ্বাস্তু হিন্দু পরিবারকে জমি দেবে যোগী আদিত্যনাথ সরকার

Yogi Adityanath Uttar Pradesh BJP Government: উত্তরপ্রদেশের উদ্বাস্তু হিন্দুদের জন্য বড় খবর। ১৯৭০ সালে পূর্ববঙ্গ থেকে আসা হিন্দু পরিবারের জন্য উত্তরপ্রদেশে আবাসন, কৃষি জমি পাবেন। এমনই সিদ্ধান্ত যোগী আদিত্যনাথ সরকারের।

Advertisement
যোগী আদিত্যনাথ যোগী আদিত্যনাথ
হাইলাইটস
  • উত্তরপ্রদেশের উদ্বাস্তু হিন্দুদের জন্য বড় খবর
  • ১৯৭০ সালে পূর্ববঙ্গ থেকে আসা হিন্দু পরিবার উত্তরপ্রদেশে আবাসন, কৃষি জমি পাবে
  • এমনই সিদ্ধান্ত যোগী আদিত্যনাথ সরকারের

Yogi Adityanath Uttar Pradesh BJP Government: উত্তরপ্রদেশের উদ্বাস্তু হিন্দুদের জন্য বড় খবর। ১৯৭০ সালে পূর্ববঙ্গ থেকে আসা হিন্দু পরিবারের জন্য উত্তরপ্রদেশে আবাসন, কৃষি জমি পাবেন। এমনই সিদ্ধান্ত যোগী আদিত্যনাথ সরকারের। কাল, মঙ্গলবার তা দেওয়া হবে।

উত্তরপ্রদেশে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ১৯৭০ সালে পূর্ব পাকিস্তান থেকে বাস্তুচ্যুত হওয়া ৬৩টি হিন্দু বাঙালি পরিবারকে পুনর্বাসনের জন্য কৃষি জমির ইজারা, আবাসিক ইজারা এবং মুখ্যমন্ত্রী আবাস যোজনার স্বীকৃতি পত্র বিতরণ করবেন। সকাল সাড়ে ১০টা লোক ভবনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আজ, মঙ্গলবার যোগী-মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হবে। সকাল ১১টায় লোক ভবনে সেই বৈঠকের আয়োজন করা হয়েছে।

করোনা নিয়ে সতর্ক
এখনও পর্যন্ত, রাজ্যে ৩০ কোটি ৭৯ লক্ষেরও বেশি ডোজ করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে। ১৮ বছরের বেশি বয়সী ১৩.৬০ মিলিয়নেরও বেশি লোককে ভ্যাকসিনের উভয় ডোজ সরবরাহ করা হয়েছে। ১৬ কোটি ৯৩ লাখেরও বেশি মানুষ কোভিড ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়েছেন।

আরও পড়ুন: দুধের শিশুকে নিয়ে মনোনয়নপত্র জমা দিলেন TMC প্রার্থী

আরও পড়ুন: প্রতিদিন মাত্র ২৬২ টাকা, এই LIC পলিসিতে মিলবে ২০ লক্ষ টাকা!

আরও পড়ুন: যে ভাবে বই রাখলে ভাল রেজাল্ট করা যায়, বাস্তু কী বলছে?

সোমবার গোরখপুরের নির্মাণাধীন সৈনিক স্কুল এবং গোধোয়া নালার সৌন্দর্যায়নের কাজ পরিদর্শন এবং সেগুলোর অগ্রগতি পর্যালোচনা করা হয়। 

করোনার ক্রমবর্ধমান মামলার পরিপ্রেক্ষিতে বিশেষ সতর্কতা অবলম্বনের নির্দেশ দেওয়া হয়েছে। এনসিআর জেলাগুলিকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। নয়ডায় এবং গাজিয়াবাদে নতুন করোনা পজিটিভ কেস পাওয়া গিয়েছে। নয়ডা এবং গাজিয়াবাদের রোগীদের নমুনার জিনোম সিকোয়েন্সিং করা হবে।

সে রাজ্যের মুখ্যসচিব দুর্গাশঙ্কর মিশ্র মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নির্দেশে আদেশ জারি করেছেন যে গৌতম বুদ্ধ নগর, মিরাট, গাজিয়াবাদ, হাপুড়, বাগপাট, বুলন্দশহর এবং লখনউতে সমস্ত জনসাধারণের জায়গায় মাস্ক পরা বাধ্যতামূলক হবে।

Advertisement

উত্তরপ্রদেশের সীমান্তবর্তী কিছু রাজ্যে কোভিডের ঘটনা বাড়ছে। এনসিআরের জেলাগুলিও ক্ষতিগ্রস্ত হচ্ছে। গত কয়েকদিন ধরে ক্রমাগত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায়, গৌতম বুদ্ধ নগরে ৬৫টি, গাজিয়াবাদে ২০টি এবং লখনউতে ১০টি নতুন কেস রিপোর্ট করা হয়েছে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছেন যে এই অঞ্চলগুলির পরিস্থিতি গুরুত্ব সহকারে পর্যবেক্ষণ করা উচিত।

সিএম যোগী নির্দেশ দিয়েছেন যে এই জেলাগুলিতে যারা টিকা থেকে বাদ পড়েছেন তাদের চিহ্নিত করে টিকা দিতে হবে। পাবলিক অ্যাড্রেস সিস্টেম কার্যকরভাবে ব্যবহার করা উচিত। যাদের করোনার উপসর্গ রয়েছে তাদের জন্য কোভিড পরীক্ষা করা উচিত।

 

Advertisement